1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১২:২২ অপরাহ্ন

বাংলাদেশের ঐতিহাসিক জয়ে যা বললেন বিশ্ব তারকারা

  • সময় বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ২০ পঠিত

সোনালী এক সকাল। সোনালী এক দিন বাংলাদেশের ক্রিকে'টে। এমন সকাল খুব একটা আসে না দেশের ক্রিকে'টে। বিশেষ করে বিগত বছরের ব্যর্থতার পর নতুন বছরের শুরুতেই বাংলাদেশের ক্রিকে'টে আসবে সবচেয়ে

বড় সাফল্য এমনটাই বা ভেবেছিল ক’জনে? কিন্তু সেই সাফল্যই এলো। বে ওভালে মাউন্ট ম'ঙ্গানুইয়ে ইতিহাস রচনা করল মুমিনুল বাহিনী। নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে টেস্টে ৮ উইকে'টের ব্যবধানে হারিয়েছে টাইগাররা।

নিজেদের মাটিতে অ'প্রতিরোধ্য নিউজিল্যান্ডকে হারানো চারটে খানে কথা নয়। গত সাড়ে চার বছর ধরে ঘরের মাঠে ১৭ ম্যাচের একটিতেও হারেনি নিউজিল্যান্ড।

আর উপমহাদেশের কোনো দলের বিপক্ষে তাদের সবশেষ পরাজয়টি ছিল পাকিস্তানের বিপক্ষে প্রায় এক যুগ আগে। গত ২০ বছরে তিন ফরম্যাট মিলে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে মোট ৩২ ম্যাচ খেলেও কোনো জয় ছিল না বাংলাদেশের।

সেই জয়ই ধ’রা দিল নতুন বছরের শুরুতেই। তাই টেস্ট অধিনায়ক মুমিনুলও মনে করছেন, ‘এটিই বাংলাদেশের ক্রিকে'টের এখন পর্যন্ত শ্রেষ্ঠ অর্জন’।

নিউজিল্যান্ডের মাটিতে কিউই বধের পর বাংলাদেশকে টুপিখোলা অ'ভিনন্দন জানিয়েছে ক্রিকেট বিশ্লেষক থেকে শুরু করে সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। বাংলাদেশের জয়ের পর এক টুইটবার্তায় ‘অ'ভিবাদন ইমোজি’ ব্যবহার করে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন লিখেছেন, ‘ব্রিলিয়ান্ট বাংলাদেশ’।

অ'পর এক টুইট বার্তায় আইরিশ তারকা নেইল ও ব্রায়েন লিখেছেন, ‘আমি খুবই খুশি বাংলাদেশি মানুষদের জন্য। সেখানে খেলোয়াড় হিসেবে সফরে গিয়েছি এবং একাধিকবার বিপিএলে কাজ করেছি। দেশটির ক্রিকেট প্রেমীদের জন্য এটি খুব বড় একটি মুহূর্ত। ভালো খেলেছেন টাইগাররা। এটা অসাধারণ!’

বাংলাদেশ অ'ভিনন্দন জানিয়েছেন ভারতীয় কিংবদন্তী ব্যাটসম্যান ভিভিএস লক্ষনও। তিনি লিখেছেন, ‘অ'ভিনন্দন বাংলাদেশ, মাউন্ট ম'ঙ্গানুইয়েতে ইতিহাস তৈরি করার জন্য। ৮ উইকে'টের ব্যবধানে টেস্ট জয় এবং নিউজিল্যান্ডের মাটিতে তাদের প্রথম জয় অনুপ্রেরণামূলক ও অবিশ্বা'স্য অর্জন। আমি নিশ্চিত, এই জয় অনেকদিন লালিত থাকবে।’

বাংলাদেশের জয়ে টুপিখোলা অ'ভিনন্দন জানিয়েছন ভারতীয় সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফর। বাংলাদেশের এই জয়ে মুগ্ধ হয়েছেন কিউই পেসার মিচেল ম্যাকলাঘানও। দুজনই টুইটবার্তায় বাংলাদেশের প্রশংসা করেছেন। বাংলাদেশকে অ'ভিনন্দন জানিয়েছেন সাবেক কিউই অধিনায়ক স্টিফেন ফ্লেমিংও। তিনি বলেন, ‘ব্ল্যা'কক্যাপদের এই টেস্ট ম্যাচকে হালকাভাবে নেওয়ার যে কোনো আলোচনাই অর্থহীন। বাংলাদেশ একটি ভালো টস জিতেছে এবং দূর্দা্ন্ত টেস্ট ম্যাচ খেলেছে। ইতিহাস তৈরি করার জন্য অ'ভিনন্দন টাইগারদের এবং দলের কর্মকর্তাদের।’

বাংলাদেশকে অ'ভিনন্দন জানিয়েছেন ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিকও, ‘সাবাশ টাইগাররা, বিশ্ব চ্যাম্পিয়নদের সাথে জয় অসাধারণ প্রচেষ্টার ফল। এছাড়াও আশা করি, তারা বুঝতে পারবে ভালো উইকে'টে খেললে তারা কী অর্জন করতে পারে যা ব্যাটার এবং বোলার উভয়কেই সাহায্য করে’- লিখেছেন তিনি।

ভারতীয় আরেক সাবেক তারকা ইরফান পাঠান লিখেছেন, ‘নিউজিল্যান্ডের মাটিতে জয় যেকোনো সফররত দলের জন্য কঠিন। ম'ঙ্গানুইয়ের অর্জনের জন্য বাংলাদেশকে অ'ভিনন্দন।’ এছাড়াও বাংলাদেশকে অ'ভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কান সাবেক ক্রিকেটার রাসেল আর্নল্ড, দিমুথ করুনারাত্নে সহ আরও অনেকে।

না.হাসান/সাএ

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!