1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

শরীফুল -তাসকিনের দুর্দান্ত বোলিং এ গর্বিত গিবসন

  • সময় শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ১৬ পঠিত

শরীফুল -তাসকিনের দুর্দান্ত বোলিং এ গর্বিত গিবসন

‘পরেরবার এর চেয়ে ভালো শরীফুলকে দেখতে পাবেন’—কথাটা ২০২১ সালের মা'র্চে নিউজিল্যান্ড সফরে ধবলধো'লাইয়ের পর বলেছিলেন তরুণ বাঁহাতি পেসার শরীফুল ইসলাম। সেই সফরেই আন্তর্জাতিক অ'ভিষেক হয়েছিল শরীফুলের।

কিউই ব্যাটসম্যানদের বি ধ্বং'সী রূপ ছিল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের এই পেসারের আন্তর্জাতিক ক্রিকে'টের প্রথম স্মৃ'তি। কিন্তু মা'র খেয়ে শরীফুল ভেঙে পড়েননি, তাঁর চোয়াল ছিল শক্ত, চোখে প্রতিজ্ঞা।

১০ মাস পর আবার যখন নিউজিল্যান্ড সফর এল, তখন শরীফুল ফিরছেন চোট থেকে। সংস্করণও ভিন্ন। এর আগে শরীফুল টেস্ট ম্যাচ খেলেছেন মাত্র একটি।

সেটিও শ্রীলঙ্কার বিপক্ষে গত এপ্রিলে। কিন্তু আজ বাংলাদেশ সময় ভোররাত চারটায় শরীফুল যখন লাল বলটা হাতে নিলেন, তখন মনেই হয়নি তিনি মাত্র এক টেস্ট খেলা বোলার।

দারুণ ছন্দে থাকা তাসকিন আহমেদের স'ঙ্গে জুটি বেঁধে মাউন্ট ম'ঙ্গানুইয়ের বে ওভালে ছড়ি ঘোরালেন শরীফুল। অধিনায়ক মুমিনুল হকের টস জিতে বোলিংয়ের সি'দ্ধান্তটা যৌ'ক্তিক প্রমাণ করেন দুজন। তাসকিন-শরীফুলের প্রথম স্পেল থেকে নিউজিল্যান্ড রান করেছে মাত্র ২, উইকেট ১টি।

অধিনায়ক টম ল্যাথামের উইকেটও পেয়েছেন শরীফুল। পেতে পারতেন শতক হাঁকানো ডেভন কনওয়ের উইকেটও। ০ রানে থাকতে শরীফুলের এলবিডব্লুর আবেদনে আম্পায়ার্স কলে রক্ষা পান এই বাঁহাতি।

সকালের সেই আঁটসাঁট বোলিংয়ের আমেজটা দ্বিতীয় নতুন বল নেওয়ার পরও ছিল। আরেক পেসার ইবাদত হোসেনের বলে টম ব্লান্ডেল বোল্ড হলে সেটিই হয়ে যায় দিনের শেষ বল। নিউজিল্যান্ড প্রথম দিন শেষ করে ৫ উইকে'টে ২৫৮ রানে।

ওপেনার উইল ইয়াং ৫২ রান ও কনওয়ের ১২২ রানের ইনিংসের পরও দিন শেষে প্রথম টেস্টের প্রথম দিনটা বাংলাদেশের স'ঙ্গে ভাগাভাগিই করতে হয় স্বাগতিক কিউইদের।

দিনের খেলা শেষে অনলাইন সংবাদ সম্মেলনে পেস বোলিং কোচ ওটিস গিবসন যেমন বলছিলেন, ‘দিন শেষে ২৫০ রানে (২৫৮) ৫ উইকেট, বলা যায় খেলাটা সাম্ যাব'স্থায় আছে।’

সে কৃতিত্ব নিঃসন্দে'হে বাংলাদেশ দলের পেসারদের দিতে হয়। পেস বোলিং কোচ হিসেবে গিবসন বেশ গর্ব নিয়েই বলছিলেন, ‘সব পেসারই ভালো করেছে। ইবাদতও ভালো করেছে। ওদের জন্য এই কন্ডিশন কিন্তু অচেনা।

আ মর'া একটু সামনে বল করেছি। সুইং করিয়েছি। দেখা যাব'ে, এমন বোলিংয়ে হয়তো অন্য দিন আরও ২-৩টা উইকেট বেশি পড়েছে। কনওয়ে একটুর জন্য বেঁচে গেছে। তবে এটাই হয় আন্তর্জাতিক ক্রিকে'টে। আজ অনেক গরমও ছিল। ওদের নিয়ে আমি গর্বিত।’

বিশেষ করে প্রথম সেশনে তাসকিন ও শরীফুলের বোলিংয়ের কথাটা আলাদা করেই বললেন গিবসন, ‘প্রথম ঘণ্টায় আ মর'া দারুণ বোলিং করেছি। অনেকবার বল ব্যাটের পাশ দিয়ে গেছে। আ মর'া সুইং করানো নিয়ে কাজ করেছি।

আজ সবাই সুইং করানোর চেষ্টা করেছে। বাংলাদেশে ওরা ব্যাক অব দ্য লেংথে বল করে বেশি। কারণ, সেখানে তেমন সুইং থাকে না। আ মর'া আজ আরও বেশি উইকেট পেতে পারতাম। কিন্তু বুঝতে হবে, আ মর'া বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে খেলছি।’

আজ সকালে বে ওভালের ঘাসের সবুজ ভাবটা বেলা গড়তেই ধূসর 'হতে শুরু করে। গরমের কারণেই নাকি উইকে'টের ভেজা ভাবটা এখন আর নেই।

তবু শেষ বেলায় নতুন বলে তিন পেসারই সুইং পেয়েছেন। সকালের তুলনায় উইকেট কিছুটা ব্যাটিং–সহায়ক হবে। তবে সুইং করাতে পারলে উইকেট নেওয়ারও সুযোগ থাকবে।

গিবসন যেমন বলছিলেন, ‘আ মর'া বাংলাদেশের উইকে'টে ঘাস দেখি না। এটা একটা বি'ষয়। আ মর'া ভেবেছিলাম শুরুতে মুভমেন্ট পাব এই উইকে'টে। সেটা পেয়েছিও। আজ গরমও ছিল। যে কারণে উইকে'টের ভেজা ভাবটা বেশিক্ষণ ছিল না।

এখন অনেকটা ফ্ল্যাট উইকেট বলা যায়। তবে ছেলেরা যেভাবে বল করেছে, তাতে আমি গর্বিত। ওরা সারা দিন ভালো বল করেছে। মিরাজ একটা প্রান্ত থেকে রান কম দিয়ে বল করে গেছে

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!