1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন

মুশফিক ‘আয়নায় মুখ দেখা’ ব্যাপারে ব্যাখ্যা দিলেন

  • সময় বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ১৯ পঠিত

মুশফিক ‘আয়নায় মুখ দেখা’ ব্যাপারে ব্যাখ্যা দিলেন

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়ার পর তুমুল সমালোচনার
মুখে পড়ে বাংলাদেশ। এই সময়েই সংবাদ সম্মেলনে আয়নায় মুখ দেখতে বলে বিতর্কে জড়ান মুশফিকুর রহিম।

আর সেই থেকে শুরু এই ‘আয়নায় মুখ দেখা’ মন্তব্যের জন্য সামাজিক যোগাযোগের মাধ্যমে এখনো

সমালোচনার শিকার হয়েই চলেছেন টাইগার মিস্টার ডিপেন্ডেবল’র খ্যাত ব্যাটার মুশফিকুর রহিম।

অবশেষে সেই মন্ত্যবের ব্যাখ্যায় মুখ খুললেন এই ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটার। আজ বুধবার দেশের শীর্ষ স্থানীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ‘আয়না’ বিতর্ক নিয়ে মুশফিক বললেন,

‘বন্ধু-বান্ধব ও পরিবারের অনেকের কাছ থেকে জেনেছি যে অনেক কথা হয়েছে।আ মর'া যেসব কথা বলেছি, সেগু'লোর অনেক প্রতিক্রিয়া হয়েছে।

আসলে ওই সময়টায় এত চাপের মধ্যে থাকি, বিশ্বকাপ এত বড় ইভেন্ট, সেখানে বাইরে কে কী বলল, সেসব দেখে বা শুনে কিংবা ওসব ধরে রেখে পাল্টা প্রতিক্রয়া দেখানো, ওসব করা কঠিন। ব্যক্তিগতভাবে আমি কখনও করিনি।

আমা'র কথায় যদি ফিরে আসেন, আসলে আমি ই'ঙ্গিত দিতে চেয়েছি, মানুষ হিসেবে শুধু আমি নই, জাতি হিসেবে আ মর'া সবাই নিজেদের একটু আয়নার সামনে দেখতে পারি, সেটা মানুষ হিসেবেই উচিত। ‘

তিনি আরও বলেন, ‘আজকে আমি খারাপ খেলছি দেখে আমাকে বলবেন, কালকে ভালো খেললে তালি দেবেন, এটা এসবের অংশ নয়। সেদিক থেকে বলেছি।

এখন কেউ যদি এটা ব্যক্তিগতভাবে নিয়ে থাকেন বা অন্যভাবে বলে থাকেন, তাহলে আমি মনে করি আমি যেহেতু ওভাবে বলিনি, সে ক্ষেত্রে কে কী মনে করল, এটায় আমা'র কিছু করার নেই।

আ মর'া খারাপ করায় মিডিয়া বা দেশের মানুষ, সবারই খারাপ লেগেছে। তবে আপনারাও (মিডিয়া) কিন্তু একটা অংশ। সবারই ব্যর্থতার অংশ এটি। এই উপলব্ধি থাকা উচিত। আমা'দের যতটা খারাপ লেগেছে, অন্যদের হয়তো অতটা থাকবে না।

তবে এটা সামগ্রিক একটা ব্যর্থতা। আমা'র কাছে মনে হয়, ব্যর্থতার জায়গাটায় যদি আ মর'া সবাই একস'ঙ্গে কাজ করতে পারি, পরস্পরের পাশে থাকি, তাহলে সময়টা দ্রুত পার হবে। ’

বিশ্বকাপের বাংলাদেশ দলের ব্যর্থতার কারণ হিসেবে তিনি বলেন, ‘বিশ্বকাপের আগেও আ মর'া তিনটি সিরিজ জিতেছি। বিশ্বকাপের আগে তাই প্রস্তুতি যে রকম দরকার, সেরকমই ছিল। কিন্তু বিশ্বকাপে নির্দিষ্ট দিনে আ মর'া পারফর্ম করতে পারিনি।

সুনির্দিষ্ট কারো দায় নেই। দু-একটি ম্যাচে আমি আরেকটু ভালো খেললে দল বের হয়ে আসতে পারত। তবে এরকম কিন্তু নয় যে আ মর'া টি-টোয়েন্টিতে ফেভারিট বা ফাইনাল খেলব। ভালো খেলতে পারলে হয়ত সুযোগ থাকত। ‘

টি-টোয়েন্টিতে ভালো করতে হলে স্পোর্টিং উইকে'টের বিকল্প নেই বলে মত মুশফিকুর রহিমের। তিনি বলেন, ‘এই সংস্করণে (টি-টোয়েন্টিতে) টানা ভালো খেলতে হলে আমা'দের ভালো বা স্পোর্টিং উইকে'টে খেলতে হবে। সেখানে অভ্যস্ত 'হতে পারলে আরেকটু ভালো 'হতে পারত আমা'দের ফল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!