1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

রেকর্ড গড়ল ভারত-ইংল্যান্ড দিবারাত্রির টেস্ট!

  • সময় শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৮ পঠিত

ম্যাচ শুরুর আগের ছবি। হাসছেন দুই অধিনায়ক। ম্যাচ শেষে অবশ্য একজনের হাসি এখানে ভীষণ বেমানান, তিনি জো রুট। ভারতের কাছে দুই দিনেরও কম সময়ে হেরে রুট হলেন বিশ্বযু'দ্ধ পরবর্তী সময়ের সবচেয়ে ছোট টেস্টের বিব্রতকর সাক্ষী।

একেকটা টেস্টের ব্যাপ্তি যেখানে ৫ দিন, সেখানে ২ দিনেরও অনেক ওভার বাকি থাকতে শেষ হয়ে যাওয়া ম্যাচকে ছোট বলাই চলে। তবে ভারত-ইংল্যান্ড দিবারাত্রির টেস্টকে ছোট বলা হচ্ছে ওভারের হিসেবে। এই ম্যাচে বল করা হয়েছে মাত্র ১৪০.২ ওভার, অর্থাৎ ৮৪২ বল।

একসময় ওভার ধ’রা 'হত ৮ বলে, তাই ওভারের বিবেচনা বাদ দিয়ে বলের কথাই ধ’রা যাক। সেক্ষেত্রেও ইতিহাসের সপ্তম ক্ষুদ্রতম টেস্ট দেখেছে ক্রিকেট বিশ্ব, আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে। এছাড়া এশিয়ার সবচেয়ে ছোট ম্যাচও এটি।

ইতিহাসের সবচেয়ে ছোট টেস্ট খেলেছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। ঐ ম্যাচের মত আরও একটি ম্যাচ আছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের, যে ম্যাচে ৭০০ বল গড়ানোর আগেই খেলা শেষ হয়ে গিয়েছিল।

আরও তিনটি ম্যাচ আছে যেগু'লো দেখেনি ৮০০তম বলের মুখ। ভারত-ইংল্যান্ড এই টেস্ট ছাড়াও ৮০০-র বেশি বল হওয়া ম্যাচ আছে আরও একটি। সেই ম্যাচে লড়েছিল ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।একনজরে ইতিহাসের সবচেয়ে ছোট ৭টি টেস্ট ম্যাচ:

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!