1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

বাবরকে সেরা অধিনায়ক মানতে নারাজ আফ্রিদি

  • সময় বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ১৫ পঠিত

বাবরকে সেরা অধিনায়ক মানতে নারাজ আফ্রিদি

অধিনায়ক হিসেবে বাবর আজমের চেয়ে মো হা'ম্ম'দ রিজওয়ান ভাল বলে মন্তব্য করলেন তাদেরই সতীর্থ পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি।
তিনি জানান, অধিনায়ক হিসেবে বাবর দারুন করছে।

কিন্তু আমা'র কাছে মনে হয়, বাবরের চেয়ে অধিনায়ক হিসেবে রিজওয়ান দারুন। তার অধীনে আমি খেলেছি। সম্প্রতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সের নতুন অধিনায়কের দায়িত্ব পেয়েছেন আফ্রিদি।

এরপর তাকে প্রশ্ন করা হয়, তার কাছে সেরা অধিনায়ক কে! তখন অধিনায়ক হিসেবে রিজওয়ানকেই বেছে নেন আফ্রিদি।

অধিনায়ক হিসেবে দলকে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে তুলেছেন বাবর। সেমিফাইনাল থেকে পাকিস্তান বিদায় নিলেও, বাবরের অধিনায়কত্বের প্রশংসা হয়েছে ক্রিকেট মহলে। অথচ বাবরকে সেরা অধিনায়ক মানতে নারাজ বাঁ-হাতি পেসার আফ্রিদি।

আফ্রিদি বলেন, ‘আমি রিজওয়ানের ব্যক্তিত্বকে পছন্দ করি। আমি খাইবার পাখতুনখাওয়ার থেকে ঘরোয়া প্রতিযোগিতা খেলা শুরু করেছি। আমি তাকে সেরা হিসেবে মূল্যায়ন করবো। যেহেতু বাবর জাতীয় দলের হয়ে দুর্দান্ত করছে তাই তাকে দ্বিতীয়স্থানেই রাখবো।’

অধিনায়ক হিসেবে বাবরের পরিসংখ্যান ঈর্ষণীয়। ৮ টেস্টে ৭টি জয় ও ১টি হার। টেস্টে ২ ম্যাচে অধিনায়কত্ব করার সুযোগ পেয়ে দু’টিতেই হেরেছেন রিজওয়ান। ওয়ানডেতে ৯ ম্যাচে ৪টি করে সমান জয়-হার বাবরের। ১টি টাই হয়।

টি-টোয়েন্টিতে পাকিস্তানের অধিনায়ক হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ জয় আছে বাবরের। ৪০ ম্যাচের ২৬টিতে জয় ও ৯টিতে হার আছে তার। ৫টি ম্যাচ পরিত্য'ক্ত হয়। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ হয়নি রিজওয়ানের।

ব্যাটার হিসেবে বাবরের প্রশংসা করেছেন আফ্রিদি। তিনি বলেন, ‘বাবর আজম আমা'র প্রিয় ব্যাটার এবং এক নম্বর ব্যাটার। জাতীয় দলের অধিনায়ক হিসেবে সে দারু করছে এবং তার অধীনে আ মর'া অনন্য উচ্চতায় পৌঁছে যাচ্ছি।

’পাকিস্তানের হয়ে নেতৃত্বের অ'ভিজ্ঞতা কম হলেও, ঘরোয়া আসরে ২০২১ সালে রিজওয়ানের নেতৃত্বে পিএসএলে শিরোপা জিতে মুলতান সুলতানস। আর ব্যাট হাতে দলের সেরা খেলোয়াড়ও তিনি। এ বছর টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক রিজওয়ান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!