1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৪১ অপরাহ্ন

গলে শ্রীলঙ্কার ১৮৭ রানের জয়

  • সময় বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ১৪ পঠিত

ওয়েস্ট ইন্ডিজকে ১৮৭ রানে হারিয়েছে শ্রীলঙ্কাছবি: এএফপি

৩৪৮ রানের জয়ের লক্ষ্যে চতুর্থ ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৮ রানে ৬ উইকেট হারিয়ে ফেলার পর কোনো দলের আর কিছুই থাকে না। কিন্তু তারপরেও লড়াইটা করল ওয়েস্ট ইন্ডিজ। এনক্রুমা বোনারের ২২০ বলে ৬৮, জশুয়া দা সিলভার ১২৯ বলে ৫৪ রানে ক্যারিবীয়রা সংগ্রহটাকে ১৬০ পর্যন্ত নিতে পেরেছে। গল টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১৮৭ রানের বড় ব্যবধানেই। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের শুরুটা হলো লঙ্কানদের পরিকল্পনামতোই।
বোনার করেছেন ৬৮ রান

বোনার করেছেন ৬৮ রান
ছবি: এএফপি

দ্বিতীয় ইনিংসে ৮ উইকে'টে ১৯১ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল শ্রীলঙ্কা। লক্ষ্যটাকে ওয়েস্ট ইন্ডিজের নাগালের বাইরে নিয়ে যাওয়ার জন্য তা যথেষ্টই ছিল। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা লঙ্কান অধিনায়ক দ্বিমুথ করুণারত্নে দ্বিতীয় ইনিংসেও করেছেন ৮৩। অ্যাঞ্জেলো ম্যাথুস করেন ৬৯। ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের মূল সর্বনাশটা করেন লাসিথ এমবুলদেনিয়া ও রমেশ মেন্ডিস। এই দুজন নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছেন ৯ উইকেট। একটি উইকেট নিয়েছেন প্রবীণ জয়াবিক্রমা।

লঙ্কানদের জয়টাই কেবল দেরি করাতে পেরেছেন এনক্রুমা বোনার আর জশুয়া দা সিলভা। এ দুজন পঞ্চাশ পেরোনো ইনিংস দুটি খেলতে না পারলে ক্যারিবীয়দের ভরাডুবি 'হতো আরও ভয়ংকরই।

গল টেস্টে প্রথমে ব্যাটিং করে শ্রীলঙ্কা তুলেছিল ৩৮৬। করুণারত্নে খেলেছিলেন ১৪৭ রানের ইনিংস। রোস্টন চেজ অবশ্য ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৫ উইকেট নিয়েছিলেন। কিন্তু তাঁর দল জবাব দিতে অলআউট হয়ে যায় ১৫৬ রানেই। প্রথম ইনিংসে লঙ্কানদের সেরা বোলার ছিলেন বাঁ হাতি স্পিনার জয়াবিক্রমা। মেন্ডিসও দারুণ বোলিং করে নেন ৩ উইকেট।

sun

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!