1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন

ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছে যে ৫ ক্রিকেটার!

  • সময় সোমবার, ১ মার্চ, ২০২১
  • ৬৫ পঠিত

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে চলা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মা'র্টিন গাপটিলের ৯৭ রানের দুর্দান্ত ইনিংসের দৌলতে ২১৯ রান তোলে এবং তারা ৪ রানে জয়লাভ করে। এই সিরিজের এখনো তিনটি ম্যাচ বাকি থাকতেই এদিন রোহিত শর্মাকে একটি ‘বিশেষ’ দিক দিয়ে ছাপিয়ে গেলেন মা'র্টিন গাপটিল। অস্ট্রেলিয়া টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠালে মা'র্টিন গাপটিল ৫০ বলে ৬টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৯৭ রান করেন।

এই ৮টি ছক্কার সুবাদে মা'র্টিন গাপটিল টি-টোয়েন্টি ক্রিকে'টে সর্বাধিক ১৩২টি ছক্কার মালিক হন। যেখানে রোহিত শর্মা ১০৮টি ম্যাচে ১২৭টি ছক্কা হাঁকিয়েছেন।কিন্তু দুর্ভাগ্যের বি'ষয়, ২০২১ আইপিএল নিলাম চলাকালীন কোন ফ্র্যাঞ্চাইজি মা'র্টিন গাপটিলকে নেওয়ার আগ্রহ প্রকাশ করেননি। এবার চলুন দেখে নেওয়া যাক, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকে'টে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন যে পাঁচ ক্রিকেটার:-

১) মা'র্টিন গাপটিল: ১৩২ ছক্কা-: নিউজিল্যান্ডের বি ধ্বং'সী ওপেনার মা'র্টিন গাপটিল এই তালিকায় সবার শিখরে রয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৯৬ ম্যাচে ১৩৫.৯০ স্ট্রাইক রেট নিয়ে দুটি সেঞ্চুরিসহ ২,৭১৮ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১৩২টি ছক্কা। তার সর্বোচ্চ স্কোর ১০৫ রান

২) রোহিত শর্মা: ১২৭ ছক্কা-: ভারতীয় ওপেনার রোহিত শর্মা এই তালিকায় দ্বিতীয় স্থানে নেমে এসেছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ১০৮ ম্যাচে ১৩৮.৭৮ স্ট্রাইক রেট নিয়ে চারটি সেঞ্চুরিসহ ২,৭৭৩ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১২৭টি ছক্কা। তার সর্বোচ্চ স্কোর ১১৮ রান।

৩) ইয়ন মর'গান: ১১৩ ছক্কা-: ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর'গান এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। পরিসংখ্যানে কথা বললে, তিনি ৯৭ ম্যাচে ১৩৮.৯৮ স্ট্রাইক রেট নিয়ে ১৪টি হাফ-সেঞ্চুরিসহ ২,২৭৮ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১১৩টি ছক্কা। তার সর্বোচ্চ স্কোর ৯১ রান।

৪) কলিন মুনরো: ১০৭ ছক্কা-: নিউজিল্যান্ডের বি ধ্বং'সী ওপেনার কলিন মুনরো এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৬৫ ম্যাচে ১৫৬.৪৪ স্ট্রাইক রেট নিয়ে তিনটি সেঞ্চুরিসহ ১,৭২৪ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১০৭টি ছক্কা। তার সর্বোচ্চ স্কোর অ'পরাজিত ১০৯ রান।

৫) ক্রিস গেইল: ১০৫ ছক্কা-: টি-টোয়েন্টি ক্রিকে'টের ইতিহাসে প্রথম সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যান ক্রিস গেইল এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৫৮ ম্যাচে ১৪২.৮৪ স্ট্রাইক রেট নিয়ে দুটি সেঞ্চুরিসহ ১,৬২৭ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১০৫টি ছক্কা। তার সর্বোচ্চ স্কোর ১১৭ রান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!