1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

স্টোকসের নো বল কাণ্ডে ধরা পড়লো ক্রিকেটের নতুন নিয়মের বড় ভুল

  • সময় বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৩০ পঠিত

স্টোকসের নো বল কাণ্ডে ধ’রা পড়লো ক্রিকে'টের নতুন নিয়মের বড় ভুল

আন্তর্জাতিক ক্রিকে'টে প্রত্ যাব'র্তনের প্রথম ওভারেই উইকেট লাভ করতে পারলেন না বেন স্টোকস। ডেভিড ওয়ার্নারকে আউট করা ডেলিভারিটি নো বল হওয়ায় কেবল উইকেট পতন নয়,

বেরিয়ে এলো থার্ড আম্পায়ারের নো বলের সি'দ্ধান্ত জানাতে না পারার নতুন নিয়মের গলদ। আগের নিয়ম অনুসারে টিভি আম্পায়ার বোলারের ওভারস্টেপিংয়ের কারণে হওয়া নো বলের সি'দ্ধান্ত জানাতে পারতেন।

তবে অ্যাশেজ সিরিজের ব্রিসবেন টেস্ট দিয়েই নতুন নিয়ম কার্যকর হয়, যেখানে ওভারস্টেপিংয়ের নো বলের সি'দ্ধান্ত জানাতে পারবেন না টিভি আম্পায়ার। এবং কেবলমাত্র আউট হওয়া বলগু'লোতেই ওভারস্টেপিং যাচাই করা হবে।

তবে এই এই নতুন নিয়মে যে গলদ আছে তা যেন বেন স্টোকসের নো বলের বহরেই প্রকাশ পেল। অ্যাশেজের ব্রডকাস্টার চ্যানেল সেভেন দেখিয়েছে, বেন স্টোকসের করা প্রথম পাঁচ ওভারে ১৪টি বলই ওভারস্টেপিং ছিল।

অর্থাৎ, ১৪টি বলই হয়েছিল নো বল। কিন্তু এরমধ্যে কেবল একটি বলকেই নো ডাকা হয়েছে। কারণ, সেই বলটিতে ওয়ার্নারকে আউট করেছিলেন স্টোকস। ডেলিভারিটি যাচাই করতে গিয়েই ধ’রা পড়ে এই নো বল কাণ্ড।

ব্যক্তিগত ১৭ রানের সময় স্টোকসের ফুল লেংথ ডেলিভারিতে আউট হন ডেভিড ওয়ার্নার। তবে রিপ্লেতে দেখা যায়, বলটি ছিল নো।

এরপর চ্যানেল সেভেন স্টোকসের পুরো ওভারের ফুটেজ রিপ্লে করে এবং দেখা যায়, প্রতি ক্ষেত্রেই ওভারস্টেপিং করেছেন স্টোকস। টিভি আম্পায়ারের হাতে নো বল ডাকার সি'দ্ধান্ত থাকলে অজিদের স্কোরবোর্ড হয়তো অন্যরকম দেখাতো।

টিভি আম্পায়ার কর্তৃক প্রতি ডেলিভারিতে ফ্রন্ট লাইন পর্যবেক্ষণের নিয়ম আইসিসি প্রথমবারের মতো নিয়ে আসে ২০১৯ সালে এবং ইংল্যান্ড বনাম পাকিস্তানের ২০২০ সালের সিরিজে এটি কার্যকর হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!