1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন

সাত বছর পর আবারও বাংলাদেশ সফরে আসছে ভারত

  • সময় রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ১৬ পঠিত

সাত বছর পর আবারও বাংলাদেশ সফরে আসছে ভারত

শুরু হয়ে গেছে ২০২২ সাল। বছরের প্রথম দিন থেকেই সাদা পোশাকে মাঠে নেমেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। প্রথম দিন শেষে দুই দলই সমানে সমানে লড়ছে। সাদা পোশাকে বাংলাদেশ বরাবরই দুর্বল। সেটা ঘরের মাঠে হোক কিংবা দেশের বাইরে।

নতুন বছরে টাইগারদের জন্য আরো কঠিন পরীক্ষা আছে। সাত বছর পর বাংলাদেশ সফরে আসছে প্রতিবেশী ভারত। এ বছরের শেষেই বিরাট কোহলিদের আসার কথা। ওই সফরে দুটি টেস্ট আর তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বিশ্ব টেস্ট ফাইনালে হার এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতায় বিদায়ি বছরে ভারতের সব অর্জন ম্লান হয়ে গেছে। যেকোনো ফরম্যাটের বিশ্বকাপে পাকিস্তানের কাছে প্রথমবার হারতে হয়েছে। সেটাও ১০ উইকে'টে! ওয়ানডে আর টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়তে হয়েছে বিরাট কোহলিকে।

যা নিয়ে মাঠের বাইরে বিতর্ক হয়েছে। নতুন বছরে বাংলাদেশ ছাড়াও ভারতের সামনে অনেক ম্যাচ আছে। আগামী ৩ জানুয়ারি থেকে জোহানেসবার্গে প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় টেস্ট দিয়ে কোহলিদের নতুন বছর শুরু হচ্ছে।

দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজ। এর পরেই ৬ ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলবে ভারত।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ২৫ ফেব্রুয়ারি থেকে। দ্বিতীয় টেস্ট ৫ মা'র্চ থেকে। তিনটি টি-টোয়েন্টি ১৩, ১৫ ও ১৮ মা'র্চ। এরপর শুরু হয়ে যাব'ে আইপিএল।

কোটিপতি লিগ শেষে আগামী ৯ জুন থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে ভারত। ম্যাচগু'লো অনুষ্ঠিত হবে ৯, ১২, ১৪, ১৭ ও ১৯ জুন। হোম সিরিজ শেষে ভারতীয় দল চলে যাব'ে ইংল্যান্ড সফরে।

সেখানে ম্যানচেস্টারে ১ জুলাই থেকে শুরু হওয়ার কথা গত বছরে করো'নায় বাতিল হওয়া সিরিজের পঞ্চম টেস্ট। এরপর তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচও খেলবে দুই দল।

ইংল্যান্ড সফর শেষে ওয়েস্ট ইন্ডিজ সফরে সীমিত ওভারের সিরিজ খেলতে যাব'ে ভারত। তিনটি টি-টোয়েন্টি এবং সমসংখ্যক ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

ক্যারিবিয়ান সফর থেকে ফিরে প্রথমে খেলতে হবে এশিয়া কাপ এবং এর পরপরই অস্ট্রেলিয়ায় যেতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে।

১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য বিশ্বকাপ থেকে ফিরেই বিরাট কোহলিদের বাংলাদেশ সফরে আসার কথা আছে। এই সফরের তারিখ এখনো নির্ধারিত হয়নি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!