1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ

মাহমুদুলের প্রশংসায় পঞ্চমুখ হয়ে যা বললেন তামিম

  • সময় বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ১৮ পঠিত

মাউন্ট ম'ঙ্গানুইতে বাংলাদেশের টেস্ট জয়ে অনন্য অবদান রেখেছেন মাহমুদুল হাসান জয়। তরুণ এই ওপেনারের ভূয়সী প্রশংসা করেছেন অ'ভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। জয়ের মাঝে ‘এক্স ফ্যাক্টর’ দেখছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

প্রথম ইনিংসে ২২৮ বলে ৭৮ রানের দারুণ এক ধৈর্যশীল ইনিংস খেলেছিলেন জয়। তার দূর্বার ইনিংসে তাল মিলিয়ে বাংলাদেশ করে ৪৫৮ রান। লাল-সবুজের দল লিড পায় ১৩০ রানের। এরপর এবাদত হোসেনের থ্রিলিংয়ে কিউইদের ১৬৯ রানে অলআউট করলে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় মাত্র ৪০ রানের, যা আট' উইকেট হাতে রেখেই পার করে তারা।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের এই টেস্টকে আতশি কাঁচের নিচে রাখলেই পরিষ্কার হয়ে যায় জয়ের অবদান। দেশের হয়ে মাত্র দ্বিতীয় টেস্ট খেলতে নামা এই ওপেনার যেভাবে ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, নেইল ওয়্যাগনার ও কাইল জেমিসনদের সামলেছেন- তা এক কথায় অনন্য।

জয় প্রস'ঙ্গে ক্রিকফ্রেঞ্জি লাইভে তামিম বলেন, ‘আমা'র কাছে মনে হয় সে খুব দারুণ একটি ইনিংস খেলেছে। ভারসাম্যপূর্ণ ইনিংস। তবে আমি এতো তাড়াতাড়ি কাউকে বিচার করতে চাই না। সে মাত্র শুরু করেছে। অবশ্যই তার প্রতিভা আছে। তার মধ্যে অবশ্যই এক্স ফ্যাক্টর আছে। অবশ্যই সে ভালো একজন ব্যাটার 'হতে পারে।

জয়কে আরও দেখেশুনে পরিচর্যা করার আহ্বান জানান দেশ সেরা ওপেনার খ্যাত তামিম। এক ইনিংসেই তাকে বিচার না করে আগামী কয়েক বছর তাকে ওপেন করানোর পরা মর'্শও দেন তিনি। তামিম আরও বলেন, ‘আপনার তাকে সময় দিতে হবে।

আমি কিছুদিন আগেও বলেছি যে ওপেনিং এমন একটা কাজ, আপনি যদি অন্যান্যদের ১০ টা সুযোগ দেন, ওপেনারদের ১৫ টা দিতে হবে। এটা কঠিন কাজ। বিশেষ করে টেস্ট ক্রিকে'টে। ভালো খবর এটাই যে, জয় তার দ্বিতীয় ম্যাচেই সফল হয়েছে।’ ‘যদি সে পরের তিন ম্যাচ খারাপও করে, তাকে ছুঁড়ে ফেলা যাব'ে না। আবার পরের তিন ম্যাচে যদি সে রানও করে, তাকে বিশ্বের সেরা বলা যাব'ে না।

সে যখন ২-৩ বছর ধা'রাবাহিকভাবে পারফর্ম করবে তখনই মতামত দেয়া যাব'ে।’ মাউন্ট ম'ঙ্গানুইতে চতুর্থ দিন শুরুর আগে ফিল্ডিং অনুশীলন করার সময় আঙুলের ইনজুরিতে পড়েন মাহমুদুল হাসান জয়। এ কারণে অবশ্য ক্রা'ইস্টচার্চ টেস্টে তার খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!