1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

পাকিস্তানকে বিশ্বসেরা না করে হাল ছাড়বেন না, রমিজ রাজা

  • সময় বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ২৩ পঠিত

পাকিস্তানকে বিশ্বসেরা না করে হাল ছাড়বেন না, রমিজ রাজা

পাকিস্তানকে বিশ্বসেরার কাতারে না তোলা পর্যন্ত হাল না ছাড়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা। পিসিবিতে তার এখনো অনেক দায়িত্ব বাকি আছে বলে জানান রমিজ।

পিসিবির দায়িত্ব নেওয়ার পরপরই রমিজ প্রথম ধাক্কা খেয়েছিলেন নিউজিল্যান্ড পাকিস্তান সফর বাতিল করে দেশে ফিরে গেলে। তখনই তিনি খেলোয়াড়দের উপদেশ দিয়েছিলেন মাঠের পারফরম্যান্স দিয়ে নিজেদের অধিকার আ'দায় করে নিতে। পাকিস্তান ক্রিকেট দল খুব ভালোভাবেই সেই কাজটি মাঠে করে দেখিয়ে। যার পুরস্কারও তারা দ্রুতই পেয়েছে।

নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সিরিজ বাতিল করলে বড় এক চাপ নিয়েই বিশ্বকাপে যাত্রা করে পাকিস্তান। জবাব দেওয়ার বড় মঞ্চ হিসেবে নেওয়া বিশ্বকাপে তারা সেটি করেও দেখিয়েছে।

সেমিফাইনালে হারলেও টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করে বাবর আজমের দল। ফলে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজে পাকিস্তানে গিয়ে সিরিজ খেলা নিয়ে আলোচনা করেন। নিউজিল্যান্ড তো পরবর্তীতে এক বছরে দুইটি সিরিজ খেলতে রাজি হয়েছে।

রমিজ এখন পরবর্তী লক্ষ্য হিসেবে ধরছেন অস্ট্রেলিয়ার মাটিতেই অস্ট্রেলিয়াকে হারানো। এভাবে তিনি পাকিস্তানকে সব দিক দিয়ে বিশ্বসেরা কাতারে তুলে ধরতে চান। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের পূর্ণ শক্তির দলের সাথে বেশি বেশি ম্যাচ খেলতে চান তিনি। বুধবার এক সংবাদ সম্মেলনে এসব বলেন রমিজ।

রমিজ বলেন, “অনেক কাজ বাকি আছে। আগামী মৌসুম আরেকটি বড় পরীক্ষা। আ মর'া ক্রিকেট আরও অনেক বেশি শক্তিশালী করার চেষ্টা করে যাচ্ছি। আমা'দের লক্ষ্য অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারানো। ওয়ানডে ও টেস্টে আ মর'া এখনো মাঝারি মানের দল। এটা আমা'দের নিজেদেরকে পরীক্ষা করার একটা সুযোগ।”

নিজের কাজের ব্যস্ততা বোঝাতে রমিজ বলেন, “আমি গত তিন মাস ধরে পাকিস্তান ক্রিকেট বোর্ডে কাজ করছি। কিন্তু আমা'র মনে হচ্ছে যেন আমি এখানে কাজ করছি ৩০ বছর ধরে। এখন আমি বুঝতে পারছি, ছুটির দিনগু'লো কতবড় আশীর্বাদ।”

দলের কোচিং স্টাফ ও তরুণ ক্রিকেটারদের নিয়ে ভাবনার কথাও জানান রমিজ। তার ভাষ্যমতে,

“কোচদের নিয়ে আমা'র খুব বেশি মন্তব্য নেই। দলকে নেতৃত্ব দিয়ে গড়ে তুলতে পারেন এমন কোচেই আমি বিশ্বা'সী।

অনেক সময় দীর্ঘ মেয়াদী কোচ এক জায়গায় থমকে থাকে। তাই আ মর'া প্রতি সিরিজের প্রয়োজন অনুযায়ী কোচিং স্টাফ আনতে পারি।

সাকলাইন দলে ভালো একটি পরিবেশ তৈরি করেছে। তবে বিশ্বা'স করি, সবচেয়ে ভালো কোচরা থাকে তৃণমূলে ও তরুণ দলে।

আ মর'া চেষ্টা করছি কীভাবে তরুণদের টেস্ট ক্রিকেটার হিসেবে গড়ে তোলা যায় এবং সেরা ১০০ জনকে জাতীয় পর্যায়ে প্র'শিক্ষণ দেওয়া যায়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!