1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:১৮ পূর্বাহ্ন

একসঙ্গে ৯০০ কর্মীর চাকরি খেয়ে এখন নিজেই ‘দৌড়ের ওপর’

  • সময় সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ২৭ পঠিত

এক জুম কলে একস'ঙ্গে প্রায় ৯০০ কর্মীকে বরখাস্ত করে ব্যাপকভাবে সমালোচিত হন যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান বেটার ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিশাল গার্গ। পরে তিনি ক্ষ'মাও চান। তবে ক্ষ'মা চেয়ে রেহাই পাচ্ছেন না বিশাল গার্গ; উল্টো এখন তাঁর চাকরিই ঝুঁকির মধ্যে পড়েছে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

বিশেষ করে বড়দিনের আগে কোম্পানির প্রায় ১৫ শতাংশ কর্মীকে একযোগে বরখাস্তের ঘোষণা দিয়ে বিশাল গার্গ লোকজনের ক্ষু'ব্ধ প্রতিক্রিয়ার মুখে পড়েন। বন্ধকে ঋণ প্রদানকারী প্রতিষ্ঠান বেটার ডটকমও সমালোচনার মুখে পড়ে। এমন পরিস্থিতিতে কোম্পানির পরিচালনা পর্ষদ বিশাল গার্গকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর সি'দ্ধান্ত নিয়েছে।

ভাইস নামের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির পরিচালনা পর্ষদ বিশাল গার্গকে একটি মেইল করে তাঁকে তাৎক্ষণিকভাবে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়েছে।

কোম্পানিটির প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) কেভিন রায়ানকে আপাতত প্রতিষ্ঠানের দৈনন্দিন দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছে পরিচালনা পর্ষদ। তিনি তাঁর দৈনন্দিন কাজসংক্রা'ন্ত বি'ষয়ে পরিচালনা পর্ষদের কাছে প্রতিবেদন দেবেন। জবাবদিহি করবেন।

পরিচালনা পর্ষদের মেইলে বলা হয়েছে, তৃতীয় একটি স্বাধীন প্রতিষ্ঠানের মাধ্যমে কোম্পানির নেতৃত্ব ও কর্মপরিবেশ পর্যালোচনার সি'দ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানির ভেতরে দীর্ঘ মেয়াদে টেকসই ও ইতিবাচক কর্মপরিবেশ তৈরির জন্য স্বাধীন প্রতিষ্ঠানের সুপারিশ বিবেচনায় নেওয়া হবে।

সম্প্রতি কোম্পানির ৯০০ জন কর্মীকে নিয়ে একটি জুম মিটিং করেন বিশাল গার্গ। এতে অংশ নেওয়া কর্মীদের তিনি বলেন, ‘আপনি এই জুম কলে অংশ নিয়ে থাকলে একদল দুর্ভাগা মানুষকে যে বরখাস্ত করা হচ্ছে, আপনিও সেই দলের অংশ।’

পরে এটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এ কারণে শুরু হয় ব্যাপক সমালোচনা।

গণছাঁটাইয়ের কারণ হিসেবে কর্মীদের কর্মক্ষমতা, উৎপাদনশীলতা ও বাজার পরিবর্তনের স'ঙ্গে মানিয়ে নিতে না পারার কথা জানিয়েছিলেন বিশাল গার্গ। এখন নিজের চাকরি হারানোর শঙ্কায় পড়েছেন তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!