1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন

ওমিক্রনের উদ্বেগের মধ্যেই চীনে নতুন প্রজাতির করোনা সংক্রমণ

  • সময় মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ৩১ পঠিত

বিশ্বজুড়ে ম হা'মা'রি করো'নাভাইরাসের প্রকো'প কিছুটা কমা'র পর আবারও বাড়ছে। এদিকে ওমিক্রনের উদ্বেগের মধ্যেই এবার কোভিড-১৯-এর নতুন সাব স্ট্রেনের সন্ধান মিলেছে চীনের জেজাং এলাকায়। নতুন এই কোভিডের সাব স্ট্রেনের জেরে এক সপ্তাহে আ'ক্রা'ন্ত হয়েছেন অন্তত ১৯০ জন।

এলাকায় যাব'তীয় কারখানা বন্ধ করে দেওয়া হচ্ছে। প্রায় ৫ লাখ বাসিন্দাকে গৃহবন্দী থাকার কথা বলা হয়েছে। একাধিক ক্ষেত্রে দেখা যাচ্ছে সাব-লিনিজ এওয়াই.৪ ডেল্টা স্ট্রেনে আ'ক্রা'ন্ত হচ্ছেন অনেকেই। প্রায় ৫২ হাজার বাসিন্দাকে আইসোলেশনে পাঠানো হচ্ছে। বিশেষজ্ঞদের দাবি, করো'নাভাইরাসের তুলনায় এটা অনেক বেশি সংক্রা'মক।- খবর এনডিটিভি ও দ্যা টাইমস অফ ইন্ডিয়া।

এর আগে ৬-১৩ ডিসেম্বরের মধ্যে নতুন করে সংক্রমণের সন্ধান মিলেছে। দেশটির সরকারি নিউজ এজেন্সি সিনহুয়া জানিয়েছে, জিনোম সিকুয়েন্সিং ও পর্যালোচনা করে বোঝা যাচ্ছে, চীনের মূলত তিনটি শহরে সাব-লিনিজ এওয়াই.৪ ডেল্টা স্ট্রেনে আ'ক্রা'ন্ত হচ্ছেন অনেকে। এদিকে এই ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে সেকারণে জমায়েতে নিষে'ধাজ্ঞা জারি করা হয়েছে। প্রদেশের বাইরে যাতে কেউ যেতে না পারে সেকারণে কড়াকড়ি করা হয়েছে।

ইতিমধ্যেই ৫ লাখ ৪ হাজার ৩০ জন মানুষকে কোয়ারেন্টিনের নিয়ন্ত্রণে রাখা হয়েছে। যে জায়গায় এই নতুন করে আ'ক্রা'ন্তের সংখ্যা বেড়েছে সেটি মূলত শিল্প তালুক এলাকা। এবার সেখানে একাধিক কারখানায় উৎপাদন স্থগিত রাখা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করো'নাভাইরাসে আ'ক্রা'ন্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মা'র্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করো'নাকে ‘বৈশ্বিক ম হা'মা'রি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জান্নাত/সা.এ

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!