1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০১:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

আইপিএল ৮ দলের রিটেন করা ক্রিকেটারের তালিকা প্রকাশ

  • সময় বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ৯০ পঠিত

আইপিএল ৮ দলের রিটেন করা ক্রিকেটারের তালিকা প্রকাশ

লখনউ ও আহমেদাবাদভিত্তিক নতুন দুই দল যুক্ত হওয়ায় প্রায় দুই মাস স্থায়ী হবে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।১৫তম আসরকে সামনে রেখে চূড়ান্ত হয়েছে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির রিটেনশন তালিকা।

সেখানে প্রকাশ হয়েছে, আইপিএল নিলামের আগে কে কোন দলে থেকে গেলেন।কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিয়েছে গত বারের অধিনায়ক ইয়ন মর'গান, সাকিব আল হাসান ও ভারতীয় ব্যাটার শুবমান গিলকে।

নাইট কর্তৃপক্ষ রেখে দিল ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল (১২ কোটি), বরুণ চক্রবর্তী, (৮ কোটি), ভেঙ্কটেশ আইয়ার (৮ কোটি) এবং সুনীল নারাইনকে (৮ কোটি)। নিলামে তাদের হাতেও থাকছে ৪৮ কোটি রুপি।

সানরাইজার্স হায়দরাবাদ ৩ জনকে রেখেছে। অধিনায়ক কেন উইলিয়ামসন থাকছেন। তার জন্য ১৪ কোটি রুপি খরচ করতে রাজি দলটি। এ ছাড়া দলে থেকে গেলেন আব্দুল সামা'দ এবং উ মর'ান মালিক। দু’জনেই ৪ কোটি টাকায় থাকলেন।

ডেভিড ওয়ার্নার যে হায়দরাবাদে থাকবেন না, আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। হায়দরাবাদ রাখল না র'শিদ খান, ভুবনেশ্বর কুমা'রকে। নিলামে হায়দরাবাদের হাতে থাকবে ৬৮ কোটি রুপি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যা'ঙ্গালুরু (আরসিবি) রেখে দিল ভারত দলের অধিনায়ক বিরাট কোহলি, অসি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওেল ও ভারতীয় পেসার মোহম্ম'দ সিরাজকে। কোহলিকে ১৫ কোটি, ম্যাক্সওয়েলকে ১১ কোটি ও সিরাজকে ৭ কোটি রুপিতে রাখল ফ্রাঞ্চাইজিটি।

চার জনকে রাখার সুযোগ থাকার পরও এই তিনজনকে রাখল আরসিবি। অর্থাৎ নিলামের জন্য তাদের হাতে থাকছে ৫৭ কোটি রুপি।মুম্বাই ইন্ডিয়ানস অবশ্য ঠিকই ৪জনকে রেখে দিয়েছে।

দলে থেকে গেলেন ভারতের টি-টোয়েন্টি দলের নয়া অধিনায়ক রোহিত শর্মা, পেসার জাসপ্রীত বু মর'া, ব্যাটার সূর্যকুমা'র যাদব এবং ক্যারিবীয় অলরাউন্ডার কায়রন পোলার্ড। তারা ৪৮ কোটি টাকা নিয়ে নিলামে আসবে।

রোহিতের মূল্য ধ’রা হয়েছে ১৬ কোটি রুপি। বু মর'ার জন্য ১২ কোটি, সূর্যকুমা'র ৮ কোটি এবং পোলার্ড জন্য ৬ কোটি খরচ করেছে ফ্রাঞ্চাইজিটি।পাঞ্জাব কিংস মাত্র দু’ জনকে রেখেছে।

দলে থেকে গেলেন মায়াঙ্ক আগরওয়াল ১২ কোটি এবং ৪ কোটি রুপিতে আর্শদীপ সিং। ভারতীয় পেসার মো হা'ম্ম'দ শামিকে ছেড়ে দিয়েছে প্রীতি জিনতার দলটি। নিলামে পাঞ্জাবের হাতে থাকবে ৭২ কোটি টাকা।

ম হে'ন্দ্র সিংহ ধোনিকে রেখে দেবে গত বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপরা কিংস তা আগেই জানা। সাথে যোগ দিলেন দুই ভারতীয় তারকা রুতুরাজ গায়কোয়াড় ও রবীন্দ্র জাদজা এবং ইংশিল অলরাউন্ডার মঈন আলি। ধোনিকে রাখা হয়েছে ১২ কোটি রুপিতে।

জাদাজা পাচ্ছেন ধোনির চেয়ে বেশি!, ১৬ কোটি । মঈনের জন্য চেন্নাই খরচ করছে ৮ কোটি, রুতুরাজের জন্য ৬ কোটি। চেন্নাই থেকে বাদ পড়লেন প্রোটিয়া তারকা ফ্যাফ দু’প্লেসি, ভারতীয় তারকা সুরেশ রায়না, ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো।

নিলামে চেন্নাইয়ের হাতে থাকছে ৪৮ কোটি রুপি।যথারীতি ভারতীয় উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ (১৬ কোটি রুপি), স্পিনার অক্ষর প্যাটেল (৯ কোটি রুপি), ওপেনার পৃথ্বী শ (সাড়ে ৭ কোটি রুপি),

আনরিখ নরজিয়াকে (সাড়ে ৬ কোটি রুপি) রেখে দিয়েছে দিল্লি ক্যাপিটালস । আপাতত বাদ পড়লেন শ্রেয়াস আয়ার, শিখর ধাওয়ান, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাদা। নিলামে দিল্লির হাতে থাকছে ৪৮ কোটি রুপি।

রাজস্থান রয়্যালস রাখল সঞ্জু স্যামসন (১৪ কোটি রুপি), জস বাটলার (১০ কোটি রুপি), যশস্বী জয়সওয়ালকে (৪ কোটি রুপি)। নিলামে তাদের হাতে থাকবে ৬২ কোটি রুপি।তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!