1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন

তারা তিনজনের যেকেউ ব্যালন ডি অর জিততে পারে

  • সময় বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ১৯ পঠিত

২০০৬ সালে ফ্ যাব'িও ক্যানাভারো জিতেছিলেন ব্যালন ডি অর। এরপর আর কোন ডিফেন্ডার এই ব্যালন ডি অর জিততে পারেননি। সাবেক এই ইতালিয়ান তারকা চলতি বছরে ব্যালন ডি অরের জন্য তিনজনকে ফেবারিট দেখছেন।

এবারের ব্যালন ডি অরের লড়াইয়ে যারা সবচেয়ে এগিয়ে আছেন তাদের মধ্যে একজন হচ্ছেন লিওনেল মেসি। মেসিকে এগিয়ে দিয়েছে মূলত তার জাতীয় দলের হয়ে কো'পা আমেরিকা জয়।

মেসির প্রতিদ্বন্দ্বী যারা 'হতে পারে তাদের মধ্যে একজন হচ্ছেন বায়ার্নের রবার্ট লেভানদস্কি। গোলের পর গোল করে যাওয়া এই তারকা গত বছর ছিলেন একক দাবীদার ব্যালন ডি অরের। কিন্তু ব্যালন ডি অরের অনুষ্ঠান বাতিল করে দিয়েছিল ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। ফলে ব্যালন ডি অর পাওয়া হয়নি তার।

এছাড়া আছেন রিয়াল মা'দ্রিদের হয়ে দারুণ ফর্মে থাকা করিম বেনজামা। যদিও বেনজামা ব্যক্তিগত ভাবে উজ্জল হলেও তার অর্জন বলতে জাতীয় দলের হয়ে ন্যাশন কাপ জয়।

তবে সাবেক ইতালিয়ান ডিফেন্ডার ক্যানাভারো এই তিনজকেই ফেবারিট মনে করছেন। তিনি বলেন, “মেসি কো'পা আমেরিকা জিতেছে এবং ভালো করছে। বেনজামা এবং লেভানদস্কিও এটার দাবীদার। আমি একক ভাবে কাউকে ফেবারিট দেখছি না। তবে আমি মনেকরি তারা তিনজনের যেকেউ এটা জিততে পারে। কিন্তু ২০২০ সালে একক দাবীদার ছিল লেভানদস্কি।”

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!