1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:২৪ পূর্বাহ্ন

মাংস খেলে খেতে হবে মুরগি আর ভেড়া, খাবার নিয়ে বিতর্ক ভারতীয় দলে

  • সময় বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ১৪ পঠিত

নিউজিল্যান্ডের বিপক্ষে কানপুর টেস্টের আগে খাদ্য তালিকা নিয়ে বিতর্কছবি: এএফপি

ভারতীয় বার্তা সংস্থা পি'টিআইয়ের খবর হইচই ফেলে দিয়েছে চারদিকে। খবরটি বেশ সমালোচনারও জন্ম দিয়েছে ভারতজুড়ে। কানপুরে কাল থেকে শুরু 'হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের আগে পি'টিআইয়ের সেই খবর নিয়ে রীতিমতো তোলপাড় ভারতীয় ক্রিকে'টে।

পি'টিআইয়ের খবর, ভারতীয় ক্রিকেট দলের জন্য নাকি নির্দিষ্ট খাদ্যতালিকা ঠিক করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেখানে বলে দেওয়া হয়েছে, দলের খাদ্যতালিকায় কোনোভাবেই শূকর ও গরুর মাংস থাকতে পারবে না। তার জায়গায় মুরগি, ভেড়া কিংবা খাসির মাংস থাকবে। সমালোচকেরা বলছেন কে কী খাবেন, সেটি ঠিক করে দেওয়ার অধিকার কারোরই নেই। বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমেও ব্যাপারটি নিয়ে চলছে সমালোচনা।
ফিটনেস বাড়ানোর জন্যই নাকি এই খাদ্য তালিকা

ফিটনেস বাড়ানোর জন্যই নাকি এই খাদ্য তালিকা
ছবি: এএফপি

পি'টিআই জানিয়েছে, খেলোয়াড়দের ফিটনেসের উন্নতির জন্যই এমন খাদ্যতালিকা করেছে বিসিসিআই। খাদ্যতালিকার নিরামিষজাতীয় খাদ্যের পাশাপাশি আমিষাশীদের জন্য থাকছে মুরগি ও ভেড়ার মাংসের বিভিন্ন রান্না। এ ছাড়া মাছের বিভিন্ন পদও রাখা হয়েছে সেই তালিকায়।

একজন সাবেক ভারতীয় ক্রিকেটার পি'টিআইকে এ ব্যাপারে নিজের অ'ভিজ্ঞতার কথা বলেছেন, ‘আমা'র খেলোয়াড়ি জীবনে কখনোই ভারতীয় ক্রিকেট দলের ড্রেসিংরুমে খাবার হিসেবে শূকর বা গরুর মাংস দেখিনি। ভারতে তো দেখিইনি। সুতরাং বিসিসিআই খাদ্যতালিকা যদি করেও থাকে, তাতে নতুন কিছু নেই বলেই মনে করি আমি।’

বিসিসিআই অবশ্য পি'টিআইয়ের এই সংবাদের পরিপ্রেক্ষিতে নিজেদের অবস্থান পরিস্কার করেছে। তারা জানিয়েছে, ভারতীয় ক্রিকেটাররা কে কী খাবেন, সেটি পুরোপুরি তাদের ব্যক্তিগত ব্যাপার। দলের ওপর কোনো নির্দিষ্ট খাদ্যতালিকা চাপিয়ে দেওয়া হয়নি বলেই দাবি বিসিসিআইয়ের।

এ ব্যাপারে বোর্ডের একজন কর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘ক্রিকেটারদের খাদ্যতালিকা নিয়ে বিসিসিআই কোনো দিনই নাক গলায় না। এমন কোনো সি'দ্ধান্ত কবে নেওয়া হয়েছে, কে নিয়েছে, এ ব্যাপারে বোর্ড কিছুই জানে না। আ মর'া কোনো খাদ্যতালিকা নির্দিষ্ট করে দিইনি। ক্রিকেটাররা সবাই নিজেদের ইচ্ছা অনুযায়ী খাবার খান।’

sun

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!