1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

নতুন নেইমার’-কে আনছে বার্সেলোনা

  • সময় শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ২৯ পঠিত

নতুন নেইমা'র’-কে আনছে বার্সেলোনা

সময়টা রীতিমতো দুঃস্বপ্নের মতো যাচ্ছে বার্সেলোনার। মাঠের পারফরম্যান্সে যেমনই অথর্ব, তেমনই মাঠের বাহিরেও শক্তি হারিয়ে ফেলছে কাতালান ক্লাবটি।

একের পর এক বড় বড় খেলোয়াড়কে হারিয়ে অনিশ্চিত গন্তব্যের‘ দিকে ছুটছে দলটি। এক সময় তারকাঠাসা বার্সেলোনা এখন প্রায় তারকা শূন্য বলা যায়।তবে, কাতালানদের সর্বনাশের সর্বশেষ ধাক্কা'টাই হয়ত সবচেয়ে বড়।

প্রিয় ক্যাম্প ন্যু ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন ইতিহাসের অন্যতম সেরা লিওনেল মেসি। স্বাভাবিকভাবেই তার ঘাটতি পূরণে নতুন খেলোয়াড় প্রয়োজন।ছবিঃ টুইটারকাতালানদের নাজুক আর্থিক পরিস্থিতির জন্য কাজটা সহজ নয়।

অল্প খরচে সেই কাজে কিছুটা জোড়া তালি দিতে বার্সেলোনার চোখ এবার ব্রাজিলের গ্ যাব'্রিয়েল বারবোসার দিকে। মেসির অভাব সাময়িক পূরণ করতে ২৫ বছর বয়সী এই তারকাকে টলে টানতে চায় জাভি হার্নান্দেজের দল।

ক্লাব ফুটবলে পেশাদার ক্যারিয়ারের শুরুতে ব্রাজিলের ঘরোয়া খেলায় বেশ হইচই ফেলে দিয়েছিল গ্ যাব'্রিয়েল বারবোসা।

১৯ বছর বয়সেই সান্তোসের হয়ে অসাধারণ পারফরম্যান্স করে ‘নতুন নেইমা'র’খেতাবও পেয়েছিল। গোল করার সহজাত ক্ষমতার জন্য ব্রাজিল ফুটবলে ‘গ্ যাব'িগোল’ উপাধি জুটে গেছে এই তরুণ স্ট্রাইকারের।

তরুণ বয়সে ব্রাজিলের ঘরোয়া লিগে যে দ্যুতি ছড়ান গ্ যাব'িগোল, ইউরোপীয়ান ফুটবলে তাঁর ছিটেফোঁটাও করতে পারেননি। ২০১৬ সালে সান্তোস ছেড়ে ইউরোপে পাড়ি জমান।

তবে, তিন বছরে ইন্টার ও বেনফিকার হয়ে কিছুই করতে পারেননি তিনি। ইউরোপে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে ফের শিকড়ে ফিরেন গ্ যাব'িগোল। ইন্টার মিলান থেকে ধারে বেনফিকা আসেন।

সেখান থেকে ধারে সান্তোসে ফিরে নিজেকে আবারও মেলে ধরেন। ব্রাজিলিয়ান ফুটবলে ফিরে এসে নিজের চেনা ফর্ম ফিরেন পান গ্ যাব'্রিয়েল বারবোসা।

২০১৯ সালে ধারে ফ্ল্যামে'ঙ্গোতে আসার পর নজরকাড়া পারফরম্যান্সে দলটির গু'রুত্বপূর্ণ ফুটবলার বনে যান ২৫ বছর বয়সী এই তারকা।

সংগৃহীতদলটি হয়ে ইতোমধ্যে ১২৪ ম্যাচে ৮৪ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ২৬ গোল। ফ্ল্যামে'ঙ্গোর হয়ে এসময়ে দুটো ব্রাজিলিয়ান লীগ ছাড়াও জিতেছেন লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের শিরোপা ‘কো'পা লিবার্তোদোরাস’। এরই মধ্যে আবার জাতীয় দলেও নিয়মিত খেকার সুযোগ পেয়েছেন।

সাম্প্রতিক সময়ে দারুণ এই উন্নতিতে ইউরোপিয়ান ক্লাবগু'লোর নজরে পড়ে যান গ্ যাব'িগোল। ইংলিশ ক্লাব ওয়েস্ট হ্যাম, আর্সেনাল ও নিউক্যাসেল ইউনাইটেডের মত দলগু'লো তাকে পেতে উঠে পড়ে লেগেছে।

সেই তালিকায় নাম লিখিয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনাও।নিজেদের আ'ক্রমণভাগে ধার বাড়াতে ২৫ বছর বয়সী এ স্ট্রাইকারকে দলে টানবে কাতালান ক্লাবটি।

সামনের গ্রীষ্মকালীন দলবদলেই গ্ যাব'্রিয়েল বারবোসাকে ন্যু ক্যাম্পে উড়িয়ে আনতে চায় ক্লাবটি। ফিচাজেসের এক প্রতিবেদনে তাই জানানো হয়েছে।প্রতিবেদনে বলা হয়েছে,

লিওনেল মেসি ও আঁতোয়ান গ্রীজম্যানকে হারানোর পর আ'ক্রমণভাগে বড় শক্তি হারিয়েছে বার্সেলোনা। এ জন্য আ'ক্রমণভাগে একজন সেন্টার ফরোয়ার্ড খুঁজছে ক্লাবটি।

আর্জেন্টাইন তারকা সার্জিও আগু'য়েরোকে দলে ভেড়িয়েছিলো তা কিছুটা কাটিয়ে উঠতে, তবে হৃদরোগে আ'ক্রা'ন্ত হয়ে ৩৩ বছর বয়সে আগু'য়েরো ফুটবলকে বিদায় জানানোয় পর শঙ্কায় পড়েছে বার্সেলোনা।

এদিকে, লুক ডি জং কোচ জাভি হার্নান্দেজে পরিকল্পনায় না থাকায় দ্রুতই তাকে বিক্রি করে দেওয়ার সি'দ্ধান্ত নিয়েছে ক্লাবটি।ছবি – সংগৃহীতসেন্টার ফরোয়ার্ড হিসেবে ডাচ তারকা মেম্ফিস ডিপাইয়ের উপরও আর ভরসা করতে পারছে না বার্সেলোনা। তাই দ্রুতই একজন স্ট্রাইকারের খোঁজ করছে দলটি।

জানুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড এডিনসন কাভানিকে দলে টানার বি'ষয়ে পদ'ক্ষেপ জোরদার করেছে স্প্যানিশ জায়ান্টরা।

তবে তার বয়স বিবেচনা করে, উরুগু'ইয়ান তারকা ব্লাউগ্রানার জন্য শুধুমাত্র একটি স্বল্পমেয়াদী সমাধান হবে।

সেই ক্ষেত্রে ধুকতে থাকা আ'ক্রমণভাগে কাতালানদের দীর্ঘমেয়াদি সমাধানের জন্য পছন্দের শীর্ষে আছেন ব্রাজিলের ‘নতুন নেইমা'র’!

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!