1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে প্রধানমন্ত্রীর রেকর্ড টপকালো আফ্রিদি

  • সময় সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ১৮ পঠিত

ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে প্রধানমন্ত্রীর রেকর্ড টপকালো আফ্রিদি

শাহীন শাহ আফ্রিদি খাইবার পাখতুনখোয়ার ল্যান্ডি কোটাল এলাকায় জন্মগ্রহণকারী পেশাদার পাকিস্তানি আন্তর্জাতিক ক্রিকেটার। পাকিস্তান ক্রিকেট দলের অন্যতম সদস্য তিনি।দলে তিনি মূলতঃ বামহাতি ফাস্ট বোলার হিসেবে খেলে থাকেন।

পাকিস্তানের পেস বোলার শাহিন শাহ আফ্রিদি এক বছরে উইকেট নেওয়ার ক্ষেত্রে দেশের প্রধানমন্ত্রীর রেকর্ড ভেঙেছেন। গত বছর ২০২১ সাল ৭৮ উইকেট নিয়ে তিনি এক সময়ের পাকিস্তানি অধিনায়ক ও বর্তমানে দেশের প্রধানমন্ত্রী ই মর'ান খানকে পেছনে ফেলেছেন।

এদিকে পাকিস্তানের বাঁহাতি তরুণ এই ফাস্ট বোলার তিন ফরম্যাট (টেস্ট, ওডিআই, টি-টোয়েন্টি) মিলিয়ে গত বছর দেশের মধ্যে সর্বাধিক উইকেট লাভ করেছেন।

৩৬ ম্যাচের ৪৪ ইনিংসে ২২ গড়ে ৭৮টি উইকেট নিয়েছেন।সেরা পারফরম্যান্স ছিল ৫১ রানে ৬ উইকেট। কিছুদিন আগে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের সেমিফাইনালে ওঠার পেছনে তার অনেকখানি অবদান ছিল।

প্রধানমন্ত্রী ও দেশের সাবেক অধিনায়ক ১৯৮২ সালে এক বছরে ৭৬ উইকেট লাভ করেছিলেন। এরপর অবশ্য ওয়াকার ইউনিস ১৯৯৩ সালে ৯১ উইকেট নিয়েছিলেন। পাকিস্তানের ফাস্ট বোলার হিসেবে উইকেট নেওয়ায় শীর্ষ রেকর্ডটি তারই।

অবশ্য এক সময়ের অধিনায়ক ও পরবর্তীতে কোচের দায়িত্ব পালন করা ওয়াকার ছিলেন ডানহাতি ফাস্ট বোলার। দেশটির হয়ে সাবেক অফ স্পিনার সাঈদ আজমল অবশ্য এক বছরে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার গৌরব অর্জন করেছেন।

২০১৩ সালে তিনি পেয়েছিলেন ১১১ উইকেট।এদিকে সামগ্রিকভাবে এক বছরে সর্বোচ্চ উইকেট নেওয়ার রেকর্ডটি শ্রীলঙ্কার সাবেক স্পিনার মুত্তিয়া মুরালিধরনের।

২০০১ সালে ১৩৬ উইকেট পেয়েছিলেন তিনি। তালিকার দ্বিতীয় রেকর্ডটিও তার। ২০০৬ সালে ১২৮টি উইকেট লাভ করেছিলেন। তৃতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!