1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:১৩ পূর্বাহ্ন

যাওয়ার আগে বার্সেলোনার যে বড় একটা উপকার করে দিয়ে গেলেন আগুয়েরো

  • সময় শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ২৭ পঠিত

যাওয়ার আগে বার্সেলোনার যে বড় একটা উপকার করে দিয়ে গেলেন আগু'য়েরো

বড় অসময়েই বুটজোড়া তুলে রাখতে হলো সের্হিও আগু'য়েরোকে। কতই বা আর বয়স হলো, ৩৩ বছর বয়সেও তো মেসি-রো'নালদো-সুয়ারেজরা দাপট নিয়ে খেলে যাচ্ছেন।

ইব্রাহিমোভিচ তো এখনো ৪০ বছর বয়সেও আলোচনায় থেকে যাচ্ছেন, সেটি মাঠের পারফরম্যান্সেই হোক বা কথার খেলে। কিন্তু যে হৃদয়ের খুব কাছে ফুটবলকে রেখেছিলেন, সে হৃদযন্ত্রেরই জটিলতার কারণে আগু'য়েরোকে ফুটবল ছেড়ে দিতে হলো।

যাওয়ার আগে অবশ্য বার্সেলোনার খুব বড় একটা উপকার করে দিয়ে গেছেন আগু'য়েরো। আর্থিক জটিলতায় ভুগতে থাকা বার্সাকে একটা বড় অ 'ঙ্কের আর্থিক ছাড় দিয়ে গেছেন। বার্সেলোনার স'ঙ্গে চুক্তিতে দ্বিতীয় বছরের বেতন নেবেন না আগু'য়েরো। প্রথম বছরের বেতনও নিচ্ছেন কে'টেছেঁটে।

ম্যানচেস্টার সিটির স'ঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ার পর গত আগস্টে বার্সেলোনায় যোগ দেন আগু'য়েরো। কাতালান ক্লাবটির স'ঙ্গে তাঁর প্রাথমিক চুক্তি ছিল দুই বছরের। কিন্তু চোটের কারণে প্রথম'দিকে বেশ কয়েকটি ম্যাচে খেলতে পারেননি, আর শেষ পর্যন্ত তো হৃদযন্ত্রের জটিলতায় খেলাই থেমে গেল তাঁর।

অক্টোবরের শেষ দিকে লিগে আলাভেসের বিপক্ষে ম্যাচের প্রথমা'র্ধে বুকে ব্যথা নিয়ে মাঠে শুয়ে পড়েন আগু'য়েরো। পরে অবশ্য হেঁটেই মাঠ ছাড়তে পেরেছেন, তবে মাঠ থেকে তাঁকে সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে পরীক্ষা-নিরীক্ষায় জানা যায়, তাঁর অনিয়মিত হৃদস্পন্দনের (অ্যারিথমিয়া) পুরোনো সমস্যাটা আবার মাথাচাড়া দিয়েছে।

ডাক্তাররা প্রাথমিকভাবে তিন মাস পর্যবেক্ষণে রাখার পরা মর'্শ দিয়েছিলেন। কিন্তু আরও কয়েকদফা পরীক্ষা-নিরীক্ষার পর ততদিনেই স্প্যানিশ সংবাদমাধ্যমে গু'ঞ্জন শুরু হয়ে যায়,

আগু'য়েরোর হয়তো আর ফুটবলে ফেরা হবে না। শেষ পর্যন্ত গু'ঞ্জনটাই দুঃসংবাদ হয়ে সত্যি হলো। গত পরশু বার্সেলোনায় আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আগু'য়েরো জানিয়ে দেন— বিদায়, ফুটবল!

যাওয়ার আগে বার্সাকেও কৃতজ্ঞ করে রেখে গেলেন আগু'য়েরো। বার্সায় তাঁর চুক্তির দ্বিতীয় মৌসুমটা তো খেলা হচ্ছে না আর, সে কারণে সে বছরের কোনো অর্থ আগু'য়েরো নেবেন না বলে জানাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও স্পোর্ত।

বার্সার আর্থিক অবস্থার যে দুর্গতি, সেটি বিবেচনায় নিয়েই আর্জেন্টাইন তারকার এই সি'দ্ধান্ত। পাশাপাশি এই মৌসুমেও যতটুকু অংশ পর্যন্ত খেলেছেন, ততটুকুরই বেতন নিচ্ছেন আগু'য়েরো।

আলাভেসের বিপক্ষে ম্যাচে হৃদযন্ত্রের সমস্যাটা দেখা দেওয়ার আগ পর্যন্ত বার্সার জার্সিতে সব মিলিয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন আগু'য়েরো। গোল করেছেন একটি, সেটিও আবার ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মা'দ্রিদের বিপক্ষে।

বার্সেলোনাভিত্তিক স্প্যানিশ দৈনিক স্পোর্ত লিখেছে, আগু'য়েরোর দেওয়া ছাড়ের কল্যাণে বার্সা আর্থিক দিক থেকে কিছুটা দম ফেলার জায়গা পাচ্ছে। সে কারণে লিগে দানি আলভেজকে নিবন্ধিত করার ক্ষেত্রে সুবিধা হলো বার্সার।

সাও পাওলোর স'ঙ্গে চুক্তি বাতিল হওয়ার পর চুক্তি থেকে মুক্ত হয়ে পড়া ৩৮ বছর বয়সী ব্রাজিলিয়ান রাইটব্যাক কিছুদিন আগে আবার ফিরেছেন বার্সেলোনায়।

আইনি জটিলতায় তাঁকে এখনো নিবন্ধন করানো যায়নি, তবে বার্সার দলের স'ঙ্গে অনুশীলন করে যাচ্ছেন আলভেজ।

কাতালান ক্লাবটির আশা, আগু'য়েরোর ছাড়ের পর তাঁকে ১ জানুয়ারিই নিবন্ধিত করতে পারবে তারা। সে ক্ষেত্রে ২ জানুয়ারি রিয়াল মায়োর্কার বিপক্ষে ম্যাচেই আলভেজকে পাবেন বার্সা কোচ জাভি

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!