1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন

তুলনা না করার আহ্বান জানিয়ে দেশ ছাড়ল যুবারা

  • সময় বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ২২ পঠিত

তুলনা না করার আহ্বান জানিয়ে দেশ ছাড়ল যুবারা

এশিয়া কাপ ও বিশ্বকাপে অংশ নিতে দেশ ছেড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। দেশ ছাড়ার আগে ভালো ক্রিকেট খেলার প্রত্যাশা ব্যক্ত করেছে যুবারা।

এশিয়া কাপের জন্য বাংলাদেশের প্রথম গন্তব্য সংযুক্ত আরব আমিরাত, এরপর বিশ্বকাপের আসর বসবে ওয়েস্ট ইন্ডিজে।

২০২০ সালে সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরোপা জিতেছিল বাংলাদেশ। তবে সেই দলটির মত প্রস্তুতি নিতে পারেনি এবারের দল।

করো'না পরিস্থিতি বিবেচনায় অবশ্য এবারের প্রস্তুতিকে যথেষ্ট বলে মনে করছেন বিশ্বকাপজয়ী স্কোয়াডে থাকা প্রান্তিক নওরোজ নাবিল, যিনি এবারের দলের ব্যাটিং ইউনিটের বড় ভরসা।

নাবিল বলেন, ‘বিশ্বকাপের মত বড় টুর্নামেন্টে যাওয়ার আগে এশিয়া কাপের মত টুর্নামেন্ট সহায়ক হবে। এশিয়া কাপে ভালো ভালো দলের বিপক্ষে খেলার অ'ভিজ্ঞতা অর্জন করতে পারব। আর এই অ'ভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগানোর চেষ্টা করব।’

নাবিল আহ্বান জানালেন, বিশ্বকাপজয়ী দলের সাথে যেন বর্তমান দলটিকে তুলনা করা না হয়। অন্যান্য দলগু'লোর তুলনায় এবার বাংলাদেশের প্রস্তুতি ভালো বলেও মনে করেন তিনি।

নাবিল বলেন, ‘গত এক-দেড় বছরে আমা'দের প্রস্তুতি অনেক ভালো হয়েছে। করো'না পরিস্থিতির কারণে আগের ব্যাচের সাথে তুলনা করার সুযোগ নেই। কারণ দুটি দলের পরিস্থিতি দুরকম।

বিশ্বের বাকি যুব দলগু'লো যেরকম প্রস্তুতি নিয়েছে তার তুলনায় আ মর'া বিসিবি থেকে অনেক বেশি সুবিধা পেয়েছি। এই সুবিধা আ মর'া বিশ্বকাপে পুরোপুরি কাজে লাগানোর চেষ্টা করব ইনশাআল্লাহ্‌। ভালো কিছু হবে, আ মর'া খুবই আশাবাদী।’

আরেক যুবা ক্রিকেটার ইফতেখার হোসেন ইফতি মনোযোগ রাখছেন এশিয়া কাপে। বিশ্বকাপ জিতলেও কখনও এশিয়া কাপ জেতা হয়নি বাংলাদেশের যুবাদের। এবার তাই ঘোচাতে চান এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের আ'ক্ষেপটাও।

তিনি বলেন, ‘আল হা'ম'দুলিল্লাহ, আ মর'া টেকনিক্যালি অনেক উন্নতি করেছি। ইনশাআল্লাহ্‌, এশিয়া কাপ ও বিশ্বকাপে আ মর'া এর প্রতিফলন দেখাতে পারব। আমা'দের দল অনেক ভারসাম্যপূর্ণ।

ইনশাআল্লাহ্‌ এশিয়া কাপে এবার চ্যাম্পিয়ন হবো। আগে কখনই চ্যাম্পিয়ন 'হতে পারিনি। সবার অনেক বিশ্বা'স আছে, চ্যাম্পিয়ন হবো ইনশাআল্লাহ্‌।’

আগামী ২৩ ডিসেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এসিসি এশিয়া কাপ, যেখানে বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ ডিসেম্বর। এশিয়া কাপ শেষে যুবারা উড়াল দেবে ওয়েস্ট ইন্ডিজে, যেখানে বিশ্বকাপ শুরু হবে ১৪ জানুয়ারি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!