1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন

বিপিএলে বিদেশি ক্রিকেটারের সংখ্যা কমাতে চায় বিসিবি

  • সময় মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ১৫ পঠিত

বিপিএলে বিদেশি ক্রিকেটারের সংখ্যা কমাতে চায় বিসিবি

দেশের ক্রিকেট ও ক্রিকেটারদের উন্নতির লক্ষ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসরে বাংলাদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ বাড়াতে চায় বিসিবি। এজন্য একাদশে বিদেশি ক্রিকেটারের সীমা কমানোর পরিকল্পনা করছে বোর্ড।

বিসিবি পরিচালক জালাল ইউনুস জানিয়েছেন, একাদশে একজন করে দেশি ক্রিকেটারকে বেশি সুযোগ দিলে দেশের ক্রিকেটই উপকৃত হবে। বর্তমান নিয়ম অনুযায়ী বিপিএলের প্রতি একাদশে সর্বোচ্চ ৪ জন করে বিদেশি ক্রিকেটার খেলার সুযোগ পেয়ে থাকেন।

তিনি বলেন, ‘আগে এক দলে ৪ জন বিদেশি খেলত, এটা কম-বেশি করা যায় কি না ভাবা হচ্ছে। একজন বিদেশি কমিয়ে যদি দেশি খেলোয়াড় একজন বেশি খেলানো হয় তাহলে আ মর'া উপকৃত হব।’

দেশি ক্রিকেটারদের অংশগ্রহণ বাড়ানোর পাশাপাশি আলোচনা চলছে বিপিএলের উইকে'টের মান আরও ভালো করার বি'ষয়েও। একইসাথে অন্যান্য ঘরোয়া টুর্নামেন্টেও ভালো মানের উইকেট ব্যবহার করতে চায় বোর্ড।

জালাল বলেন, ‘শুধু বিপিএল না, সব টুর্নামেন্টে আ মর'া ভালো উইকেট চাই। বিপিএলে যাতে প্রচুর রান করতে পারে এজন্য ভালো উইকেট করা হবে, স্পোর্টিং উইকেট, বাউন্সি উইকেট। এই ভাবনা আছে টুর্নামেন্ট কমিটির, উনারা জানেন কী ধরনের উইকেট হওয়া উচিৎ।’

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। সেই বিশ্বকাপের কথা মাথায় রেখে বোর্ড কাজ করছে বলেও জানান তিনি।

জালাল বলেন, ‘অক্টোবরে বিশ্বকাপ, আমা'দের হাতে অনেক সময় আছে। বিপিএলের পর অন্যান্য টুর্নামেন্টে আমা'দের কী কী পদ'ক্ষেপ নেওয়া দরকার সেটা নিয়ে বিসিবি চিন্তাভাবনা করছে।’

জালাল ইউনুস জানান, টি-টোয়েন্টিতে ভালো করার জন্য বিপিএল নিয়মিত আয়োজন করতে হবে। তার ভাষায়, ‘আ মর'া বিপিএলকে আন্তর্জাতিক মানের টুর্নামেন্ট ধরি। প্রিমিয়ার লিগের দল নিয়েও টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলাতে পারি।

তাছাড়া তো আর কোনো টুর্নামেন্ট নেই। বিপিএল না খেললে আর টি-টোয়েন্টি টুর্নামেন্ট কোথায়? টি-টোয়েন্টি খেলোয়াড়ের জন্য বিপিএল তো খেলতেই হবে। এটা খুব গু'রুত্বপূর্ণ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!