1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৩:০৭ পূর্বাহ্ন

একসাথে ক্রিকেটকে বিদায় জানালেন ২ ভারতীয় ক্রিকেটার

  • সময় শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৩ পঠিত

আন্তর্জাতিক ক্রিকেট এবং প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের সি'দ্ধান্ত নিয়েছেন ৩৭ বছর বয়সী ডানহাতি পেস বোলার বিনয় কুমা'র। প্রায় ১৬ বছরের প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ার এবং ১০ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেন তিনি। ২০০৪ সালে রঞ্জি ট্রফির ম্যাচ দিয়ে প্রথম শ্রেণির ক্রিকে'টে অ'ভিষেক ঘটান বিনয়।

সব মিলিয়ে ১৩৯ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৫০৪ উইকেট নিয়েছেন বিনয়। ৫০৪ উইকে'টের মাঝে ৪৪২ টি উইকেট নিয়েছেন রঞ্জি ট্রফিতে। টুর্নামেন্টটির সর্বোচ্চ উইকেট শিকারী পেস বোলার তিনি। ২০১২ সালে ভারতের অস্ট্রেলিয়া সফরে খেলেছিলেন একটি টেস্ট। সেটিই হয়ে থাকল ক্যারিয়ারের একমাত্র টেস্ট ম্যাচ। ম্যাচটিতে ১৩ ওভার বোলিং করে ৭৩ রান দিয়ে এক উইকেট নিয়েছিলেন বিনয়।

টেস্ট মাত্র একটি খেললেও সীমিত ওভারের ক্রিকে'টে বেশ কিছুদিন নিয়মিত ছিলেন তিনি। খেলেছেন ৩১ আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ এবং ৯ আন্তর্জাতিক টি-২০। ওয়ানডেতে ৩১ ইনিংসে ৫.৯৪ ইকোনমি রেটে তার উইকেট ৩৮। টি-২০ ক্রিকে'টে তার উইকেট দশটি, ইকোনমি ৭.৮৪। সর্বশেষ ২০১৩ সালে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন বিনয় কুমা'র।

অন্যদিকে, সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভারতের প্রখ্যাত ক্রিকেটার ইউসুফ পাঠান। জাতীয় দলে দীর্ঘদিন ধরে ব্রাত্য থাকলেও আইপিএলের মত আসরগু'লো মাতিয়েছেন বহুদিন।

তবে আর কখনো খেলোয়াড়ি ভূমিকায় দেখা যাব'ে না তাকে। ভারত জাতীয় দলের হয়ে ৫৭টি ওয়ানডে ও ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ইউসুফ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!