1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:৩৭ পূর্বাহ্ন

৩ টাইগার রাজত্ব করছে ২০২১ সালে সেরা ১০ ব্যাটসম্যানের তালিকায়

  • সময় রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ২৪ পঠিত

৩ টাইগার রাজত্ব করছে ২০২১ সালে সেরা ১০ ব্যাটসম্যানের তালিকায়

২০২১ এমন এক বছর যেখানে টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেটকে ওয়ানডে ক্রিকে'টের চেয়ে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। বড় দলগু'লো এই বছরে টেস্ট ও টি-টোয়েন্টিতেই ফোকাস বেশি রেখেছিল।

ওয়ানডেতে দ্বিপাক্ষিক সিরিজ এখন আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ হয় বলে এর এক বাড়তি গু'রুত্ব থাকে। ক্রিকেটারদের থাকে বাড়তি কিছু দেবার তাগিদ।

জেনে নেওয়া যাক ২০২১ সালে ওয়ানডে ক্রিকে'টে কোন ১০ জন সর্বোচ্চ রান করেছেন। সেরা ১০ এ বাংলাদেশের আছেন ৩ জন।

১. পল স্টারলিং (আয়ারল্যান্ড)- ১৪ ম্যাচের সবকটি ইনিংসে ব্যাট করে পল স্টারলিং ২০২১ সালে রান করেছেন ৭০৫। ২ টি ফিফটির সাথে করেছেন ৩ টি সেঞ্চুরি। ৭৯.৬৬ স্ট্রাইক রেটে স্টারলিং রান করেছেন ৫৪.২৩ গড়ে।

২. ইয়ানেমান মালান (দক্ষিণ আফ্রিকা)- মাত্র ৮ ম্যাচের ৭ ইনিংসে ব্যাট করে ৫ শতাধিক রান করেছেন প্রোটিয়া ব্যাটার ইয়ানেমান মালান। ৯২.০৪ স্ট্রাইক রেটে মালান ৮৪.৮৩ গড়ে রান করেছেন ৫০৯। ২ টি করে আছে সেঞ্চুরি ও ফিফটি।

৩. তামিম ইকবাল (বাংলাদেশ)- ইনজুরির কারণে তামিম ইকবাল ২০২১ এ সেভাবে টেস্ট ও টি-টোয়েন্টি খেলেননি। তবে টাইগারদের ওয়ানডে কাপ্তান খেলেছেন ১২ টি ওয়ানডে। সবকটিতেই ব্যাট করে তামিম করেছেন ৪৬৪ রান। গড় ৩৮.৬৬, স্ট্রাইক রেট ৭৭.৩৩। ৪ ফিফটির সাথে তামিমের আছে ১ সেঞ্চুরি।

৪. হ্যারি টেক্টর (আয়ারল্যান্ড)- পল স্টারলিংয়ের মত তার সতীর্থ হ্যারি টেক্টর ২০২১ এ খেলেছেন ১৪ ওয়ানডে। সবকটিতে ব্যাট করে রান করেছেন ৪৫৪। গড় ৩৭.৮৩, স্ট্রাইক রেট ৭৫.৬৬। সেঞ্চুরি না থাকলেও টেক্টরের আছে ৪ ফিফটি।

৫. অ্যান্ডি বালবার্নি (আয়ারল্যান্ড)- সেরা পাঁচে তৃতীয় আইরিশ অ্যান্ডি বালবার্নি। আয়ারল্যান্ড দলপতি এই বছরে ১৪ ইনিংসে ৩২.৩৮ গড়ে করেছেন ৪২১ রান। ১ সেঞ্চুরি ও ৩ ফিফটি করা বালবার্নি রান করেছেন ৭১.৯৬ স্ট্রাইক রেটে।

৬. মুশফিকুর রহিম (বাংলাদেশ)- ২০২১ এ মাত্র ৯ টি ওয়ানডে খেলেছেন মুশফিকুর রহিম। সবকটিতে ব্যাট করে ৫৮.১৪ গড়ে রান করেছেন ৪০৭। ২ ফিফটি ও ১ সেঞ্চুরি করা মুশফিকের স্ট্রাইক রেট ৭৬.৬৪।

৭. বাবর আজম (পাকিস্তান)- টি-টোয়েন্টি ফরম্যাটে দারুণ এক বছর কা'টানো বাবর আজম ২০২১ এ খেলেছেন মাত্র ৬ টি ওয়ানডে। সেখানেই ৬৭.৫০ গড়ে পাকিস্তান দলপতি রান করেছেন ৪০৫। ২ সেঞ্চুরি ও ১ ফিফটি করা বাবরের স্ট্রাইক রেট ছিল ঈর্ষনীয়- ১০৮!

৮. মাহমুদউল্লাহ রিয়াদ (বাংলাদেশ)- বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ২০২১ এ ওয়ানডে খেলেছেন ১২ টি। তার মধ্যে ১১ ইনিংসে ব্যাট করে ৪৯.৮৭ গড়ে রান করেছেন ৩৯৯। ৪ ফিফটি করা মাহমুদউল্লাহর স্ট্রাইক রেট ৮১.৫৯।

৯. ফখর জামান (পাকিস্তান)- পাকিস্তানি টপ অর্ডার ব্যাটসম্যান ফখর জামান ২০২১ এ ভালো ফর্মে ছিলেন। ৬ ম্যাচে ৬০.৮৩ গড়ে ৩৬৫ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ৯১.৯৩, কোন ফিফটি না করলেও আছে ২ সেঞ্চুরি।

১০. ওয়ানিন্দু হাসারা'ঙ্গা (শ্রীলঙ্কা)- শ্রীলঙ্কার স্পিনিং অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারা'ঙ্গা ২০২১ এ নিজেকে নতুন করে চিনিয়েছেন। এবছর ১৪ ম্যাচ খেলে ৩৫৬ রান করেছেন তিনি। গড় ২৭.৩৮, স্ট্রাইক রেট ৯৪.৬৮। ২০২১ এ হাসারাঙাগ্র ব্যাটে এসেছে ৩ টি ওয়ানডে ফিফটি

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!