1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

ব্রাজিল-আর্জেন্টিনাকে নিয়ে মিনি বিশ্বকাপ আয়োজন করবে উয়েফা

  • সময় রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ২০ পঠিত

ব্রাজিল-আর্জেন্টিনাকে নিয়ে মিনি বিশ্বকাপ আয়োজন করবে উয়েফা

দুইটি ভিন্ন ম হা'ম'দেশ হওয়ায় ব্রাজিল-আর্জেন্টিনার সাথে মুখোমুখি লড়াইয়ে খুব বেশি মাঠে নামে না ইউরোপের দেশগু'লো। তবে দর্শকদের সেই অ'পেক্ষা কাটছে।

এবার উয়েফা নেশনস লিগে যোগ দিচ্ছে ল্যাটিন আমেরিকার দেশগু'লো। এমনটাই জানিয়েছেন ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফার সহ-সভাপতি জ্বিগনেভ বনইয়েক।

কিছুদিন আগেই একসাথে কাজ করার ঘোষণা দিয়েছে ল্যাটিন আমেরিকা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কনমেবল এবং উয়েফা। এরই ফল শ্রুতিতে দুই মহাদেশিয় চ্যাম্পিয়নদেরকে আয়োজন করার হচ্ছে একটি সুপার কাপ।

তবে এতেই সীমাব'দ্ধ থাকছে না, দুই ম হা'ম'দেশের ফুটবল সংশ্লিষ্টরা। আলাদা আরেকটি টুর্নামেন্টেও মাঠে নামতে যাচ্ছে দুই ফুটবল সংস্থা।

এর আগে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানিয়েছিল, দুই বছর পর পর বিশ্বকাপ আয়োজন করতে চায়।

এ সি'দ্ধান্তের বিরোধীতা করেছে উয়েফা এবং কনমেবল। ফিফার এ সি'দ্ধান্ত ঠেকাতেই দুই মহাদেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা এ সি'দ্ধান্ত নিয়েছে বলে মনে করেন অনেক ফুটবল বিশ্লেষক।

সোমবার (২০ ডিসেম্বর) দুই বছর পর পর বিশ্বকাপ আয়োজনের বি'ষয়ে বৈঠক ডেকেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। সেখানে ফিফার বিপক্ষে অবস্থান নিতেই দ্রুতই এ সি'দ্ধান্ত নিলো উয়েফা এবং কনমেবল।

তবে লাতিন দলগু'লো যোগ দিলে কী ফরম্যাটে খেলা হবে নেশন্স লিগ, সেটা এখনো ঠিক হয়নি বলে জানিয়েছেন উয়েফা সহ-সভাপতি।

বলেন, ‘কোন ফরম্যাটে এটা খেলা হবে, আ মর'া এখনো কাজ করে যাচ্ছি। জাতীয় দলগু'লোর খেলার সূচি খুবই ব্যস্ত, যে কারণে আপনি খুব বেশি পরিবর্তন আনতে পারবেন না।’

এ কারণেই ২০২৪ এর পর প্রথম আসরে দক্ষিণ আমেরিকান দলের সংখ্যা থাকবে ছয়টি, এমনই ই'ঙ্গিত দিয়েছেন বনইয়েক।

সেক্ষেত্রে ব্রাজিল আর্জেন্টিনার স'ঙ্গে প্রথম আসরে কলম্বিয়া, পেরু, চিলি, উরুগু'য়ের মতো দলগু'লোকে দেখা যাব'ে।নেশনস লিগ আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জায়গা দখল করে নেওয়ায় গেল বিশ্বকাপের পর থেকে দেখা যায়নি যেটা

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!