1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত একাদশে পরিবর্তন নিয়ে মাঠে নামছে কলকাতা, দেখেনিন একাদশ মা অনেক কিছু শেখালেও তাকে ছাড়া কিভাবে বাঁচতে হয় সেটাই শেখাননি: রশিদ

আইসিসির বিডিং প্রক্রিয়ায় ‘তিন মোড়লের’ বিরোধিতা

  • সময় শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৮ পঠিত

মহাদেশভেদে বৈশ্বিক টুর্নামেন্টগু'লো বণ্টনের প্রক্রিয়া থেকে সরে এসেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ২০২৩-৩১ সাল পর্যন্ত টুর্নামেন্টগু'লো বিডিং প্রক্রিয়ার মাধ্যমে বণ্টন করা হবে বলে জানিয়েছে ক্রিকে'টের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। যেখানে স্বাগতিক হওয়ার জন্য বিড করতে পারবে যেকোনো দেশ।

তাতে তিন মোড়লের (ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড) অধীনে না থেকে ক্রিকে'টের প্রসার ঘটবে বলে বিশ্বা'স ক্রিকেট স মর'্থক ও বিশ্লেষকদের। তবে আইসিসির এই প্রক্রিয়ার বিরোধিতা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি), বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

২০১৬ থেকে ২০২৩ সাল পর্যন্ত আইসিসির বেশির ভাগ টুর্নামেন্ট নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। যেখানে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও পাকিস্তানের মতো দেশগু'লোতে আয়োজন হয়নি বড় কোনো টুর্নামেন্ট। ২০২৩-২০৩১ সালের মধ্যে আইসিসি ছেলেদের আট'টি, মেয়েদের আট'টি ও আট'টি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন করবে।

আইসিসির এই ২৪টি টুর্নামেন্টের স্বাগতিক নির্বাচন হবে বিডিং প্রক্রিয়ার মাধ্যমে। আর তাতেই বিরোধিতা করেছে তিন মোড়ল। অনেকের ধারণা, প্রত্যেকটি দেশ বিডিং করলে তিন মোড়লের টুর্নামেন্ট আয়োজনের সংখ্যা কমে যাব'ে। যদিও এ নিয়ে এখনও চূড়ান্ত সি'দ্ধান্ত আসেনি।

ইএসক্রিকইনফোর দাবি, আইসিসির গেল মিটিংয়ে এই প্রক্রিয়া নিয়ে বিরোধীতা করেছে এই তিন দেশ। অসুস্থতার কারণে সর্বশেষ মিটিংয়ে ‍উপস্থিত ছিলেন না বিসিসিআই সভাপতি সৌরভ গা'ঙ্গু'লি। তবে পরবর্তী মিটিংয়ে তিনি উপস্থিত থাকবেন বলে জানা গেছে। আর সেই মিটিংয়েই এই প্রক্রিয়া নিয়ে চূড়ান্ত সি'দ্ধান্ত আসতে পারে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!