1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১০:৫০ অপরাহ্ন

টেস্টে প্রথম সেঞ্চুরি পেলেন লিটন দাস

  • সময় শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
  • ১৪ পঠিত

প্রথম টেস্ট সেঞ্চুরি লিটনেরছবি: শামসুল হক

পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রামে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেলেন লিটন দাস। ২০১৫ সালে টেস্ট অ'ভিষেকের পর এরআগে দুইবার নব্বইয়ের ঘরেআউট হয়েছিলেন তিনি।

এ বছরটা টেস্টে ভালোই কাটছে লিটনের। জানুয়ারি মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ থেকেই বেশ ধা'রাবাহিক তিনি। ৯ ইনিংসে চারটি পঞ্চাশ ছাড়ানো ইনিংস তাঁর। সেঞ্চুরিটাই কেবল পাচ্ছিলেন না। গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে হারারে টেস্টে শতকের খুব কাছে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু ৯৫ রানে থামে তাঁর ইনিংসটি। সীমিত ওভারের ক্রিকে'টে, বিশেষ করে টি–টোয়েন্টিতে খুব ভালো করতে পারছিলেন না। টি–টোয়েন্টি বিশ্বকাপে মাত্র একটি ইনিংসে বলার মতো সংগ্রহ তাঁর। পাকিস্তানের বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজে দল থেকে বাদ পড়েছিলেন। তবে টেস্টে নিজের ফর্মটা ধরে রাখলেন।
বেশ ঝুঁকি নিয়েই সেঞ্চুরিটা পূর্ণ করলেন লিটন

বেশ ঝুঁকি নিয়েই সেঞ্চুরিটা পূর্ণ করলেন লিটন
ছবি: শামসুল হক

মাঠে নেমেছিলেন দলের বিপর্যয়কর অবস্থাতেই। মুশফিকুর রহিমের স'ঙ্গে গড়েছেন ২০৪ রানের জুটি। নিজের শতরানটি অবশ্য এসেছে বেশ ঝুঁকি নিয়েই। নব্বইয়ের ঘরে পৌঁছেই কিছুটা নড়বড়ে হয়ে পড়েছিলেন। স্বাভাবিকভাবেই কোনো ব্যাটসম্যানের ক্যারিয়ারে আগে যদি নড়বড়ে নব্বইয়ে বারবার আউট হওয়ার রেকর্ড থাকে, তাহলে তাঁর ব্যাটিংয়ের স্নায়ুচাপ বড় প্রভাব রাখতে বাধ্যই। নোমান আলীয় অফ স্টাম্পের বাইরে ফুলার লেংথের বলটি মিড অফে ঠেলে দিয়েই তিনি পড়িমড়ি করে ছুটলেন রানের জন্য। শাহিন শাহ আফ্রিদি বল ধরেই ছুড়ে মেরেছিলেন নন–স্ট্রাইকিং প্রান্তে। একটু এদিক–ওদিক হলেই রান আউট 'হতে পারতেন তিনি। কিন্তু এ যাত্রায় ভাগ্য তাঁর স'ঙ্গেই ছিল।

সেঞ্চুরি করে একটা রেকর্ডেরও ভাগীদার হয়েছেন লিটন। বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলে তিনি সেঞ্চুরি পেলেন। ২৬তম টেস্টে তিন অ 'ঙ্কে পৌঁছে তিনি পাশে বসেছেন খালেদ মাসুদের।

দিন শেষে লিটনের সংগ্রহ ১১৩। ২২৫ বলে, ১১টি বাউন্ডারি আর একটি ছক্কা ছিল তাঁর ইনিংসে। পঞ্চম উইকে'টে তাঁর স'ঙ্গী মুশফিকুর রহিম অ'পরাজিত আছেন ১৯০ বলে ৮২ রান করে। চট্টগ্রামে টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকে'টে ২৫৩।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!