1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে মুখ খুললেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ২ উইকেট হাতে রেখেই ভারতকে হারাল বাংলাদেশ যুবারা হাসপাতালে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবে ইয়াসির আলী আন্তর্জাতিক ম্যাচ হবে না বাংলাদেশে,সকল ধরনের ম্যাচ থেকে নিষিদ্ধ’র সিদ্ধান্ত আইসিসির মেসি, লেভানডফস্কি, রোনালদো না বেনজেমা… কে হচ্ছেন সেরা আবারও বাধা আবিদ-শফিক, হারের শঙ্কায় বাংলাদেশ স্মিথ, ওয়ার্নারের সঙ্গে ‘দ্বৈত আচরণ’ কেন? ভারত না পাকিস্তান কাকে সাপোর্ট করবে শোয়েবে এমন প্রশ্নে যে উত্তর দিলেন সানিয়া টি-টেনে প্লে-অফে চার দল চূড়ান্ত, দেখেনিন বাংলা টাইগার্সের অবস্থান মেসিকে টপকে ব্যালন ডি’অর জিততে পার লিওয়ানদোস্কি

আফগান ক্রিকেট পর্যবেক্ষণে আইসিসির কমিটি গঠন

  • সময় বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ১০ পঠিত

আফগান ক্রিকেট পর্যবেক্ষণে আইসিসির কমিটি গঠন

আফগানিস্তানে তালেবান ক্ষমতা দখলের পর অনিশ্চয়তার মুখে পড়েছিল দেশটির ক্রিকেট ভবি'ষ্যৎ। আফগান ক্রিকে'টের পরিস্থিতি পর্যবেক্ষণ করতে একটি কমিটি গঠন করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

আফগানিস্তান ক্রিকে'টের ভবি'ষ্যৎ নিয়ে কমিটি গঠন আইসিসির। ছবি : এএফপি
নানা অনিশ্চয়তার মুখে পড়লেও বিশ্বকাপে অংশগ্রহণ করেছে আফগানিস্তান ক্রিকেট দল। বিশেষ করে তালেবান ফের ক্ষমতা দখলের পর ঘোর সংশয় দেখা গিয়েছিল।

তবে ক্রিকেট খেলা নিয়ে তালেবানের কোনো আপ'ত্তি নেই বলেই জানিয়েছে র'শিদ খান। বরং দেশটির ক্রিকেট উন্নয়নের জন্য যা করার দরকার এগিয়ে আসবে তালেবান সরকার।

এবার দেশটির ক্রিকেট পরিস্থিতি পর্যালোচনা করে দেখতে একটি কমিটি গঠন করেছে আইসিসি। আর এই কমিটির নেতৃত্ত্বে থাকবেন আইসিসির সহ-সভাপতি ই মর'ান খাজা। তার স'ঙ্গে কাজ করবেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা, রস ম্যাককালাম, লসন নাইডু। একমাস দেশটির ক্রিকেট পর্যবেক্ষণ করবে এই কমিটি।

পর্যবেক্ষণের পর আইসিসির কাছে রিপোর্ট জমা দিবে এই কমিটি। অবশ্য আইসিসির চেয়ারম্যান বলছেন আফগান ক্রিকেট উন্নয়নে আইসিসি থেকে সব ধরণের সহযোগিতা পাবে তারা।

“আইসিসি বোর্ড সব সময়ই আফগানিস্তান ক্রিকেটকে সহযোগিতা করতে ব'দ্ধ পরিকর। বিশেষ করে দেশটির পুরুষ এবং নারী ক্রিকে'টের উন্নয়নে আইসিসি সব সময় কাজ করে যাচ্ছে। স মর'্থন ও সহযোগিতা করে যাচ্ছে।”

তিনি আরও যোগ করেন, “আফগানিস্তানের ছেলেদের জাতীয় দল গর্ব ও ঐক্যের উৎস। সে দেশের তরুণেরা সাম্প্রতিক সময়ে অতীতের যেকোনো সময়ের চেয়ে অন্যতম বড় একটা পরিবর্তনের মুখোমুখি হয়েছে। তবে ক্রিকেট নিয়ে ইতিবাচক অবস্থানেই রয়েছে তারা। আ মর'া নিবিড়ভাবে পর্যালোচনা করে সি'দ্ধান্ত নেব।”

আইসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস।
ক্ষমতায় যাওয়ার পরই দেশটির নারীদের ক্রিকেট খেলা নি'ষি'দ্ধ করে তালেবান। যে কারণে আফগানদের বিপক্ষে টেস্ট খেলতে আপ'ত্তি জানিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

শেষ পর্যন্ত নারীদের ক্রিকে'টে অংশগ্রহণের ওপর নিষে'ধাজ্ঞা না উঠায় টেস্ট ম্যাচটি বাতিল করে ক্রিকেট অস্ট্রেলিয়া। আইসিসির অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী বলেন, নারীদের ক্রিকে'টে অংশগ্রহণ করা কতটা গু'রুত্বপূর্ণ তা বোঝাতে হবে আফগান বোর্ডকে।

“আমা'দের মূল উদ্দেশ্য হলো, দেশটিতে পুরুষদের পাশাপাশি নারীরাও ক্রিকে'টে অংশগ্রহণ করুক। এ লক্ষ্য অর্জন করতে হলে আমা'দেরকে আফগান বোর্ডের স'ঙ্গে খুব কাছাকাছি গিয়ে কাজ করতে হবে এবং তাদেরকে বোঝাতে হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!