1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন

এবার আইসিসিতে চেয়ারম্যান হলেন সৌরভ গাঙুলি

  • সময় বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ১৮ পঠিত

এতদিন আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান পদে ছিলেন অনিল কুম্বলে। এবার নিয়ন্ত্রক সংস্থার এই পদে বসলেন তারই সাবেক সতীর্থ ও ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান সৌরভ গা'ঙ্গু'লী। বুধবার এই কমিটিতে তার চেয়ারম্যান হওয়ার খবর নিশ্চিত করেছে আইসিসি।

২০১২ সালে আইসিসির এই দায়িত্ব পেয়েছিলেন কুম্বলে। কুম্বলে ক্লাইভ লয়েডের কাছ থেকে এই দায়িত্ব পেয়েছিলেন। ২০১২ সালের পর ২০১৬ সালে তিনি দ্বিতীয়বারের জন্য এই দায়িত্ব পেয়েছিলেন।

কুম্বলে তৃতীয়বারও এই দায়িত্ব পেয়েছিলেন ২০১৯ সালে পুর্ননির্বাচিত হয়ে। ৯ বছর ধরে ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব সামলানোর পর এবার তিনি রাস্তা করে দিয়েছেন সৌরভ গা'ঙ্গু'লীকে।

আধুনিক ক্রিকে'টের স্বার্থ সংশ্লিষ্ট সব পক্ষের প্রতিনিধিদের নিয়ে গঠন করা হয়ে থাকে এই কমিটি। যারা ক্রিকে'টের নিয়ম-নীতিসহ বিভিন্ন বি'ষয়ে আইসিসির প্রধান নির্বাহীদের কমিটিকে সুপারিশ প্রেরণ করে থাকে। সেসব সুপারিশ পরে বোর্ড সভায় আলোচনা করে চূড়ান্ত করে থাকে আইসিসি।

গা'ঙ্গু'লী এমন গু'রুত্বপূর্ণ পদে বসায় ভীষণ উচ্ছ্বসিত আইসিসি চেয়ারম্যান গ্রে'গ বার্কলে। তিনি বলেছেন, ‘আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসেবে গা'ঙ্গু'লীকে স্বাগত জানাই। বিশ্ব সেরা ক্রিকেটারদের একজন ও পরে প্রশাসক হিসেবে তার যে অ'ভিজ্ঞতা, আশা করি ক্রিকে'টের বিভিন্ন বি'ষয়ে সি'দ্ধান্ত নিতে সেগু'লো আমা'দের অনেক সহায়তা করবে।’

এ সময় দীর্ঘ ৯ বছর অনিল কুম্বলের অসামান্য নেতৃত্বগু'ণাবলীরও প্রশংসা করেন বার্কলে। তিনি বলেন, ‘সন্দে'হজনক বোলিং অ্যাকশন চিহ্নিতকরণে বলিষ্ট একটি প্রক্রিয়া ঠিক করে ও ম্যাচে ডিআরএসের ধা'রাবাহিক ও নিয়মিত ব্যবহার নিশ্চিত করে আন্তর্জাতিক ক্রিকে'টের উন্নতিসহ নয় বছর ধরে অসাধারণ নেতৃত্ব দেওয়ায় অনিলকেও ধন্যবাদ জানাচ্ছি।’

৪৯ টেস্ট ও ১৪৭ ওয়ানডেতে ভারতকে নেতৃত্ব দেয়া সৌরভ ২০১৯ সালের অক্টোবরে বিসিসিআই প্রধান হিসেবে কাজ শুরু করেন। এর আগের পাঁচ বছর ছিলেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বে'ঙ্গলের সভাপতির পদে।

🚨 Key decisions taken by ICC Board 🚨

*⃣ Working Group formed to review cricket in AFG
*⃣ No changes to WTC format
*⃣ Top 10 teams to gain automatic entry for 2027 WC

Full story ⏬⏬

— Cricbuzz (@cricbuzz) November 17, 2021

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!