1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০১:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

বিপিএলে কত টাকা পাবে তামিম,সাকিব,মুশফিকরা

  • সময় বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ২৯ পঠিত

বিপিএলে কত টাকা পাবে তামিম,সাকিব,মুশফিকরা

দেশের ঘরোয়া ক্রিকে'টের সবচেয়ে জমজমাট টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএলের অষ্টম আসর মাঠে গড়ানোর দিনক্ষণ চূড়ান্ত করেছে বিসিবি। সবকিছু ঠিক থাকলে আগামী ২০ জানুয়ারি থেকেই টুর্নামেন্টের অষ্টম আসর মাঠে গড়াতে পারে।

এবারের বিপিএলকে কেন্দ্র করে ইতোমধ্যে ফ্র্যাঞ্চাইজি চেয়ে দরপত্র আহ্বান করেছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

যেখানে নতুন পুরাতন মিলে ৬টি দলের জন্য দরপত্র আহ্বান করা হলেও আবেদন করেছে ৮টি দল। এই ৮ দল থেকে দুই দলকে বাদ দিয়ে ছয় দলকে টুর্নামেন্টের জন্য চূড়ান্তভাবে নির্বাচন করবে বিসিবি।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকে'টের অন্যতম জনপ্রিয় এই টুর্নামেন্টকে ঘিরে ক্রিকেটাররা কোন ক্যাটাগরিতে থেকে কত টাকা পারিশ্রমিক পাবেন সেটাও ঠিক করা হয়েছে ইতোমধ্যে। যেখানে সর্বোচ্চ পর্যায়ে রাখা হয়েছে ‘এ প্লাস’ ক্যাটাগরি।

নিয়ম অনুযায়ী প্রতিটি দল একজন করে ‘এ প্লাস’ ক্যাটাগরির ক্রিকেটার স্কোয়াডে রাখতে পারবে। সর্বোচ্চ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদেরকে পারিশ্রমিক হিসেবে দিতে হবে ৫০ লাখ টাকা। যদিও এই ক্যাটাগরিতে কারা' থাকছেন সেটা এখনও নির্ধারন করা হয়নি।

দ্বিতীয় ক্যাটাগরি হিসেবে রয়েছে ‘এ’ ক্যাটাগরি। প্রতিটি ফ্র্যাঞ্চাইজি এই ক্যাটাগরি থেকে নিজেদের দলে রাখতে পারবে একজন করে ক্রিকেটার। ‘এ’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক হিসেবে থাকছে ২৫ লাখ টাকা করে।

প্লেয়ার্স ড্রাফটে থাকা ‘বি’ ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক হিসেবে নির্ধারন করা হয়েছে ১৮ লাখ টাকা। এই ক্যাটাগরি থেকে প্রতি দলে খেলতে পারবেন ২ জন করে ক্রিকেটার।

এক নজরে দেখে নেয়া যাক আসন্ন বিপিএলে কোন ক্যাটাগরির ক্রিকেটাররা কত টাকা করে পারিশ্রমিক পাচ্ছেন।

এ প্লাস ক্যাটাগরি- ৫০ লাখ – প্রতি দলে ১ জন খেলবে। এ, ক্যাটাগরি ২৫ লাখ – প্রতি দলে ১ জন খেলবে ।

বি- ক্যাটাগরি ১৮ লাখ। প্রতি ২ জন খেলবে । সি ক্যাটাগরি- ১২ লাখ প্রতি -২ জন খেলবে। ডি ক্যাটাগরি- ৮ লাখ প্রতি দলে -৩ জন খেলবে। ই ক্যাটাগরি – ৫ লাখ – প্রতি দলে ৫ জন খেলবে।

উল্লেখ্য, শুধুমাত্র দেশি ক্রিকেটারদের পারিশ্রমিক এভাবে ক্যাগারিতে ভাগ করে দেয়া হলেও বিদেশি ক্রিকেটারদের পারিশ্রমিক এখনও চূড়ান্ত করেনি বোর্ড। তবে গু'ঞ্জন রয়েছে দেশের ক্রিকেটারদের থেকে মোটা অ 'ঙ্কের টাকা পারিশ্রমিক দেয়া 'হতে পারে বিদেশি ক্রিকেটারদের।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!