1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৫৫ পূর্বাহ্ন

আর্জেন্টিনার পেইলাতের সঙ্গে পাল্লা দিয়ে গোল করলেন খোরশেদ

  • সময় বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ৯ পঠিত

খোরশেদের গোলের পর তাঁর সতীর্থদের উল্লাসছবি: প্রথম আলো

ম্যাচ শেষে আবাহনীর গোলরক্ষক আবু সাঈদকে অ'ভিনন্দন জানাতে ছুটে এলেন সতীর্থরা। ততক্ষণে স্টেডিয়ামের গ্যালারিজুড়ে আকাশি–নীল স মর'্থকদের ‘ভুয়া ভুয়া’ চিৎকার।

মাত্র এক সপ্তাহের ব্যবধানে প্রিমিয়ার হকি লিগে চিরপ্রতিদ্বন্দ্বী মো হা'মেডানের বিপক্ষে কী মধুর প্রতিশোধই না নিল আবাহনী!

মওলানা ভাসানী স্টেডিয়ামে আজ সন্ধ্যায় সুপার ফাইভের ম্যাচে মো হা'মেডানকে ৪-২ গোলে হারিয়েছে আবাহনী। আবাহনীর হয়ে জোড়া গোল করেছেন খোরশেদুর রহমান।

১টি করে গোল করেন আরশাদ হোসেন ও বিয়র্ন কেলারমান। মো হা'মেডানের হয়ে দুটি গোল আর্জেন্টাইন ডিফেন্ডার গঞ্জালো পেইলাতের।

১৭ নভেম্বর সর্বশেষ মুখোমুখিতে আবাহনীকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল মো হা'মেডান। আর ক্লাব কাপে আবাহনী ১-০ গোলে হারিয়েছিল মো হা'মেডানকে। এ মৌসুমের তিনবারের সাক্ষাতে দুবারই জিতল আবাহনী।

আবাহনীর জয়ে সবচেয়ে সুবিধা হলো শিরোপাপ্রত্যাশী অন্যতম দল মেরিনার ইয়াংস ক্লাবের। মো হা'মেডানকে হারিয়ে ১৪ ম্যাচে আবাহনীর পয়েন্ট ৩৬। আর ১২ ম্যাচে মেরিনার্সেরও পয়েন্ট ৩৬। ১৩ ম্যাচে মো হা'মেডানের পয়েন্ট ৩৩-ই রইল।

পুরো ম্যাচে আবাহনীর বিপক্ষে ১৪টি পেনাল্টি কর্নার পেয়েছে মো হা'মেডান। পেয়েছে ১টি পেনাল্টি স্ট্রোক। কিন্তু তারপরও মো হা'মেডান হেরেছে। ১৪টি পেনাল্টি কর্নার থেকে মাত্র দুটি থেকে গোল বের করতে পেরেছে সাদা-কালো দলটি।

বেশির ভাগ সময়ই পেনাল্টি কর্নার থেকে হিট করেছেন পেইলাত। কখনো বল মেরেছেন বাইরে, কখনো বল ঠেকিয়েছেন আবাহনীর ডিফেন্ডাররা। এমনকি পেনাল্টি স্ট্রোক পেয়েও গোল করতে পারেননি পেইলাত!

সে তুলনায় আবাহনী বলা যায় বেশ সফল ছিল পেনাল্টি কর্নারে। তিনটি পেনাল্টি কর্নার থেকে আবাহনী করেছে দুই গোল। অন্যটি ছিল ফিল্ড গোল। দুই দলের লড়াইয়ের আড়ালে আবাহনীর খোরশেদের স'ঙ্গে লড়াইটা হলো মো হা'মেডানের আর্জেন্টাইনদের।

সে লড়াইয়ে আর্জেন্টাইনরা মূলত পেরে ওঠেননি। এদিন দুই আর্জেন্টাইন জোয়াকিম মেনিনি ও পেইলাতের মধ্যে বোঝাপড়ারও বেশ অভাব ছিল। মাঝেমধ্যে রাসেল মাহমুদ চেষ্টা করেছেন। গোল করতে পারেননি জাতীয় দলের এই স্ট্রাইকার।

ম্যাচের পঞ্চম মিনিটে প্রথম পিসি পায় আবাহনী। মো হা'ম্ম'দ রিজওয়ানের হিট থেকে হিডে জান ভাগস বলটি স্টপ করেন। আর খোরশেদুর রহমানের অসাধারণ ড্র্যাগ ফ্লিকে ১-০–তে এগিয়ে যায় আবাহনী। ম্যাচের ৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে মো হা'মেডানকে সমতায় ফেরান পেইলাত।

এরপর ম্যাচের ২৮ মিনিটে কেলারমানের রিভার্স হিটে বক্সের সামনে দাঁড়ানো অরক্ষিত আরশাদ করেন ২-১। এরপর ৩৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে খোরশেদুর ৩-১ করলে ততক্ষণে জয়ের স্বপ্ন দেখাতে শুরু করে দেয়ে আবাহনী। ব্যবধান কমানোর দারুণ সুযোগ পায় মো হা'মেডান ৪০ মিনিটে।

এবার পেনাল্টি স্ট্রোক পায় মো হা'মেডান। কিন্তু পেইলাতের হিট বাঁ দিকে ঝাঁপিয়ে দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন আবাহনীর গোলরক্ষক আবু সাইদ। এরপর ৪৪ মিনিটে পেইলাত করেন ৩-২।

অবশ্য আরও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আবাহনী ৫৩ মিনিটে, কিন্তু ফাঁ'কা পোস্টেও গোল করতে পারেননি কেলারমান। কিন্তু ম্যাচ শেষের দুই মিনিট আগে আর ভুল করেননি কেলারমান। মাঝমাঠ থেকে লং বল ধরে দারুণ এক রিভার্স হিটে করেছেন ৪-২। আর এই গোলের পরই উচ্ছ্বাসে মেতে ওঠে আবাহনীর ডাগআউট।

চার কোয়ার্টারের হকি ম্যাচ এক ঘণ্টায় শেষ হওয়ার কথা থাকলেও বারবার প্রতিটি পেনাল্টি কর্নারের বিপরীতেই রিভিউ নিয়েছে দুই দল, যা দেখতেও বেশ বি র'ক্তিকর ছিল। ম্যাচটি শেষ হয়েছে প্রায় সোয়া দুই ঘণ্টায়। যদিও মাঠে কোনো অ'প্রীতিকর ঘটনা ঘটেনি। শেষ পর্যন্ত জয়ের হাসি নিয়েই মাঠ ছেড়েছেন আবাহনীর স মর'্থকেরা।

sun

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!