1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

একসময় পিতার আসনে বসানো কোচের কথায় চটে যেতে পারেন রোনালদো

  • সময় শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ১৩ পঠিত

কার্লোস কুইরোজকে ম্যানচেস্টার ইউনাইটেডে সহকারী কোচ হিসেবে পেয়েছেন ক্রিস্টিয়ানো রো'নালদো। পর্তুগিজ তারকাকে ইউনাইটেডে ভিত গেড়ে বসতে দারুণ সহায়তা করেছেন কুইরোজ।

পর্তুগিজ এ কোচকে তখন পিতার আসনে বসিয়েছিলেন রো'নালদো। একবার ইউনাইটেডের অনুশীলনে রো'নালদোকে ভুল করে একটি ট্যাকল করেন রুদ ফন নিস্টলরয়।

ডাচ স্ট্রাইকার এরপর খোঁচা মেরে রো'নালদোকে বলেন, ‘কী করবে? তোমা'র বাবার কাছে অ'ভিযোগ করবে?’ কয়েক মাস পর নিস্টলরয়কেই ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে হয়।

কিন্তু রো'নালদোর স'ঙ্গে কুইরোজের সম্পর্কটা এক রকম থাকেনি। ইউনাইটেড ছেড়ে ২০০৮ সালে পর্তুগাল জাতীয় দলে কোচের দায়িত্ব নেন কুইরোজ। এর পর থেকেই দুজনের সম্পর্ক খারাপ 'হতে থাকে।

কুইরোজের খেলার কৌশলের সমালোচনা করেন রো'নালদো। ২০১০ বিশ্বকাপে শেষ ষোলো থেকে কোয়ার্টার ফাইনালে উঠতে না পারার কারণ হিসেবে কুইরোজের খেলানোর কৌশলকে দায়ী করেছিলেন ইউনাইটেড তারকা।

পরে রো'নালদো ক্ষ'মা চাইলেও দুজনের সম্পর্ক আগের মতো থাকেনি। কুইরোজ তখন স্পষ্ট বলেছিলেন, ‘আ মর'া এখানে বন্ধু 'হতে আসিনি। পর্তুগালের যেমন রো'নালদোকে দরকার, তেমনি রো'নালদোরও পর্তুগালকে প্রয়োজন।’

সে যা হোক, এত দিন পর রোনালদো-কুইরোজ সম্পর্কের শিকড় টেনে বের করার কারণ মো হা'ম্ম'দ সালাহ। কুইরোজ এখন মিসর জাতীয় ফুটবল দলের কোচ। তাঁর অধীন আফ্রিকান কাপ অব নেশনস খেলছেন লিভারপুল তারকা সালাহ। তাঁকে নিয়ে একটি মন্তব্য করেছেন কুইরোজ, যা শুনে চটে যেতে পারেন রো'নালদো।

কুইরোজ অন্তত এমনটাই মনে করেন, ‘আপনারা হয়তো একমত হবেন, আমা'দের দলে গ্রহের সেরা ফুটবলারটি আছে। তবে আমা'র বন্ধু ক্রিস্টিয়ানো রো'নালদো এ কথা শুনলে মন খারাপ করবে।’

এক দশকের বেশি সময় ধরে সেরা ফুটবলারের দৌড়ে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রো'নালদোকেই এগিয়ে রাখা হয়। তবে ৩৬ বছর বয়সী রো'নালদোর ফর্ম আর আগের মতো নেই।

এদিকে সালাহ ইংলিশ ফুটবল মাতিয়ে বেড়াচ্ছেন। এ মৌসুমে ২৬ ম্যাচে ২৩ গোল করেছেন সালাহ। এ ছাড়া ৯টি গোল বানিয়েও দিয়েছেন। নেশনস কাপে সবচেয়ে সফল দল মিসর এবারও সালাহর ওপর ভরসা রেখেই শিরোপা জয়ের স্বপ্ন দেখছে।

৯ জানুয়ারি শুরু 'হতে যাওয়া এ টুর্নামেন্ট সামনে রেখে কুইরোজ বলেন, ‘আ মর'া নেশনস কাপে ঘোরাফেরা করতে যাচ্ছি না। আ মর'া জিততে যাচ্ছি। তাই জয়ের মানসিকতা প্রয়োজন। সালাহর তা আছে এবং সে দলের মধ্যে তা প্রোথিত করতে পারে। সে এখন বিশ্বের সেরা ফুটবলার এবং সে কারণেই তার ওপর আস্থা আছে। তবে আ মর'া একটি দল। বিশ্বের সেরা ফুটবলার থাকায় দলের মানসিকতা ঠিক পথেই থাকবে বলে মনে করি।’

sun

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!