1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১২:১৩ অপরাহ্ন

৪,৮৯৩ দিন পর বার্সায় আলভেজের দ্বিতীয় অভিষেক

  • সময় বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ২২ পঠিত

ভয় পাইয়ে দিয়েছিল বার্সেলোনা। তৃতীয় বিভাগের ক্লাব লিনারেসের বিপক্ষে ম্যাচের ১৯ মিনিটেই পিছিয়ে পড়েছিল জাভির দল। প্রথমা'র্ধে সে গোল শোধ হয়নি।

বিরতির পর ওসমান দেম্বেলে ও ফেরান জুতাগলার গোলে ২-১ গোলের জয়ে কো'পা দেল রে শেষ ষোলোয় উঠেছে বার্সেলোনা। কাতালান ক্লাবটির চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মা'দ্রিদও শেষ ষোলোয় স'ঙ্গী হয়েছে বার্সার।

চোট ও কোভিড সংক্রমণের কারণে দলের নিয়মিত বেশ কয়েকজন খেলোয়াড়কে ছাড়াই আন্দালুসিয়ান ক্লাবের মাঠে নামে বার্সা। এই ম্যাচ দিয়ে বার্সায় দ্বিতীয়বারের মতো অ'ভিষেক ঘটল ব্রাজিলিয়ান তারকা দানি আলভেজের।

২০১৬ সালে বার্সা ছেড়ে যাওয়ার পর গত বছরের নভেম্বরে ৩৮ বছর বয়সী এই রাইট উই'ঙ্গারকে ফিরিয়ে এনেছে বার্সা। জাভি তাঁকে কাল একাদশেই নামান। লিনারেসের একটি গোল অফসাইডের কারণে বাতিলও হয়।

স্বাগতিকদের স্টেডিয়াম ছোট হওয়ায় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি সেখানে বসানো যায়নি। মাঠের রেফারি অফসাইডের কারণে গোলটি বাতিল করে দিলেও ভিএআর প্রযুক্তি না থাকায় সি'দ্ধান্তটি আর যাচাই করা যায়নি।

৩৮ বছর ২৪৪ দিন বয়সে বার্সার হয়ে মাঠে নামলেন আলভেজ। এর মধ্য দিয়ে বার্সার ইতিহাসে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার রেকর্ড গড়লেন তিনি। ৫৪ দিনের ব্যবধানে তিনি পেছনে ফেলেছেন বার্সার সাবেক গোলকিপার হোসে ম্যানুয়েল পিন্টোকে। গত নভেম্বরে বার্সায় ফিরলেও নিবন্ধনের কারণে জানুয়ারি পর্যন্ত আলভেজকে মাঠে নামা'র অ'পেক্ষায় থাকতে হয়েছে।

সেভিয়া থেকে ২০০৮ সালে প্রথম বার্সায় নাম লেখান আলভেজ। ২০০৮ সালের ১৩ আগস্ট বার্সার হয়ে প্রথম অ'ভিষেকের ৪ হাজার ৮৯৩ দিন পর দ্বিতীয় অ'ভিষেক ঘটল তাঁর।

গত বছর এই কো'পা দেল রে-তেই তৃতীয় বিভাগের ক্লাব আলকয়ানোর কাছে ২-১ গোলের হারে বিদায় নিয়েছিল রিয়াল। এবার সেই একই মঞ্চে একই প্রতিপক্ষের বিপক্ষে জিততে অসুবিধা হয়নি কার্লো আনচেলত্তির দলের।

প্রথমা'র্ধে এদের মিলিতাও রিয়ালকে এগিয়ে দিলেও ৬৬ মিনিটে দানি ভেগার গোলে সমতায় ফেরে আলকয়ানো। ১০ মিনিট পর মা'র্কো আসেনসিও-র গোলে আবারও এগিয়ে যায় রিয়াল।

৭৮ মিনিটে আলকয়ানোর ৪২ বছর বয়সী গোলকিপার হুয়ান হোসের আ'ত্মঘা'তী গোলে জয়টা মোটামুটি নিশ্চিত হয়ে যায় রিয়ালের। গত এক দশকের মধ্যে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে রিয়ালের বিপক্ষে ম্যাচে আ'ত্মঘা'তী গোলের অনাকাঙ্ক্ষিত নজির গড়লেন হোসে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!