1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০২:৪৩ পূর্বাহ্ন

বিশ্বকাপ খেলা ও চেন্নাইকে আইপিএল জেতানো ক্রিকেটার এখন বাসের ড্রাইভার!

  • সময় সোমবার, ১ মার্চ, ২০২১
  • ৩৭৯৪ পঠিত

শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের হয়ে এক সময় ক্রিকেট বিশ্বকাপ খেলা ও ২০১১ সালে চেন্নাই সুপার কিংসকে আইপিএল জেতানো তারকা সুরজ রণদীভ এখন ক্রিকেটার থেকে ড্রাইভার হয়ে গিয়েছেন। নিজের এই নতুন চাকরি তিনি শুরু করেছেন অস্ট্রেলিয়ায়। মেলবোর্নে অবস্থিত একটি ফ্রেঞ্চ কোম্পানিতে তিনি বাস ড্রাইভার হিসেবে চাকরিতে যোগ দিয়েছেন।

শ্রীলঙ্কার প্ র'ক্তন স্পিনার সূরজ রণদীভ ২০১৯ এ অস্ট্রেলিয়ায় চলে যান, যেখানে তিনি এখন বাস ড্রাইভারি করা ছাড়াও একটি স্থানীয় ক্লাবের হয়ে ক্রিকেটও খেলেন। সুরজ রণদীভ শ্রীলঙ্কার হয়ে তিন ফরম্যাটেই ক্রিকে'টে প্রতিনিধিত্ব করেছেন। তিনি ২০১১ সালে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও ভারতে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপেও শ্রীলঙ্কা দলের সদস্য ছিলেন।

তিনি শ্রীলঙ্কার হয়ে ১২টি টেস্টে ৪৬টি উইকেট নিয়েছেন। এছাড়াও ৩১টি ওয়ানডেতে ৩৬টি উইকেট এবং ৭টি টি-২০তে ৭টি উইকেট নিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকে'টে রনদীভের সর্বোচ্চ স্কোর ৫৬। তিনি নিজের শেষ ঘরোয়া ম্যাচ ২০১৯ এর এপ্রিল মাসে খেলেছিলেন। ৩৬ বছর বয়সী সুরজ রণদীভ অস্ট্রেলিয়ায় বাস ড্রাইভারি করা ছাড়াও স্থানীয় সার্কিটে ক্রিকেটও খেলেন।

ভারতীয় দল যখন অস্ট্রেলিয়া সফরে ছিল তখন তিনি এমসিজিতে অস্ট্রেলিয়া দলকে নিজের স্পিন বলে প্র্যাকটিসও করিয়েছিলেন। বর্তমানে রণদীভ অস্ট্রেলিয়ায় ডান্ডেনাং ক্রিকেট ক্লাবের হয়ে খেলেন। এই ক্লাবটি ভিক্টোরিয়া প্রিমিয়ার ক্রিকে'টের থেকে মান্যতাপ্রাপ্ত। আর ক্রিকেট অস্ট্রেলিয়ার রাজ্য স্তরের প্রতিযোগীতাতেও অংশ নেয়।

এই ক্লাবের হয়ে রণদীপ ছাড়াও জেমস প্যাটিসন, পিটার সিডলের মতো তারকারা'ও খেলেন। অস্ট্রেলিয়ায় বাস ড্রাইভারি করা শ্রীলঙ্কান এই স্পিনার ভারতের টি-২০ লীগ আইপিএলেও খেলেছেন। এই লীগে তিনি ম হে'ন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন সিএসকে দলের সদস্য ছিলেন।

আর ২০১২ সালে এই ফ্র্যাঞ্চাইজিকে চ্যাম্পিয়ন 'হতেও সাহায্য করেছিলেন। ২০১২ আসরে সিএসকের হয়ে খেলে রণদীভ ৮টি ম্যাচে ৬টি উইকেট নিয়েছিলেন। ভারতীয় ক্রিকে'টে সূরজ রণদীভ সবচেয়ে বেশি তার করা সেই নো বলের জন্য পরিচিত যা ৯৯ রানে ব্যাট করা বীরেন্দ্র সেহবাগকে সেঞ্চুরি থেকে আট'কে দিয়েছিল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!