1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:০৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

বলে বলে ২০ উইকেট নেওয়ার মতো বোলার আমাদের নেই,তৈরি করতে হবে -ঃ আশরাফুল

  • সময় বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ৪৫ পঠিত

বলে বলে ২০ উইকেট নেওয়ার মতো বোলার আমা'দের নেই,তৈরি করতে হবে -ঃ আশরাফুল

প্রথম ইনিংসে ৪৯ রানে ৪ উইকে'টের পর দ্বিতীয় ইনিংসে উন্নতি তো হয়নি উল্টো অবনতির চেহারাটা ছিল ভ'য়াবহ। ৪ উইকেট নেই ২৫ রানেই। অর্থাৎ, দুই ইনিংসেই বাংলাদেশকে প্রথম সারির ৪ ব্যাটারকে উপেক্ষা করেই সাজাতে হয়েছে নিজেদের স্কোরকার্ড।

এমন ভরাডুবির পরও ম্যাচ শেষ হওয়ার আগের দিন ব্যাটসম্যানদের পক্ষেই কথা বলেছিলেন প্রধান কোচ। অনভিজ্ঞতার সুর তুলে সময় দিতে বলেছিলেন আরও একটু। টেস্ট হারের কারণ খুঁজতে গিয়ে সাবেক ক্রিকেটাররা অবশ্য বেনিফিট অব ডাউট দেননি টপ অর্ডারকে।

তবে, তাদের চোখে বোলারদের দৈন্যতাটাই মূল কারণ হিসেবে সামনে এসেছে বারবার। চতুর্থ ইনিংসে টাইগার বোলারদের লাইন লেংথ এবং নিবেদন নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক অধিনায়ক থেকে স্পিনার সবাই।

সাবেক অধিনায়ক মো হা'ম্ম'দ আশরাফুল বলেন, বলে বলে ২০ উইকেট নেওয়ার মতো বোলার আমা'দের নেই। স্পিনিং উইউকেট পেলে আ মর'া ভালো করি। কিন্তু ট্রু উইকে'টে আমা'দের সব কারিশমা শেষ হয়ে যায়। এভাবে হলে টেস্টে ভালো করা সম্ভব না।’

তবে সব দোষ ক্রিকেটারদের দিতে নারাজ বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের নায়ক এনামুল হক জুনিয়র। তার চোখে মূল ভিলেন ঘরোয়া ক্রিকে'টের উইকেটগু'লো। দিনের পর দিন ওমন বাজে উইকে'টে বোলিং করার কারণেই স্কিলে উন্নতি আনতে পারছেন না স্পিনাররা।

এনামুল হক জুনিয়র বলেন, বাংলাদেশ ঘরোয়া ক্রিকে'টে আ মর'া যে পিচ-কন্ডিশনে খেলি, সেখানে বল ফেললেই উইকেট পাওয়া যায়। যে কারণে আমা'দের বোলারদের আলাদা করে স্কিল নিয়ে কোনো কাজ করতে হয় না। আন্তর্জাতিকে এসে আ মর'া ভালো পিচ পেলে আর পারি না।

আর জাতীয় লিগে সিলেট বিভাগের পেস বোলিং কোচ এবং সাবেক জাতীয় ক্রিকেটার নাজমুল হোসেনের মতে নখদন্তহীন পেস অ্যাটাক যে কোনো ম্যাচের শুরুতেই ব্যাকফুটে ঠেলে দেয় বাংলাদেশকে। লাল বলে উন্নতি করতে হলে আরও স্মা'র্ট হওয়ার পরা মর'্শ তার।

পেস বোলিং কোচ নাজমুল হোসেন বলেন, আমি সবসময় পেসারদের বলি, শুধু বল করার জন্য বল করলে হবে না। একটা পরিকল্পনা থাকা লাগবে। কোন ব্যাটসম্যান কি করতে চাচ্ছে, সেটা বুঝে বল করতে হবে। টেস্টে ভালো করতে হলে স্মা'র্ট 'হতে হবে

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!