1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন

২৬ ডিসেম্বরের টেস্ট ম্যাচকে কেন “Boxing Day” টেস্ট ম্যাচ বলা হয় ?

  • সময় মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ২৩ পঠিত

২৬ ডিসেম্বরের টেস্ট ম্যাচকে কেন “Boxing Day” টেস্ট ম্যাচ বলা হয় ?

ক্রিসমাসের একদিন পরে, ২৬ ডিসেম্বর তারিখ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং কানাডা সহ অনেক কমনওয়েলথ দেশে বক্সিং দিবস (Boxing Day) হিসাবে পালিত হয়।

একটি সংস্কার অনুসারে, এটি গির্জার ভিক্ষা বাক্স বা দরিদ্র বাক্সগু'লিকে বোঝায় যেগু'লি বড়দিনের পরের দিন খোলা 'হত।

কিন্তু এখন অন্যান্য সংস্কার রয়েছে যা বিশ্বা'স করে, যে ভৃত্যরা ক্রিসমাসের দিন কাজ করে থাকে এবং পরের দিন তাদের উপহার দেওয়া হয়,ওই বাক্স থেকে উপহার খুঁজে নিয়ে ।

আসলে এটা ঘোড়ার পৃষ্ঠপোষক সেন্ট স্টিফেনের উৎসবের দিনও। নির্দিষ্ট এই কারণে, ওই দিনে বেশ কয়েকটি ক্রীড়া ইভেন্টও অনুষ্ঠিত হয়ে থাকে।

কমনওয়েলথ সদস্যভুক্ত দেশগু'লিতে যা দক্ষিণ গো'লার্ধে’র মধ্যে পড়ে এবং তাই ডিসেম্বর, জানুয়ারি, ফেব্রুয়ারি এবং গ্রীষ্মের মাসেও।

অস্ট্রেলিয়ায়, আইকনিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড (MCG) প্রতি বছর ২৬ থেকে ৩০ডিসেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ান দল এবং সেই নির্দিষ্ট সফরে থাকা যেকোনো দলের মধ্যে বক্সিং ডে টেস্ট ম্যাচ আয়োজন করে।

প্রথম বক্সিং ডে টেস্ট ম্যাচটি হয়েছিল অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যে ১৯৫০ সালে। ভারত ১৯৮৫, ১৯৯১, ১৯৯৯, ২০০৩, ২০০৭, ২০১১, ২০১৪ এবং ২০১৮ সালে অস্ট্রেলিয়ায় বক্সিং ডে টেস্ট ম্যাচ খেলেছে।

এবার ভারত ২০২১ সালে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্কে ২৬ থেকে ৩০ ডিসেম্বর প্রথম টেস্ট ম্যাচ খেলবে,যা “বক্সিং ডে” টেস্ট নামে দুনিয়াতে জনপ্রিয়। ২০১৩ সালে “বক্সিং ডে” টেস্ট ম্যাচ দেখার জন্য ইংল্যান্ডে ৯১,১১২ জন দর্শক উপস্থিত হয়েছিল, যা একটি রেকর্ড।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!