1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৩২ পূর্বাহ্ন

বেরিয়ে এলো গোপন তথ্য,জানা গেল ১ বছর দলের বাইরে থেকেও কেন ‘এ’ গ্রেডে মাশরাফি

  • সময় শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ২০ পঠিত

বেরিয়ে এলো গো'পন তথ্য,জানা গেল ১ বছর দলের বাইরে থেকেও কেন ‘এ’ গ্রে'ডে মাশরাফি

ঘরোয়া ক্রিকে'টে নিয়মিত নন মাশরাফি বিন মুর্তজা। সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন প্রায় ১ বছর আগে। এরপরও ব'ঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের ড্রাফট তালিকায় সর্বোচ্চ ক্যাটাগরি ‘এ’ তে রাখা হয়েছে তাকে।

যে ক্যাটাগরিতে আছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদের মতো জাতীয় দলের নির্ভরশীল ক্রিকেটাররা। ড্রাফট তালিকা ঘোষণার পরই সর্বোচ্চ ক্যাটাগরিতে মাশরাফিকে দেখে অনেকেই সমালোচনায় মেতেছেন।

মাশরাফি সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন ২০২০ সালের ডিসেম্বরে ব'ঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে। সেই টুর্নামেন্টে ৪ ম্যাচে খেলেছিলেন মাশরাফি। শিকার করেছিলেন ৭ উইকেট।

এর মধ্যে জেমকন খুলনাকে ফাইনালে নেয়ার ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে শিকার করেছিলেন ৫ উইকেট। সেই ম্যাচে ৪ ওভারে রান দিয়েছিলেন মোটে ৩৫।

এমন টুর্নামেন্ট কা'টানোর পর আবারও লম্বা বিরতিতে মাশরাফি। এই বিরতি শেষ হয়নি এক বছরেও। জাতীয় দলের জার্সিতে তাকে সর্বশেষ দেখা গিয়েছিল ২০২০ সালের মা'র্চে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে।

সফরকারীদের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি এখনও পর্যন্ত বাংলাদেশের হয়ে শেষ ম্যাচ মাশরাফির। এই ম্যাচ দিয়েই জাতীয় দলের অধিনায়কত্বের ইতি টেনেছিলেন তিনি।

অবশ্য মাশরাফিকে ‘এ’ ক্যাটাগরিতে রাখার ব্যাখ্যা দিয়েছেন বিপিএলের গ'র্ভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক ক্রিকে'টের জনপ্রিয় পোর্টাল ক্রিকবাজকে জানিয়েছেন তারা মনে করেন মাশরাফি ‘এ’ ক্যাটাগরিতেই থাকার যোগ্য।

জাতীয় দলে না খেললেও ঘরোয়া ক্রিকে'টে তিনি এখনও বড় মাপের ক্রিকেটার। এই বিবেচনাতেই তাকে ‘এ’ ক্যাটাগতিতে রাখা হয়েছে।

বিসিবির এই কর্মকর্তা বলেন, ‘হ্যা আ মর'া মাশরাফিকে ‘এ’ ক্যাটাগরিতে রেখেছি কারণ আ মর'া মনে করি সে এটার যোগ্য। জাতীয় দলের কথা বলতে পারি না।

সে এখনও ঘরোয়াতে খুব ভালো মানের প্লেয়ার এবং অন্যতম সেরা ক্রিকেটীয় মস্তিষ্ক তার। আ মর'া তার অবদানের জন্য সম্মান দিচ্ছি এবং আপনি যদি পরিসংখ্যান দেখেন তাহলে দেখবেন সে খুবই সফল বিপিএলে।’

বিপিএলের ইতিহাস ঘাটতে গেলে দেখা যাব'ে তিনি এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় তিন নম্বরে আছেন মাশরাফি। তিনি ৮৭ ম্যাচে শিকার করেছেন ৮১ উইকেট।

তার উপরে আছেন কেবল সাকিব আল হাসান ও রুবেল হোসেন। তারা যথাক্রমে উইকেট নিয়েছেন ১০৬ ও ৯০টি। এ ছাড়া মাশরাফি অধিনায়ক হিসেবে ঢাকা গ্ল্যাডিয়েটর্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সকে বিপিএলের শিরোপা জিতিয়েছেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!