1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ: আজীবন নিষিদ্ধ নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার

  • সময় শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ৭৪ পঠিত

ব্রেকিং নিউজ: আজীবন নি'ষি'দ্ধ নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার

আম্পায়ারকে শারীরিকভাবে নি'র্যাতন ও হ'ত্যার হু’মকি দিয়ে সকল পর্যায়ের ক্রিকেট থেকে আজীবনের জন্য নি'ষি'দ্ধ হলেন কিউই ক্রিকেটার টিমোথি উইয়ার। গু'রুতর এই অ'ভিযোগের শাস্তিতে আপিল করার সুযোগ পাবেন না উইয়ার।

নিউজিল্যান্ডের ক্লাব ক্রিকে'টের নিয়মিত মুখ টিমোথি উইয়ার। নিষে'ধাজ্ঞা পাওয়ার আগ পর্যন্ত খেলছিলেন ওবিআর ক্রিকেট ক্লাবের হয়ে। গত ৪ ডিসেম্বর ওবিআর ক্রিকেট ক্লাব দেশটির আরেক ঘরোয়া ক্লাব হাইস্কুল ওল্ড বয়েজ ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয়। ঐ ম্যাচ শেষে আম্পায়ারকে শারীরিকভাবে নি'র্যাতন, এমনকি হ'ত্যার হু’মকি পর্যন্ত দেন টিমোথি উইয়ার।

উইয়ারের এমন হু’মকির পর তার বিরু'দ্ধে নিউজিল্যান্ড ক্রিকে'টের আচরণবিধি ল'ঙ্ঘনের অ'ভিযোগ আনে টুর্নামেন্টের আয়োজক ‘দ্য প্রোভার্টি বে ক্রিকেট অ্যাসোসিয়েশন’। উইয়ারের বিচারের জন্য একটি স্বাধীন বিচার বিভাগীয় প্যানেল গঠন করে সংস্থাটি।

ত'দন্তে আম্পায়ারকে শারীরিকভাবে নি'র্যাতন ও হ'ত্যার হু’মকি দেওয়ার প্রমাণ পায় বিচারক প্যানেল। এছাড়া এই ঘটনার আগে আরও দুইবার উইয়ার আাচারণবিধি ভ'ঙ্গ করেছেন বলে প্রমাণ মেলে। টিমোথি উইয়ারও বিচারক প্যানেলের কাছে অ'পরাধ স্বীকার করে নেন।

বিশদ ত'দন্ত শেষে উইয়ারের বিরু'দ্ধে লেভেল-৪ ধা'রা ভ'ঙ্গের অ'ভিযোগ এনে তাকে আজীবনের জন্য সকল পর্যায়ের ক্রিকেট থেকে নি'ষি'দ্ধ করার রায় দেয় বিচারক প্যানেল। তবে গু'রুতর লেভেল-৪ ধা'রা ভ'ঙ্গ করায় শাস্তি বাতিল বা কমানোর জন্য আপিল করার সুযোগ পাবেন না এই ক্রিকেটার।

দ্য প্রোভার্টি বে ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান আইজ্যাক হিউজ উইয়ারের অ'পরাধের প্রেক্ষিতে আজীবনের নিষে'ধাজ্ঞাকে যথার্থই মনে করছেন। একই সাথে এই ধরণের অ'পরাধ কখনও প্রশয় দেবেন বলেন ঘোষণা দেন তিনি।

এই প্রস'ঙ্গে আইজ্যাক বলেন, “শাস্তির কঠোরতা অ'পরাধীর অ'পরাধকে প্রতিফলিত করেছে। এটা যথার্থ সি'দ্ধান্ত। ক্রিকে'টের মতো খেলায় এই ধরণের জঘণ্য আচারণ কখনও ঠাঁই পাবে না।”

এদিকে আম্পায়ারকে হ’ত্যার হু’মকির শাস্তিতে কেবল উইয়ারই নন, পুড়তে হচ্ছে তার দলকেও। টুর্নামেন্ট কমিটি উইয়ারের দল ওবিআর ক্রিকেট ক্লাবের আট' পয়েন্ট কে'টে নেওয়ার সি'দ্ধান্ত নিয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!