1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১২:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ
২৮ পেড়িয়ে ২৯ এ পা রাখলেন রাহুল! সাকিবের বদলে নারাইনকে একাদশে চান আকাশ কলকাতার আজকের ম্যাচের একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সাকিব আল হাসান। দেখে নিন সম্ভাব্য একাদশ শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের

এই ৫ জন অন্য পেশা ছেড়ে ক্রিকেট খেলে বিখ্যাত হয়েছেন!

  • সময় শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৭ পঠিত

সারা বিশ্বে জনপ্রিয় ক্রিকেট। ক্রিকেটাররা প্রচুর ভালোবাসা পেয়ে থাকেন। তবে একজন খেলোয়াড়ের পক্ষে জাতীয় দলের হয়ে খেলা অত সহজ নয়। বর্তমানে প্রতিযোগিতা এতটাই বেড়ে উঠেছে যে কঠোর পরিশ্রম ও ভাগ্য উভয়ের ভিত্তিতে ক্রিকেটাররা সুযোগ পেয়ে থাকেন।

তবে অনেক ক্রিকেটার রয়েছেন যারা এর আগে অন্য পেশায় যুক্ত ছিলেন। তবে তাদের অদম্য জেদ এবং খেলার প্রতি আবেগের কারণে সমস্ত বাধা বিপত্তি দূর করে ক্রিকেটার হয়েছেন। আজকের প্রতিবেদন রয়েছে, তাদের মধ্যে থেকে বাছাই করা পাঁচ সফল খেলোয়াড় যারা অন্য পেশা ছেড়ে বিখ্যাত ক্রিকেটার হয়েছেন।

১) মা হে'ন্দ্র সিং ধোনি: (টিকিট কালেক্টর)-: মা হে'ন্দ্র সিং ধোনি অধিনায়ক হিসেবে ভারতের হয়ে তিনটি আইসিসি ট্রফি জিতেছিলেন। তার ক্রিকেটার হয়ে ওঠার পেছনে যে গল্পটি রয়েছে তা “এম এস ধোনি – দ্য আনটোল্ড স্টোরি” মুভিতে প্রায় সকলেই দেখেছেন।

২০০৪ সালে মাহি আন্তর্জাতিক ক্রিকে'টে অ'ভিষেক করেন। কিন্তু তার আগে দুই বছর খড়গপুরের রেলস্টেশনে টিকিট কালেক্টর পদে ছিলেন। তবে ক্রিকে'টের প্রতি আবেগ থাকার কারণে এই পেশা ছেড়ে দেন।

২) শেলডন কটরেল: (সেনাকর্মী)-: ওয়েস্ট ইন্ডিজ দলের বামহাতি ফাস্ট বোলার শেলডন কটরেলও এই তালিকায় যুক্ত হয়েছেন। খুবই অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হওয়া ক্রিকেটারদের মধ্যে তিনি একজন। তিনি পেশায় এখন সেনাকর্মী ছিলেন। এখন খেলোয়াড় হলেও উইকেট পেলেই মিলিটারি স্টাইলে স্যালুট দেন।

৩) শেন বন্ড: (পু'লিশ অফিসার)-: ক্রিকেটার হওয়ার আগে নিউজিল্যান্ডের প্রাক্তন ফাস্ট বোলার শেন বন্ডও অন্য পেশার সাথে যুক্ত ছিলেন। এই দ্রুতগতির বোলারের ক্যারিয়ার চোট-আঘা'তে পরিপূর্ণ ছিল।

যার বোলিং হাইলাইটস দেখার সময় একটা কথাই আসে, রিমেম্বার দ্যা নেইম। তবে আপনি কি জানেন এই কিউই বোলার ক্রিকেটার হওয়ার আগে একজন পু'লিশ অফিসার ছিলেন। শেন বন্ড, বিশ্বের সেরা ভয়ংকর ফাস্ট বোলারদের একজন। ছন্দে থাকা বন্ডকে মোকাবেলা রীতিমতো আত 'ঙ্কের নাম।

৪) মিচেল জনসন: (ট্রাক ড্রাইভার)-: অস্ট্রেলিয়ার ক্রিকে'টের ইতিহাসে সেরা বাঁহাতি ফাস্ট বোলার হিসেবে মিচেল জনসন বিবেচিত। পাশাপাশি, দলের প্রয়োজনে বামহাতি ব্যাটসম্যান হিসেবেও পারদর্শিতা দেখান। তবে তিনি শৈশবের দিনগু'লিতে আর্থিকভাবে দুর্বল হয়ে পড়েন।

ক্লাব ক্রিকে'টের পাশাপাশি নদীর গভীরতানির্ণয় এর জন্য বিভিন্ন সরঞ্জাম পৌঁছে দিতে ট্রাক চালকের কাজ করেছিলেন। তবে তিনি তার কঠোর পরিশ্রম এবং অদম্য প্রচেষ্টাকে কখনোই দমিয়ে রাখেনি। এরপর তার বোলিং পারফরম্যান্স অস্ট্রেলিয়ার দৃষ্টি আকর্ষণ হয় এবং তিনি জাতীয় দলে সুযোগ পেয়ে বাজিমাত করেন।

৫) নাথান লায়ন: (গ্রাউন্ডস্টাফ)-: অস্ট্রেলিয়া ক্রিকেট দলের স্পিন বোলার নাথন লিওন আজ বিশ্ব ক্রিকে'টে সেরা স্পিন বোলার হিসাবে পরিচিত। আসলে তিনি শুরু থেকেই ক্রিকে'টের সাথেই জড়িত।

তবে ক্রিকেটার হওয়ার আগে অ্যাডিলেডের একটি মাঠে গ্রাউন্ডস্টাফ ছিলেন যে কারণে পিচ সম্পর্কে তার যথেষ্ট অ'ভিজ্ঞ রয়েছে। নাথন লিওনের দুর্দান্ত স্পিন বোলিং সবার দৃষ্টি আকর্ষণ করে এবং তিনি অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সদস্য হয়ে ওঠেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!