1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১০:৪৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত একাদশে পরিবর্তন নিয়ে মাঠে নামছে কলকাতা, দেখেনিন একাদশ মা অনেক কিছু শেখালেও তাকে ছাড়া কিভাবে বাঁচতে হয় সেটাই শেখাননি: রশিদ

নিউজিল্যান্ডে ‘বিশেষ ট্রাউজার’ পরে খেলবে টাইগাররা

  • সময় বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৬ পঠিত

করো'নাকালীন সময়ের ক্রিকে'টের জন্য যে পাঁচটি নতুন নিয়মের প্রবর্তন করেছে আইসিসি, তার মধ্যে অন্যতম হলো ক্রিকেট বলে লালার ব্যবহার নি'ষি'দ্ধ করা। যে কারণে এখন বলের উজ্জ্বলতা ধরে রাখতে বেগ পেতে হচ্ছে। পুরোনো বলে রিভার্স সুইং আ'দায়ে বেশ কষ্টই হচ্ছে বোলারদের।

এ সমস্যা সমাধানে অ'ভিনব উপায় বের করেছে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে বিশেষ ধরনের ট্রাউজার পরে খেলবে টাইগাররা। সাধারণ কাপড়ের চেয়ে খানিক ভিন্ন হবে থাইল্যান্ড থেকে আনা কাপড় দিয়ে বানানো এ ট্রাউজার। যাতে করে ট্রাউজারে ঘষে বলের উজ্জ্বলতা বেশি সময় ধরে রাখা যায়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ ঘরের মাঠের সিরিজ থেকেই এ বিশেষ ট্রাউজার ব্যবহারের প্রাথমিক পরিকল্পনা ছিল। তবে সেটি বাস্তবায়িত হয়নি। মূল ম্যাচের বদলে অনুশীলনের জন্য টাইগারদের এ বিশেষ ট্রাউজার সরবরাহ করেছিল জাতীয় দলের জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্পোর্টস এন্ড স্পোর্টস।

অনুশীলনে খেলোয়াড়দের কাছ থেকে ইতিবাচক সাড়া পাওয়ার পর এবার নিউজিল্যান্ড সফরে মূল ম্যাচের জন্যই এ ট্রাউজার তৈরি করে দিয়েছে স্পোর্টস এন্ড স্পোর্টস। বি'ষয়টি নিশ্চিত করেছেন জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠানটির স'ত্ত্বাধিকারী মে'হতাবউদ্দিন সেন্টু।

তিনি বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনুশীলনের জন্য আ মর'া এ বিশেষ ট্রাউজার দিয়েছিলাম। খেলোয়াড়রা সবাই সন্তুষ্টি প্রকাশ করেছে। তাই নিউজিল্যান্ডে আ মর'া মূল ম্যাচের জন্য এ ট্রাউজার দিয়েছি।’

আপাতত নিউজিল্যান্ড সফরের জন্য হলেও, ভবি'ষ্যতে অন্যান্য সিরিজে এ ট্রাউজার সরবহার করা হবে কি না তা এখনই নিশ্চিত করতে পারেননি সেন্টু। তিনি মূলত অ'পেক্ষা করছেন আসন্ন সিরিজে খেলোয়াড়দের ফিডব্যাকের ওপর। এরপরই বোঝা যাব'ে, আদৌ এ ট্রাউজার দীর্ঘমেয়াদে ব্যবহার করা হবে কি না।

সেন্টুর ভাষ্য, ‘এই নিউজিল্যান্ড সফরের পর খেলোয়াড়দের কাছ থেকে ফিডব্যাকের অ'পেক্ষা করব আ মর'া। জিনিসটা ভালো হলো কি না, বা কেমন হলে ভালো 'হতো- এমন ফিডব্যাক পেলে বুঝতে পারব যে আ মর'া যেমনটা আশা করেছিলাম তেমন হয়েছে কি না।’

বলের উজ্জ্বলতা ধরে রাখার বি'ষয়টা মূলত টেস্ট ক্রিকে'টে বেশি জরুরি। নিউজিল্যান্ড সফরে সাদা পোশাকের সিরিজ না থাকলেও, আগামী এপ্রিলে শ্রীলঙ্কা গিয়ে টেস্ট খেলার সম্ভাবনা রয়েছে বাংলাদেশ দলের। সেই সফরেও বিশেষ ট্রাউজার ব্যবহার করা হবে কি না, তা বোঝা যাব'ে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পর।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!