1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:৩৭ পূর্বাহ্ন

বিপিএল খেলার জন্য অবিশ্বাস্য যে কাজটি করে বসলেন মাশরাফি

  • সময় বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ২০ পঠিত

বিপিএল খেলার জন্য অবিশ্বা'স্য যে কাজটি করে বসলেন মাশরাফি

কোনো ধরনের ম্যাচেই মাঠে নামা হয়নি গত এক বছরে। ওজন একটা পর্যায়ে কেজির হিসেবে সেঞ্চুরি ছুঁতে চলেছিল। পরে লাগাম টেনেছেন মাশরাফি বিন মুর্তজা।

অনেকটা কমিয়েছেন ওজন। অ'পেক্ষা এখন বোলিং শুরু করার। আপাতত তার লক্ষ্য বিপিএল দিয়ে মাঠে ফেরা। তাকিয়ে আছেন ঢাকা প্রিমিয়ার লিগের দিকেও।

সবশেষ গত বছরের ১৮ ডিসেম্বর ব'ঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগের ফাইনাল খেলেছেন মাশরাফি। ফাইনালের আগের ম্যাচে নিয়েছেন ৫ উইকেট। ওই টুর্নামেন্ট দিয়ে তিনি মাঠে ফিরেছিলেন ৯ মাস পর। চার ম্যাচ খেলে আবার বিরতি পড়ে গেছে ১২ মাসের। ওজন একটা সময় হয়ে গিয়েছিল ৯৭ কেজি। সেটি পরে নামিয়ে এনেছেন ৭৮ কেজিতে।

গত কিছুদিন এই ওজন ধরে রেখেছেন মাঠে ফেরার তাগিদ থেকেই। জাতীয় দল থেকে বাদ পড়ার পর আন্তর্জাতিক ক্রিকেট তার এখন ভাবনার সীমানায় নেই। তবে মাঠে ফেরার তাড়না থেকেই ওজন কমানো, বললেন তিনি।

“যেহেতু ওই প্যাশনটা এখনও আছে যে আরও কিছু ক্রিকেট খেলে বিদায় নেব, মাঝখানে কোনো কাজ ছিল না, তাই এলাকার কাজ করার পাশাপাশি (সংসদ সদ্য হিসেবে) ফিটনেসের কাজও করেছি।”

আগামী মাসে শুরু 'হতে যাওয়া বিপিএল দিয়ে মাঠে ফিরতে চান ৩৮ বছ বয়সী পেসার, পরিষ্কার করে দিলেন সেটিও। “আমা'র তো ইচ্ছা আছে (বিপিএল খেলার)। তবে সবকিছু তো মিলতে হবে, দল পাওয়া থেকে শুরু করে সবকিছু মিলতে হবে। আমা'র দিক থেকে ইচ্ছে আছে এবং তৈরিও হয়েছি সেভাবে।”

“এই মাসের শেষের দিক থেকে ইচ্ছা আছে বোলিং শুরু করার। আমা'র দিক থেকে সবসময় যেটা চ্যালেঞ্জ থাকে, সেটা হলো ফিটনেস। একটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট হলো আগে (গত জুনে ঢাকা প্রিমিয়ার লিগ), তখন খেলিনি, কারণ ফিটনেস ঠিক ছিল না। ওই সময়ই আমা'র মনে হলো যে, প্রস্তুত থাকা উচিত।

এজন্যই শুরু করেছি। আশা করছি, বিপিএল শুরু 'হতে 'হতে প্রস্তুত হয়ে যাব'।” শুধু বিপিএল নয়, ঘরোয়া ক্রিকে'টে মাশরাফির সবচেয়ে বড় ভালোবাসার জায়গা ঢাকা প্রিমিয়ার লিগেও আবার রান আপে ছুটতে চান বল হাতে। সেটির কারণও ব্যাখ্যা করলেন। “বিপিএল তো আছেই, আরও বেশি ফোকাস আমা'র ঢাকা লিগে।

আমা'র ক্যারিয়ার শুরু এটা দিয়ে। আর এমনিতেও ঢাকা লিগের আলাদা চার্ম আছে। বাংলাদেশের ক্রিকেটকে এই পর্যন্ত এনেছে এই টুর্নামেন্ট। যে প্রতিদ্বন্দ্বিতা হয় এখানে, এটার আলাদা একটা মজা আছে।”

“বিপিএলের আলাদা আবেদন আছে। ঢাক-ঢোল বাজে, গান-বাজনা হয়, অনেক কিছু হয়। টাকাও আছে। তবে ঢাকা লিগের আবেদন প্রতিটি ক্রিকেটারের কাছে আলাদা

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!