1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৫১ অপরাহ্ন

ভেবেছিলাম, বাংলাদেশ হয়তো কিছু শিখেছে, কিন্তু তেমন কোন পরিবর্তন দেখা যায়নি

  • সময় বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ১৬ পঠিত

ভেবেছিলাম, বাংলাদেশ হয়তো কিছু শিখেছে, কিন্তু তেমন কোন পরিবর্তন দেখা যায়নি

বাংলাদেশ ক্রিকেট দলে নতুন খেলোয়াড় আসাটা বন্ধ হয়ে গেছে বলে মনে করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক।

টি-টোয়েন্টি বিশ্বকাপে যাচ্ছেতাই পারফরমেন্সের পর, পাকিস্তানের কাছে সংক্ষি'প্ত সংস্করনের সিরিজে হোয়াইটওয়াশে পর বাংলাদেশের ক্রিকে'টের নিয়ে এমন মন্তব্য করেছেন ইনজি।

তিনি জানান, বাংলাদেশের ক্রিকে'টে নতুন খেলোয়াড় তৈরি বন্ধ হয়ে গেছে। অ'ভিজ্ঞদের জায়গা পূরণ করতে পারছে না নতুনরা। বাছাই পর্বে স্কটল্যান্ডের কাছে হার দিয়ে টি-টোয়েন্টি বিশকাপে যাত্রা শুরু করেছিলো বাংলাদেশ।

পরে বাছাই পর্বের শেষ দুই ম্যাচ জিতে সুপার টুয়েলভে উঠে। কিন্তু সেখানে আরও বাজে পারফরমেন্স প্রদর্শন করে বাংলাদেশ।

পাঁচ ম্যাচের সবগু'লোতেই হারে তারা। বিশ^কাপে বাজে পারফরমেন্সের দুঃস্মৃ'তি নিয়ে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামে বাংলাদেশ।

এই সিরিজ দিয়ে ঘুড়ে দাঁড়ানোর ভালো সুযোগ ছিলো বাংলাদেশের। কারন বিশ^কাপের আগে ঘরের মাঠের সুবিধা নিয়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মত দলের বিপক্ষে সিরিজ জিতেছিলো টাইগাররা। কিন্তু পাকিস্তানের কাছে সিরিজের তিন ম্যাচই হারে বাংলাদেশ।

বাংলাদেশের এমন পারফরমেন্স দেখে 'হতবাক ইনজামাম। নিজের ইউটিউব চ্যানেলে ইনজি বলেন, ‘আমি যদি বাংলাদেশের দিক থেকে চিন্তা করি, তাদের কাছে এখনও ৩-৪ সেট খেলোয়াড় রয়েছে,

যারা গত ৬-৭ বছর ধরে খেলছে এবং দলে অবদান রাখছে। তবু তারা নিজেদের উইকেট ভালো করেনি, কন্ডিশন ভালো করেনি, টুর্নামেন্টও ভালো করেনি। আমি দেখছি- তাদের নতুন খেলোয়াড় উঠে আসা বন্ধ হয়ে গেছে।’

পুরনো খেলোয়াড়রাই পারফর্ম করছে বলে মনে করেন ইনজামাম। তিনি বলেন, ‘পাঁচ-ছয় বছর আগে যেসব খেলোয়াড় দলে এসেছে, তারাই খেলছে। তখনকার খেলোয়াড়রাই ভালো করছে। নতুন খেলোয়াড়দের মধ্যে এমন পারফরমা'র নেই।

সবই আগের খেলোয়াড়।তিনি আরও বলেন, ‘দলের জন্য পুরনো খেলোয়াড়রাই অবদান রাখছে, তাদের মধ্যে কয়েকজন (সাকিব-মুশফিক) এই সিরিজে খেলেনি। আমি মনে করি বাংলাদেশের উচিত এই পরিস্থিতি নিয়ে চিন্তা করা এবং তাদের ক্রিকে'টের উন্নতির দিকে নজর দেয়া।’

বিশকাপের খারাপ পারফরমেন্স থেকে বাংলাদেশ কিছু শিখবে বলে মনে করেছিলেন ইনজামাম। কিন্তু সেই ছাপ পাননি তিনি, ‘আমি আশা করেছিলাম,

নিজেদের ঘরের মাঠে বাংলাদেশ আরও কঠিন পরীক্ষা নিবে প্রতিপক্ষের। ভেবেছিলাম, বিশ্বকাপের বাজে পারফরমেন্স থেকে তারা হয়তো কিছু শিখেছে, কিন্তু তেমন কোন পরিবর্তন দেখা যায়নি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!