1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:৩৫ পূর্বাহ্ন

ক্রিকেট ইতিহাসে ম্যাচ সেরার ৬ টি অদ্ভুত পুরষ্কার যার ২ টির স্বাক্ষী বাংলাদেশ

  • সময় রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
  • ২২ পঠিত

ক্রিকেট ইতিহাসে ম্যাচ সেরার ৬ টি অদ্ভুত পুরষ্কার যার ২ টির স্বাক্ষী বাংলাদেশ

মাঠে কোনো ক্রিকেটার পারফরম্যান্স করলে নিজের দলকে জেতানোর পাশাপাশি ব্যক্তিগত অর্জনের খাতাটাও ভারি হয়ে থাকে। ভালো খেলে দলকে জেতাতে পারলে তো বাড়তি পাওয়া হিসেবে পাওয়া যায় ম্যাচসেরার পুরষ্কারও।

শুধু নির্দিষ্ট একটি ম্যাচই নয়, প্রতিপক্ষ দলের বিপক্ষে গোটা সিরিজে নজরকাড়া পারফর্ম করে সিরিজের সেরা খেলোয়াড়ের জন্যও থাকে ভিন্ন ভিন্ন পুরস্কার। তবে এবার দেখে নেয়া যাক এমনই ৫টি ম্যাচসেরা/সিরিজসেরা হবার পর অদ্ভুত পুরস্কার পেয়ে আলোচনায় ছিলেন যে সকল ক্রিকেটার।

১। অ্যান্টন ডেভিস (হালকা নাস্তা) ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে নিউজিল্যান্ডের ক্রিকেটার অ্যান্টন ডেভিসকে দেয়া হয়েছিল এক অদ্ভুত ম্যাচসেরা পুরস্কার। ব্যাট হাতে ২৩ বলে ৫০ রান করে এই কিউই ক্রিকেটার দলকে জেতানোর পর তাকে ম্যাচের সেরা খেলোয়াড় হিসেবে পুরস্কার দেয়া হয়েছিল হালকা নাস্তা। যদিও ক্রিকেটাররা নিজেদের ফিটনেস ঠিক রাখার জন্য এই ধরনের চিপস অথবা বিস্কুট জাতীয় খাবার খুব কম সময়ই খেয়ে থাকেন।

২। জাসপ্রিত বু মর'াহ (মিনি ট্রাক) ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টিম ইন্ডিয়া খেলেছিল ৫ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ। ওই সিরিজে বল হাতে দুর্দান্ত ছিলেন পেসার জাসপ্রিত বু মর'াহ।

লঙ্কানদের ৫ ম্যাচের সব কয়টিতে হারিয়ে হোয়াইটওয়াশ করার পর সিরিজের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন বু মর'াহ। এই ডানহাতি পেসারকে সিরিজের সেরা খেলোয়াড় হিসেবে দেয়া হয়েছিল একটি মিনি ট্রাক।

৩। ইয়ন মর'গান (রাইস কুকার) ইংল্যান্ডের বর্তমান অধিনায়ক ইয়ন মর'গান বাংলাদেশে এসেছিলেন ২০১৩ সালে ঢাকা প্রিমিয়ার লিগ খেলার জন্য। বাংলাদেশের ঘরোয়া এই টুর্নামেন্টে ম্যাচের সেরা খোলোয়ার নির্বাচিত হন এই ইংলিশ ব্যাটসম্যান।

তবে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হবার পর মর'গানের হাতে তুলে দেয়া হয় একটি রাইস কুকার। টুর্নামেন্টের স্পন্সর করা কোম্পানির তরফ থেকেই দেয়া হয়েছিল এমন অদ্ভুত পুরস্কারটি।

৫। ঝাই রিচার্ডসন (জুতার ফিতা ও ব্যাটের গ্রিপ) অস্ট্রেলিয়ান পেসার ঝাই রিচার্ডসন অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকে'টের আসর বিগ ব্যাশের একসময়ের নিয়মিত পারফর্মা'র ছিলেন।

২০১৮-১৯ সালে অজিদের হয়ে ঘরের মাঠে প্রতিপক্ষের বিরু'দ্ধে ব্যাটে বলে দুর্দান্ত পারফর্ম করেছিলেন রিচার্ডসন। সিরিজের প্রথম ম্যাচ দলকে জেতানোয় অবদান রাখার পর তাকে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার হিসেবে দেয়া হয়েছিল জুতা বাধার জন্য ফিতা এবং ব্যাটের গ্রিপ।

৬। লুক রাইট (ব্লেন্ডার) ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে মাঠ মাতাতে এসেছিলেন ইংলিশ ক্রিকেটার লুক রাইট। আবাহনীর হয়ে গোটা আসরেই ভালো খেলা লুক রাইট ম্যাচের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছিলেন একাধিকবার।

তবে ম্যাচের সেরা খেলোয়াড় হবার পর তার হাতে তুলে দেয়া হয়েছিল একটি ব্লেন্ডার। সামাজিক মাধ্যমে সেই ব্লেন্ডারের ছবি পোস্ট করে বেশ হাস্যরসের জন্মও দিয়েছিলেন তিনি

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!