1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে মুখ খুললেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ২ উইকেট হাতে রেখেই ভারতকে হারাল বাংলাদেশ যুবারা হাসপাতালে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবে ইয়াসির আলী আন্তর্জাতিক ম্যাচ হবে না বাংলাদেশে,সকল ধরনের ম্যাচ থেকে নিষিদ্ধ’র সিদ্ধান্ত আইসিসির মেসি, লেভানডফস্কি, রোনালদো না বেনজেমা… কে হচ্ছেন সেরা আবারও বাধা আবিদ-শফিক, হারের শঙ্কায় বাংলাদেশ স্মিথ, ওয়ার্নারের সঙ্গে ‘দ্বৈত আচরণ’ কেন? ভারত না পাকিস্তান কাকে সাপোর্ট করবে শোয়েবে এমন প্রশ্নে যে উত্তর দিলেন সানিয়া টি-টেনে প্লে-অফে চার দল চূড়ান্ত, দেখেনিন বাংলা টাইগার্সের অবস্থান মেসিকে টপকে ব্যালন ডি’অর জিততে পার লিওয়ানদোস্কি

আশা জাগিয়েও হারল বাংলাদেশ,উপেক্ষিত লেগস্পিনার বিপ্লব

  • সময় শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ১৭ পঠিত

আশা জাগিয়েও হারল বাংলাদেশ,উপেক্ষিত লেগস্পিনার বিপ্লব

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৪ উইকে'টে হারিয়েছে পাকিস্তান। কষ্টার্জিত এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী দল।

মেহেদী তাসকিন
আফিফের পাশাপাশি সোহান ও মেহেদী বাংলাদেশকে এনে দেন লড়াকু সংগ্রহ।
মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সি'দ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে অ'ভিষেক হয়েছে সাইফ হাসানের। যদিও নাঈম শেখের সাথে ওপেনিংয়ে নেমে ভালো করতে পারেননি।

নাঈমকে (৩ বলে ১ রান) হারিয়েই উইকেট পতনের শুরু হয়। পাওয়ারপ্লেতে টাইগাররা সাইফের (৮ বলে ১ রান) সাথে হারায় দীর্ঘদিন পর একাদশে ফেরা নাজমুল হোসেন শান্তকে (১৪ বলে ৭ রান)। এরপর দলের হাল ধরেন চারে নামা আফিফ হোসেন ধ্রুব।

তবে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জ্বলে উঠতে পারেননি। ১১ বলে ৬ রান করে তিনি বিদায় নিলে চাপে পড়ে যায় বাংলাদেশ। তখন অন্য প্রান্তে দৃঢ়তা দেখান নুরুল হাসান সোহান।

৪০ রানে চতুর্থ উইকেট হারানো বাংলাদেশ রান তুলছিল ধীরগতিতে। দলীয় ৬১ রানে সাজঘরে ফেরেন আফিফও। তার আগে ৩৪ বলের মোকাবেলায় করেন ৩৬ রান, হাঁকান দুটি করে চার-ছক্কা।

এরপর সোহানের সাথে হাল ধরেন শেখ মেহেদী হাসান। দুটি ছক্কায় ২২ বলে ২৮ রান করে সোহান বিদায় নেন দলীয় সংগ্রহ তিন অ 'ঙ্কে পৌঁছানোর আগেই। তবে মেহেদী শেষদিকে চাহিদা মিটিয়ে ব্যাট চালান। ২০ বলে একটি চার ও দুটি ছক্কায় ৩০ রান করে অ'পরাজিত থাকেন এই অলরাউন্ডার।

এছাড়া স্বল্প সুযোগে ঝলক দেখিয়েছেন তাসকিন আহমেদ। ৩ বলের মোকাবেলায় একটি ছক্কায় ৮ রান করে অ'পরাজিত থাকেন তিনিও। বাজে শুরুর পরও নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১২৭ রান দাঁড়ায় বাংলাদেশের সংগ্রহ।

