1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

জেনে নিন একজন প্লেয়ার ব্যালন ডি অর জিতলে কত টাকা পায়

  • সময় মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ১৫৫ পঠিত

জেনে নিন একজন প্লেয়ার ব্যালন ডি অর জিতলে কত টাকা পায়

ফুটবলে ব্যক্তিগত সবচেয়ে বড় পুরষ্কার হচ্ছে ব্যালন ডি অর। ফ্রান্স ফুটবল ম্যাগাজিন বছরের সেরা খেলোয়াড় নির্বাচিত করে তার হাতে তুলে দেয় ব্যালন ডি অর ট্রফি। ব্যালন ডি অর দেয়া হয় মূলত

ভোটের মাধ্যমে। সারা বিশ্বের বিভিন্ন জাতীয় ফুটবল দলের কোচ, অধিনায়ক এবং নির্বাচিত কিছু সাংবাদিকরা ভোট প্রদান করে থাকেন ব্যালন ডি অর নির্বাচনে।

ইতিহাসে সবচেয়ে বেশি ব্যালন ডি অর জিতেছেন লিওনেল মেসি। ৬টি ব্যালন ডি অর জিতেছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ পাঁচটি ব্যালন ডি অর জিতেছেন ক্রিশ্চিয়ানো রো'নালদো।

ব্যালন ডি অরের এত মর'্যাদা, এত সম্মান, এটা পাওয়ার জন্য প্লেয়াররা এত এত পরিশ্রম করে, এত স্বপ্ন দেখে- কিন্তু মনে আসতেই পারে এত চাহিদাসম্পন্ন ব্যালন ডি অরের প্রাইজমানি কত?

উত্তরটা শুনলে হয়তো আপনিও থতমত খেয়ে যেতে পারেন। কেননা ব্যালন ডি অরের প্রাইজ মানি মাত্র ৩৫০০ ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৩ লাখ টাকা।

এখানে প্রশ্ন আসতে পারে যে, তাহলে কি যারা ব্যালন ডি অর জিতেন তারা কি শুধু ৩৫০০ ডলারই পেয়ে থাকেন? উত্তরটা হবে না। তাদের আয় আরও অনেক বেশি।

এর স'ঙ্গে স্পন্সর, ক্লাবের ব্র্রান্ড ভ্যালু সম্পৃক্ত থাকে। ২০১৮ সালে যখন লুকা মড্রিচ ব্যালন ডি অর জিতেছিলেন তখন তিনি রিয়াল মা'দ্রিদের থেকে ১.২ মিলিয়ন ডলার পেয়েছিলেন। রো'নালদোও রিয়ালে প্রতিটা ব্যালন ডি অরের জন্য ১.২ মিলিয়ন ডলার পেয়েছিলেন।

২০১৩ সালের পর লিওনেল মেসি যতগু'লো ব্যালন ডি অর জিতেছেন সবগু'লোতেই তিনি পেয়েছিলেন ১.২ মিলিয়ন ডলার।

কিন্তু নেইমা'রের আবার পিএসজির স'ঙ্গে যেভাবে চুক্তি রয়েছে তাতে নেইমা'র যদি কখনও ব্যালন ডি অর জিতেন তাহলে তিনি পাবেন ৩.৫ মিলিয়ন ডলার।

ব্যালন ডি অর কর্তৃপক্ষ প্লেয়ারদের ব্যালন ডি অর জেতার জন্য বলতে গেলে তেমন কোন টাকাই দেয় না। তবে প্লেয়াররা ব্যালন ডি অর পেলে ক্লাব তাদের পুরষ্কৃত করে। স'ঙ্গে ব্যক্তিগত স্পন্সর থাকলে তারাও পুরষ্কৃত করে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!