1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন

বিশ্বরেকর্ড গড়ে আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়ে বিশ্ব ক্রিকেটে সাড়া ফেলে দিয়েছে যুক্তরাষ্ট্র

  • সময় বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ১৭ পঠিত

বিশ্বরেকর্ড গড়ে আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়ে বিশ্ব ক্রিকে'টে সাড়া ফেলে দিয়েছে যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের ক্রিকেট দল প্রথমবারের মতো কোনো টেস্ট খেলা দেশের বিপক্ষে টি-টোয়েন্টি খেলে ইতিহাস গড়েছে। বুধবার রাতে আয়ারল্যান্ডকে ২৬ রানে হারিয়ে আইসিসির পূর্ণ সদস্যের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ পেল ক্রিকেট বিশ্বের সর্বকনিষ্ঠ দল। যেখানে তারা বিশ্ব রেকর্ডও গড়েছেন।

দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে লডারহিলে মুখোমুখি হয়েছিল যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড। যেখানে আগে ব্যাট করে ১৮৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় স্বাগতিক যুক্তরাষ্ট্র। জবাবে স্বাগতিকদের সমান ৬ উইকেট হারিয়ে ১৬২ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ড। ফলে যুক্তরাষ্ট্র পেয়েছে ইতিহাস গড়ার স্বাদ।

অথচ ম্যাচটি শুরুর আগে পরিষ্কার ফেবারিট ছিল আয়ারল্যান্ড। তাদের একাদশের খেলোয়াড়দের সম্মিলিত টি-টোয়েন্টি ম্যাচের সংখ্যা ছিল ৩০১টি। যেখানে যুক্তরাষ্ট্রের খেলোয়াড়দের সবার ম্যাচ মিলিয়ে হয় মাত্র ৬৫টি। এমনকি এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অ'ভিষেক হয়েছে যুক্তরাষ্ট্রের পাঁচ খেলোয়াড়ের।

অনভিজ্ঞ এক দল নিয়ে শুরুটাও বেশ নড়বড়ে ছিল স্বাগতিক দলটির। টস জিতে ব্যাট করতে নেমে আইরিশ পেসার ব্যারি ম্যাকার্থির তোপে মাত্র ১৬ রানেই ৪ উইকেট হারায় যুক্তরাষ্ট্র। প্রথম চার ব্যাটারের সংগ্রহ ছিল যথাক্রমে ২, ৮, ৪ ও ০ রান। সেখান থেকে শেষের ১০৪ বলে ১৭২ রান যোগ করে তারা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চার উইকেট পড়ে যাওয়ার পর সর্বোচ্চ রান যোগ করার বিশ্বরেকর্ডটা নিজেদের করে নিয়েছে যুক্তরাষ্ট্র। ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪ উইকেট পড়ার পর ১৬৭ রান করেছিল ইংল্যান্ড। সেই রেকর্ড ভেঙে যুক্তরাষ্ট্র করেছে ১৭২ রান। যা তাদের এনে দিয়েছে বিশাল সংগ্রহ।

আর এর পুরো কৃতিত্ব তিন মিডল অর্ডার ব্যাটার সুশান্ত মোদানি, গাজানন্দ সিং ও মা'র্টিন কেইনের। পঞ্চম উইকে'টে সুশান্ত ও গাজানন্দ যোগ করেন ১১০ রান। গাজানন্দ খেলেন ৪২ বলে ৬৫ রানের ইনিংস, সুশান্ত করেন ৩৯ বলে ৫০ রান। এরপর টর্নেডো ব্যাটিংয়ে ১৫ বলে ৩৯ রান করেন অ'ভিষিক্ত মা'র্টিন।

পরে ১৮৯ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে দলকে ঝড়ো শুরুই এনে দেন তারকা ওপেনার পল স্টারলিং। মাত্র ১৫ বলে ৩১ রান করেন তিনি।

কিন্তু অ'পর প্রান্ত থেকে সে অর্থে সা'পোর্ট পাননি স্টারলিং। তিন নম্বরে নামা লরকার টাকার শেষপর্যন্ত অ'পরাজিত থেকে ৪৯ বলে করেন মাত্র ৫৭ রান।

যুক্তরাষ্ট্রের পক্ষে ২টি করে উইকেট নেন সৌরভ নেত্রাভাল্কার, আলি খান ও নিসর্গ প্যাটেল। শুক্রবার ভোরে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!