1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:৩১ পূর্বাহ্ন

বাংলাদেশের খেলা দেখতে মাঠে সৃজিত, বানাতে চান সাকিবের বায়োপিক

  • সময় বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ৩২ পঠিত

বাংলাদেশের খেলা দেখতে মাঠে সৃজিত, বানাতে চান সাকিবের বায়োপিক

‘সাকিব আল হাসান তিনটা শট মা'রল যে মা'রল ..একদম মন ভরে গেল, আসাটা বৃথা যায়নি’। বাংলাদেশের অবস্থা তখনো মোটেও ভালো না। পাকিস্তানের বিপক্ষে শেষ দিনে ম্যাচ বাঁচানো নিয়েই চরম সংগ্রাম চলছে।

কিন্তু ক্রিকে'টের পাড় ভক্ত সৃজিত মুখোপাধ্যায়কে টুকরো টুকরো এসব ছবিই দেয় আনন্দ। বাংলাদেশের খেলা দেখতে আসা এই চলচ্চিত্রকার জানালেন সাকিবকে একটি বায়োপিকও বানানোর ইচ্ছা তার।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বুধবার উত্তেজনা বলতে ছিল বাংলাদেশ ম্যাচ বাঁচাতে পারে কিনা। নিরপেক্ষ ক্রিকেট ভক্তদের জন্য এই ম্যাচ মোটেও আকর্ষনীয় হওয়ার কথা নয়। এমন একটি ম্যাচে দেখতে সৃজিতকে মিরপুরের গ্যালারিতে পাওয়া তাই বেশ বিস্ময়ের।

মূলত বিবাহ বার্ষিকী পালন করতে ‘শ্বশুর বাড়ি’ বাংলাদেশে এসেছেন সৃজিত। সময়টা একদম অবসরের। মিরপুরে আছে তার আ'ত্মীয়ের বাসা। সেই ফাঁ'কে একটি টেস্ট ম্যাচ মিস করতে চাইলেন না। জানালেন, বাংলাদেশের কোন গ্যালারিতে এই প্রথম খেলা দেখছেন তিনি।

চা-বিরতির ঠিক আগে মুশফিকুর রহিম রান আউটে কা'টা পড়তেই সৃজিতের আ'ক্ষেপ, ‘ইশ এই রানটা কেন নিতে গেল। এরপরে মেহেদী ছাড়া (মেহেদী হাসান মিরাজ) তো ব্যাটসম্যানই নেই। ম্যাচটা বাঁচানো কঠিন’।

দারুণ খেলতে থাকা লিটন দাসের আউট নিয়েও ঝরল আ'ক্ষেপও। বাংলাদেশের ক্রিকে'টের বেশ ভালো খবর রাখেন জনপ্রিয় এই পরিচালক। টি-টোয়েন্টি বেশ কিছুদিন ধরে খারাপ সময় গেলেও আফিফ হোসেনের নাম করে বললেন, ‘খুব প্রতিশ্রুতিশীল। ওর খেলা তো দারুণ।’

সাম্প্রতিক সময়ে ক্রিকেট নিয়ে বেশ কিছু কাজ হাতে নিয়েছেন সৃজিত। ভারতের নারী ক্রিকে'টের মিতালি রাজকে নিয়ে তার নতুন সিনেমা ‘সাবাশ মিঠু’ কদিন পরই মুক্তি পেতে যাচ্ছে। ভারতের কোন নারী ক্রিকেটারকে নিয়ে এর আগে কোন সিনেমা হয়নি।

সেই প্রস'ঙ্গেই প্রশ্ন করলেন, ‘সাকিবকে নিয়ে তোমা'দের এখানে কেউ বায়োপিক করবে না? আমা'র না খুব ইচ্ছে আছে সাকিবকে নিয়ে একটা বায়োপিক করব।’ শুধু সাকিব না সাবেক ক্রিকেটার রকিবুল হাসানকে নিয়েও সিনেমা বানাতে চান তিনি।

১৯৭১ সালে মুক্তিযু'দ্ধের সময় ‘জয় বাংলা’ ব্যাট নিয়ে মাঠে নেমেছিলেন রকিবুল। সে ঘটনা মন স্পর্শ করে গেছে সৃজিতকে। সেটাই ফুটিয়ে তুলতে চান সিনেমা'র পর্দায়, ‘আমা'র খুব ইচ্ছা রকিবুল হাসানের ঘটনা নিয়ে সিনেমা করব। ওটা নিয়ে তো কোন কাজ হয়নি, তাই না?’

এমনকি ব্যান্ডশিল্পী আজম খানকে সিনেমা বানাতে চেয়েছিলেন সৃজিত, ‘আজম খানকে নিয়ে কাজ করার আমা'র খুব ইচ্ছে ছিল। আজম খানেরও তো ক্রিকে'টের স'ঙ্গে যোগাযোগ আছে। উনিও ক্রিকেট খেলতেন।’

বাঙালির শিল্পী, সাহিত্যিক, চলচ্চিত্র নির্মাতাদের ক্রিকেটপ্রেম নতুন নয়। সত্যজিত রায়ের পরিবারের স'ঙ্গে আছে ক্রিকে'টের সংযোগ।

সাহিত্যিক মতিনন্দি ক্রিকেট আর সাহিত্যকে মিশিয়েছেন এক বিন্দুতে। অনেক লেখকের লেখাতেই পাওয়া যায় ক্রিকেট প্রস'ঙ্গ। সৃজিতের ক্রিকেটপ্রেমও সেই রস থেকেই।

সৃজিত মনে করিয়ে দিলেন, ‘ফেলুদাও তো ক্রিকেট খেলতেন। অফ স্পিন বল করতেন।’ এই ফাঁ'কে সৃজিত জানিয়ে দিলেন ফেলুদাকে নিয়ে বানানো ওয়েব সিরিজের দ্বিতীয় সিজন আসবে আগামী মাসে। তৃতীয় সিজনের কাজও শেষ। তবে সেটা আড্ডাটাইমস নয়, মুক্তিপাবে হইচই প্লাটফর্মে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!