1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন

দ্বিতীয় স্থানে থেকে সর্বোচ্চ সফলতার বছর পার করলো টাইগাররা

  • সময় শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ১৯ পঠিত

দ্বিতীয় স্থানে থেকে সর্বোচ্চ সফলতার বছর পার করলো টাইগাররা

চলতি ২০২১ সালে বাংলাদেশ ক্রিকেটকে নিয়ে আলোচনা-সমালোচনা কম হয়নি। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা এবং টেস্ট ক্রিকে'টে ব্যর্থতার কারণে চারিদিকে হয়েছে নানা সমালোচনা। তবে এ বছর ওয়ানডে ক্রিকে'টে দুর্দান্ত একটি সময় পার করেছে বাংলাদেশ ক্রিকেট।

শুধু তাই নয় তিন ফরম্যাটে মিলিয়ে ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল বছর পার করেছে বাংলাদেশ। ২০২১ সালের সব দেশকে পিছনে ফেলে ওয়ানডে ক্রিকে'টে সর্বোচ্চ জয়ের রেকর্ড গড়েছে বাংলাদেশ। টেস্ট এবং টি-টোয়েন্টিতে ব্যর্থ হলেও এবছর দুর্দান্ত খেলেছে তামিম ইকবালের দল।

তাইতো আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগ পয়েন্ট টেবিলে ইংল্যান্ডের পরেই দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া এমনকি ভারতকে পেছনে ফেলে এ বছর একদিনের ক্রিকে'টে সর্বোচ্চ রেকর্ড গড়েছে বাংলাদেশ। ২০২১ সালে ১২টি ওয়ানডে ম্যাচের মধ্যে আট'টি ম্যাচে জয়লাভ করেছে বাংলাদেশ।

বছরের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়লাভ করে বাংলাদেশ। কিন্তু টেস্ট সিরিজে বড় এক ধাক্কা খেয়েছে বাংলাদেশ। তবে এরপরও নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কা সিরিজের টেস্ট সিরিজ হেরেছে বাংলাদেশ।

মে মাসে ওয়ানডে সিরিজেই বাংলাদেশ এর বদলা নিয়েছে। বছরের মাঝপথ পেরোতেই বাংলাদেশের জয়যাত্রা শুরু হয়েছে। জিম্বাবুয়েতে ওয়ানডে, টি-টোয়েন্টি সিরিজ জেতার পর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ।

এ বছর টি-টোয়েন্টিতে ২৭টি ম্যাচ খেলেছে টাইগাররা। জয় ১১ আর পরাজয় ১৬টিতে। শুরুটা নিউজিল্যান্ডে, ৩-০ তে সিরিজ হার। তবে জিম্বাবুয়েতে সিরিজ জয়ের পর দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়।

মিরপুরের স্লো উইকে'টে অস্ট্রেলিয়াকে ৪-১ ও নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে হারায় বাংলাদেশ। এখানে রেকর্ড দুটি। অজিদের বিপক্ষে যেকোনো ফরম্যাটে ১ম সিরিজ জয়। আর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়।

র‍্যাংকিংয়ের সুবাদে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলার টিকিট মিলেছে এ বছরই। আপাতত এটাই অর্জন স্পিনিং উইকে'টের। বছর শেষে সেই অর্জনকেও বিবর্ণ করেছে পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ। কিন্তু এর মাঝেই বাংলাদেশ ২০২১ সালে ছয়টি সিরিজ জিতেছে।

এর মধ্যে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি সিরিজ। এর আগে কোনো পঞ্জিকাবর্ষে বাংলাদেশ কখনো এতগু'লো সিরিজ জেতেনি। এর আগে সর্বোচ্চ দুবার বছরে পাঁচটি সিরিজ জিতেছিল বাংলাদেশ ক্রিকেট দল

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!