1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন

মোদি স্টেডিয়ামের জঘন্য পিচ, মুখ খুললেন রুট

  • সময় শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬২ পঠিত

ভ'য়ানক ঘূর্ণি উইকে'টে মাত্র দেড় দিনে শেষ হয়ে গেছে আহমেদাবাদ টেস্ট। ভারতের কাছে দ্বিতীয় টেস্টে ১০ উইকে'টে হেরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে কার্যত ছিটকে গেছে ইংল্যান্ড। ম্যাচের পরে জো রুট সরাসরি না বললেও পিচ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

নিজের উদাহরণ টেনে তিনি বলেন, যদি আমিই পাঁচ উইকেট পাই, তাহলে বোঝাই যাচ্ছে পিচ কতটা স্পিন সহায়ক ছিল। সাংবাদিকদের প্রশ্নের জবাবে রুট আরো বলেন, ‘প্রতিটি দেশই হোম কন্ডিশনের সুবিধা নিয়ে থাকে। এটাই টেস্ট ক্রিকে'টের সৌন্দর্য্য। বিশ্বের বিভিন্ন প্রান্তে সুন্দর সুন্দর জায়গায় গিয়ে খেলার মাধ্যমেই নিজের স্কিল আরো উন্নত করার প্রয়াস চালাতে হয়।

এদিকে জঘন্য পিচের বি'ষয়ে আইসিসির রুলবুকে লেখা হয়েছে, ‘খারাপ পিচ সেটাই যা ব্যাট বলের প্রতিদ্বন্দ্বিতাই ঘটতে দেয় না। এমন পিচ হয় ব্যাটসম্যানদের পর্যাপ্ত সাহায্য করে অথবা বোলারদের (সিম, স্পিন) এতটাই সাহায্য করে যে ব্যাটসম্যানদের পক্ষে রান তোলা কঠিন হয়ে পড়ে। স্পিন সহায়ক খারাপ পিচ আবার ম্যাচের প্রথম থেকেই বোলারদের সাহায্য করে।’

আইসিসির হস্ত'ক্ষেপ দাবি করে রুট বলেন, ‘বি'ষয়টা আইসিসির দেখা উচিত। তাদেরকেই এ বি'ষয়ে সি'দ্ধান্ত নিতে হবে। ক্রিকেটার হিসেবে আ মর'া যে কোনো উইকে'টে খেলতে বাধ্য। হোম এডভান্টেজ থাকবেই। তবে দুই দলেই অনেক বিশ্বমানের ক্রিকেটার থাকা সত্ত্বেও কেউই ম্যাচে সেভাবে অবদান রাখতে পারল না! এটা ল'জ্জার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!