পাকিস্তানের পক্ষে হাসান আলী তিনটি, মো হা'ম্ম'দ ওয়াসিম দুটি এবং মো হা'ম্ম'দ নাওয়াজ ও শাদাব খান একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাকিস্তান ভালো শুরু পায়নি। পাওয়ারপ্লের মধ্যেই টাইগাররা তুলে নেয় চার উইকেট। ২২ রানের মধ্যে দুই ওপেনার মো হা'ম্ম'দ রিজওয়ান ও বাবর আজমকে হারায় পাকিস্তান। মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদের দুর্দান্ত দুই বলে দলের সেরা দুই ব্যাটার বোল্ড হলে দল চাপে পড়ে যায়।

দলীয় ২৩ রানে হায়দার আলী ও ২৪ রানে শোয়েব মালিক সাজঘরে ফিরলে ম্যাচ চলে আসে বাংলাদেশের নিয়ন্ত্রণে। মালিকের উইকেট ছিল বেশ চমক জাগানিয়া। নুরুল হাসান সোহানের বিচক্ষণতায় দারুণ থ্রোতে রানআউট হন হেয়ালি মালিক।

বাংলাদেশ
বোলাররা শুরু থেকেই চাপে রেখেছিলেন পাকিস্তানের ব্যাটারদের।
পাকিস্তানের রান-খরা অব্যা'হত থাকে পাওয়ারপ্লে শেষ হওয়ার পরও।

তবে উইকে'টে সেট হয়ে রানের গতি বাড়িয়ে তোলেন ফখর জামান। তাকে স'ঙ্গ দিচ্ছিলেন খুশদিল শাহ। ফখর খোলস ছেড়ে বেরিয়ে আসতেই তাকে শিকার করেন তাসকিন। বিদায়ের আগে ৩৬ বলে ৩৪ রান করেন ফখর, হাঁকান চারটি চার।

ফখর যখন সাজঘরে ফিরেছেন তখন ৩৪ বলে ৪৮ রান প্রয়োজন পাকিস্তানের, হাতে আছে ৫ উইকেট। ২৩ বলে ২৩ রান করে ক্রিজে ছিলেন খুশদিল শাহ। রানের জন্য সংগ্রাম করছিলেন তিনিও। তবে বলের সাথে পাল্লা দিয়ে রান তোলার আপ্রাণ চেষ্টাও অব্যা'হত রাখেন।

তিনটি চার ও একটি ছক্কায় ৩৫ বলে ৩৪ রান করা খুশদিলকে ফিরিয়ে বাংলাদেশের দুশ্চিন্তা দূর করার চেষ্টা করেছিলেন শরিফুল ইসলাম। তবে শাদাব খান ও মো হা'ম্ম'দ নাওয়াজের ঝড়ো ব্যাটিং সব হিসাবনিকাশ ওলটপালট করে দেয়। মুস্তাফিজ ও শরিফুলের বিপক্ষে তাদের মা'রকুটে ব্যাটিং পাকিস্তানকে ম্যাচে ফেরায়।

উপেক্ষিত বিপ্লব, আশা জাগিয়েও হারল বাংলাদেশ
শাদাব-নাওয়াজের ঝড়ে ম্যাচ থেকে ছিটকে যায় টাইগাররা।
লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে বোলিংয়ে আনা হয় ইনিংসের শেষ ওভারে।

সেই ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ২ রান। ওভারের দ্বিতীয় বলে ছক্কা মেরে জয় নিশ্চিত করেন শাদাব। ১০ বলে ২১ রান করে অ'পরাজিত থাকেন তিনি। ৮ বলে ১৮ রান করে অ'পরাজিত থাকেন নাওয়াজ। তাদের ৩৬ রানের অবিচ্ ছিন'্ন জুটিতে পাকিস্তান পায় শ্বা'সরু'দ্ধকর জয়।

সংক্ষি'প্ত স্কোর

টস : বাংলাদেশ

বাংলাদেশ : ১২৭/২ (২০ ওভার)
আফিফ ৩৬, মেহেদী ৩০*, সোহান ২৮
হাসান ২২/৩, ওয়াসিম ২৪/২, শাদাব ২০/১

পাকিস্তান : ১৩২/৬ (১৯.২ ওভার)
ফখর ৩৪, খুশদিল ৩৪
তাসকিন ৩১/২, মেহেদী ১৭/১, মুস্তাফিজ ২৬/১, শরিফুল ৩১/১

ফল : পাকিস্তান ৪ উইকে'টে জয়ী

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!