1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৩২ পূর্বাহ্ন

দ্বিতীয় রাউন্ডে যাওয়ার আশা ক্রমশ কমছে বার্সেলোনার

  • সময় বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ১০ পঠিত

গোল হয়নি, জয়ও পায়নি বার্সেলোনাছবি : রয়টার্স

হারিস সেফেরোভিচ নিজের মাথা চাপড়াচ্ছেন কি না কে জানে!

বেনফিকার এই সুইস স্ট্রাইকার ম্যাচের একদম শেষ মূহুর্তে যেভাবে গোল মিস করলেন, তাতে তাঁর এই মিসকে মৌসুমের সবচেয়ে জঘন্য মিস বললেও ভুল বলা হবে না। সেই এক মিসেই নিশ্চিত হলো, বেনফিকার বিপক্ষে অন্তত এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারছে বার্সেলোনা। নিজেদের মাঠ ক্যাম্প ন্যু তে কোচ জাভির প্রথম চ্যাম্পিয়নস লিগ ম্যাচে বেনফিকার বিপক্ষে গোলশূন্য ড্র করে এক পয়েন্ট পেয়েছে বার্সেলোনা। সেফেরোভিচের গোলটা হয়ে গেলে সেই এক পয়েন্টও জোটে না কাতালানদের কপালে।
চ্যাম্পিয়নস লিগে কোচ হিসেবে নিজের প্রথম ম্যাচে জয় পেলেন না জাভি

চ্যাম্পিয়নস লিগে কোচ হিসেবে নিজের প্রথম ম্যাচে জয় পেলেন না জাভি
ছবি : রয়টার্স

এবার চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনা যেন গোলই করতে পারছে না। আগের চার ম্যাচ মিলিয়ে মাত্র দুই গোল করেছে তাঁরা। নতুন কোচের অধীনে সে ভাগ্য বদলাবে এমন কেউ আশা করে থাকলে জাভি তাঁদের 'হতাশই করেছেন।

তবে এই এক পয়েন্ট পেয়েও যে বার্সার খুব বেশি লাভ হয়েছে আপাতত বলা যাচ্ছে না। পরের রাউন্ডে উঠতে হলে গ্রুপপর্বের শেষ ম্যাচে অবশ্যই জিততে হবে বার্সেলোনাকে। আর গ্রুপপর্বের শেষ ম্যাচে তাঁদের প্রতিপক্ষ? দুর্দান্ত ফর্মে খেলা, গ্রুপের শীর্ষে উঠে যাওয়া বায়ার্ন মিউনিখ। ম্যাচটা আবার বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনাতেই হবে। এই ভ'ঙ্গু'র বার্সেলোনা বায়ার্নের মাঠে গিয়ে তাঁদের হারিয়ে আসবে, এমন আশা করার জন্য তেমন আশাবাদী বার্সেলোনা স মর'্থকও হয়তো পাওয়া যাব'ে না।

লিগে নিজের প্রথম ম্যাচে বার্সেলোনাকে ৪-৩-৩ ছকে খেলানো জাভি নিজের দ্বিতীয় ম্যাচেই ছক বদলেছেন। আজ অনেকটা ৩-৪-২-১ ছকে খেলেছে বার্সেলোনা। তিন সেন্টারব্যাক পিকে-আরাউহো ও লংলেকে পেছনে রেখে দুই উইংব্যাক হিসেবে ছিলেন আলবা ও ইউসুফ দেমির। ওপরে মেম্ফিসের স'ঙ্গী ছিলেন গাভি ও নিকোলাস গঞ্জালেস।

গোলের সুযোগ পেয়েছে দুই দলই। গোলশূন্য ম্যাচের কথা বিবেচনা করলে নিরপেক্ষ দর্শকদের বেশ আনন্দই দিয়েছে ম্যাচটা। দুই দলের ডিফেন্ডারের করা দুই গোল অফসাইডের কারণে বাতিল হয়েছে, বেনফিকার ওতামেন্দির এক গোল, ওদিকে আরাউহোর এক গোল। দেমিরের এক শট পোস্টে লেগে ফিরে এসেছে। এদিকে ইউক্রেনের স্ট্রাইকার রোমান ইয়ারেমচুক গোলের সুযোগ পেলে ওদিকে পেয়েছেন উসমান দেম্বেলে। শেষমেশ যদিও গোলের দেখা কেউই পাননি। শেষদিকে সেফেরোভিচের ওই মিস শুধু আফসোসই বাড়িয়েছে।

বার্সেলোনা-বেনফিকা ম্যাচে গোলের অভাব থাকলেও গোলের অভাব ছিল না চেলসি-জুভেন্টাস ও ইয়ং বয়েজ-আতালান্তা ম্যাচ দুটিতে। নিজেদের মাঠে চেলসি ৪-০ গোলে রীতিমতো বিধ্বস্ত করেছে জুভেন্টাসকে। একটি করে গোল পেয়েছেন সেন্টারব্যাক ট্রেভোহ চালোবাহ, রাইটব্যাক রিস জেমস, উই'ঙ্গার ক্যালাম হাডসন-অদয় ও স্ট্রাইকার টিমো ভেরনার।

ওদিকে ইয়ং বয়েজের মাঠে গিয়ে ৩-৩ গোলে ড্র করে এসেছে আতালান্তা।

sun

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!