1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন

বাংলাদেশ থেকে ক্রিকেটার নিতে চায় যুক্তরাষ্ট্র

  • সময় বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১
  • ১৮ পঠিত

বাংলাদেশ থেকে ক্রিকেটার নিতে চায় যুক্তরাষ্ট্র

উদ্বেগ, উৎকণ্ঠা, 'হতাশার স'ঙ্গে অনিশ্চিত ভবি'ষ্যতের কথা ভেবে দেশের ক্রিকেটকে বিদায় বলে অনেকেই পাড়ি জমাচ্ছেন যুক্তরাষ্ট্রে। যেখানে কাড়ি কাড়ি টাকার স'ঙ্গে নতুন করে ক্রিকেট ক্যারিয়ার গড়ার সুযোগ মিলছে তাদের।

ইতোমধ্যে সেই পথে হেঁটেছেন বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। সেই তালিকায় রয়েছেন কোরি অ্যান্ডারসন, সামি আসলাম, লিয়াম প্লা 'ঙ্কেট, উন্মুখ চাঁদের মতো ক্রিকেটাররা।

কদিন আগে গু'ঞ্জন ওঠেছিল যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে দেখা যেতে পারে বাংলাদেশের প্রায় ৮-১০ জন ক্রিকেটারকে। যদিও সেটার সত্যতা মেলেনি।নিজেরা স্পন্সর করে বাইরে থেকে ক্রিকেটার নিয়ে আসলেও এখন পর্যন্ত বাংলাদেশের কাউকে দেখা যায়নি।

ভবি'ষ্যতে বাংলাদেশ থেকে ক্রিকেটার নেয়ার পরিকল্পনা আছে কিনা। এমন প্রশ্নের জবাবে যুক্তরাষ্ট্র প্রতিনিধি হাসান তারেক গণমাধ্যমকে জানিয়েছেন, তারা সেই পরিকল্পনা নিয়েই এগিয়ে যাচ্ছেন।

এদিকে ১৯-২৬ বছর বয়সি ক্রিকেটারদের লক্ষ্য করছে যুক্তরাষ্ট্র। তবে দেশটির হয়ে খেলার অনুমতি পেতে ৩০ মাস অ'পেক্ষা করতে হবে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানো ক্রিকেটারদের।

এ প্রস'ঙ্গে তারেক বলেন, ‘অবশ্যই, এটাই আমা'দের লক্ষ্য। ১৯-২৬ বছরের ক্রিকেটারদের নেয়া আমা'দের লক্ষ্য। বাইরে থেকে ক্রিকেটার আনার পরে ৩০ মাস লাগবে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার অনুমতি পেতে।

২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজের স'ঙ্গে যৌ'থভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে যুক্তরাষ্ট্র। সেই পরিকল্পনা মাথায় রেখে নিজেদের অবকাঠামোগত উন্নয়নে কাজ শুরু করেছে তারা। ইতোমধ্যে ১ বিলিয়ন বিনিয়োগ করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ক্রিকেট এবং মেজর লিগ।

এ প্রস'ঙ্গে তারেক বলেন, ‘সম্প্রতি যুক্তরাষ্ট্র ক্রিকেট এবং মেজর লিগ ঘোষণা দিয়েছে যে অবকাঠামোগত উন্নয়নে ১ বিলিয়ন বিনিয়োগ করবে।

স্থানীয় ভেন্যু, মানসম্মত ভেন্যু…খেলা শুরু করতে হবে মধ্য বয়সে। আ মর'া বাইরে থেকে তো আনছি, বাইরে থেকে আ মর'া ভিসা দিয়ে নিয়ে আসছি। যেমন ও ওয়ান ভিসা, পি ওয়ান ভিসা যেটা বিশেষ।’

তিনি আরও বলেন, ‘উন্মুখ চাঁদ, সামি আসলাম, কোরি অ্যান্ডারসন গেছে। আ মর'া প্রায় ৪০জন ক্রিকেটার নিয়েছি যুক্তরাষ্ট্রের বাইরে থেকে। সেটা গত দেড় বছরে।

উদাহরণ হিসেবে ধরুন উন্মুখ চাঁদ ভারতের জাতীয় দলে খেলতে পারছে না, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সে অধিনায়ক ছিল। জাতীয় দলের বাইরে যারা মানসম্পন্ন খেলোয়াড়দেরকে আ মর'া স্পন্সর করছি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!